Saurav Ganguly: বড় দায়িত্ব, ICC-র ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন BCCI সভাপতি

এ বার প্রাক্তন সতীর্থ কুম্বলের পরিবর্তে আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান করা হল বিসিসিআই সভাপতিকে

Updated By: Nov 17, 2021, 02:28 PM IST
Saurav Ganguly: বড় দায়িত্ব, ICC-র ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন BCCI সভাপতি
সৌরভ গাঙ্গুলি । ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মুকুটে আরও একটি পালক যোগ হল। এ বার আইসিসির (ICC) মসনদে মহারাজ। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান হলেন প্রাক্তন ভারত অধিনায়ক। এতদিন এই কমিটির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন অনিল কুম্বলে (Anil Kumble)। এই কমিটিতে প্রাক্তন ক্রিকেটার হিসেবে ছিলেন রাহুল দ্রাবিড় ও মাহেলা জয়বর্ধনে। এতদিন এই কমিটির পর্যবেক্ষক ছিলেন সৌরভ। 

কিন্তু এ বার প্রাক্তন সতীর্থ কুম্বলের পরিবর্তে আইসিসির ক্রিকেট কমিটির চেয়ারম্যান করা হল বিসিসিআই সভাপতিকে। মঙ্গলবার আইসিসির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত ন'বছর আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যানের দায়িত্বে ছিলেন ভারতের প্রাক্তন লেগ স্পিনার। ২০১২ সালে ক্লাইভ লয়েডের থেকে দায়িত্ব বুঝে নিয়েছিলেন কুম্বলে। ২০১৯ সালে আরও তিন বছরের জন্য তাঁকে পুনঃনির্বাচিত করা হয়েছিল। চলতি বছরই কুম্বলের মেয়াদ শেষ হল। এ বার তাঁর জায়গায় দায়িত্ব নিচ্ছেন সৌরভ।  

আরও পড়ুন: T20 series: বাংলাদেশের মাটিতে পতাকা উত্তোলনের সিদ্ধান্ত পাকিস্তানের, বাড়ছে তুমুল বিতর্ক

এই বিষয়ে একটি প্রেস বিবৃতিতে আইসিসি চেয়ারম্যান ক্রেগ বার্কলে বলেন, 'আইসিসি ক্রিকেট কমিটির চেয়ারম্যান হিসেবে সৌরভ গাঙ্গুলিকে স্বাগত। বিশ্বের একজন অন্যতম সেরা ক্রিকেটার এবং পরবর্তীকালে দক্ষ প্রশাসক হিসেবে সৌরভের অভিজ্ঞতা ভবিষ্যতে ক্রিকেট সংক্রান্ত সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। পাশাপাশি দীর্ঘ ন'বছর ধরে আইসিসিকে ক্রিকেটের উন্নতিতে সাহায্য করার জন্য অনিল কুম্বলকে ধন্যবাদ জানাই।'

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.