ISL 2021: Roy Krishna ছাড়াও ATK Mohun Bagan-এর বাকি দুই ক্যাপ্টেন কে?

গত মরসুমের মতো এ বারও 'গোলমেশিন' রয় কৃষ্ণার হাতে থাকছে ব্যাটন।

Updated By: Nov 17, 2021, 09:30 PM IST
ISL 2021: Roy Krishna ছাড়াও ATK Mohun Bagan-এর বাকি দুই ক্যাপ্টেন কে?

নিজস্ব প্রতিবেদন: গত মরসুমের মতো এই মরসুমেও এটিকে মোহনবাগানে (ATK Mohun Bagan) একাধিক অধিনায়ক নির্বাচন করা হল। পুরো ব্যাপারটাই হেড আন্তোনিও লোপেজ হাবাসের (Antonio Lopez Habas) মস্তিস্কপ্রসূত। পুরো আইএসএল (ISL 2021). জুড়ে দফায় দফায় দলকে নেতৃত্ব দেবেন রয় কৃষ্ণা (Roy Krishna), প্রীতম কোটাল (Pritam Kotal) ও শুভাশিস বোস (Subhasish Bose)। 

গত বার স্ট্রাইকার রয় কৃষ্ণা ও ডিফেন্ডার প্রীতম ছাড়াও দলকে নেতৃত্ব দিয়েছিলেন জাভি হার্নান্ডেজ, এডু গার্সিয়া। তবে এ বার দুই বিদেশি দলে নেই। সম্প্রতি এএফসি কাপেও প্রীতম ও রয়ই দলকে নেতৃত্ব দেন। তাই তাঁদের ওপরই আস্থা রাখলেন হাবাস। তবে শুভাশিসের ওপর এ বার নতুন দায়িত্ব চাপল, যাতে তিনি খুশি বলেই জানালেন।  আবেগাপ্লুত শুভাশিস এই দায়িত্ব পেয়ে বলেন, "আমি বাংলার ছেলে। সবুজ-মেরুন জার্সি গায়ে অধিনায়কত্বের সুযোগ পাওয়াটা আমার কাছে অন্য রকমের আবেগ। কোচ যে আমাকে এই ভূমিকায় বেছেছেন, এটা আমার কাছে বিরাট সম্মানের। এর ফলে দায়িত্ব আরও বেড়ে গেল।" 

আরও পড়ুন: INDvsNZ: দলের স্বার্থে সব জায়গায় ব্যাট করতে রাজি Venkatesh Iyer

আর এক বঙ্গ তারকা প্রীতম আগেই সবুজ-মেরুনকেও নেতৃত্ব দিয়েছেন। এই অভিজ্ঞ ডিফেন্ডার বলেন, "কোচ যে আমার ওপর আস্থা রেখেছেন, এটাই আমার কাছে বড় প্রাপ্তি। সবুজ-মেরুন জার্সিতে অধিনায়কত্ব করাটা বিরাট সন্মানেরও। তবে আমাদের দলের দর্শন তো আলাদা। আমাদের দলে কারও হাতে ক্যাপ্টেনের ব্যান্ড থাকে নিয়মরক্ষার জন্য। কার্যত দলের সবাই অধিনায়ক। সবাই সমান দায়িত্ব নিয়ে সেরাটা দেওয়ার চেষ্টা করে।" 

আরও পড়ুন: Saurav Ganguly: বড় দায়িত্ব, ICC-র ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন BCCI সভাপতি

সম্প্রতি এসসি ইস্টবেঙ্গলও তাদের অধিনায়কের নাম ঘোষণা করেছে। তাদের অধিনায়ক বাংলার আর এক ফুটবল তারকা গোলকিপার অরিন্দম ভট্টাচার্য। অরিন্দম গতবার এটিকে মোহনবাগানের গোল সামলেছিলেন এবং লিগের সেরা গোলকিপারের খেতাব গোল্ডেন গ্লাভও জেতেন। এই মরসুমের আগেই তিনি দল বদলে সবুজ-মেরুনের চিরপ্রতিদ্বন্দী ক্লাব এসসি ইস্টবেঙ্গলে যোগ দেন। শুধু অরিন্দমকেই পুরো মরশুমের জন্য অধিনায়কের দায়িত্ব দিয়েছেন তাঁদের নতুন স্প্যানিশ কোচ হোসে মানুয়েল দিয়াজ। অরিন্দমের সহ-অধিনায়ক হিসেবে থাকবেন অস্ট্রেলীয় ডিফেন্ডার টমিস্লাভ মর্চেলা। এটিকে মোহনবাগান দলে অবশ্য কোনও সহ-অধিনায়ক থাকছেন না। মূলত তিন অধিনায়কে মিলেই দল চালাবেন সম্ভবত। 

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.