ISL 2021: ডার্বি হারের কী ব্যাখ্যা দিলেন Jose Manuel Diaz?

জঘন্য ফুটবল। ফের একবার ডার্বি যুদ্ধে হারল লাল-হলুদ। 

Updated By: Nov 28, 2021, 12:05 AM IST
ISL 2021: ডার্বি হারের কী ব্যাখ্যা দিলেন Jose Manuel Diaz?
ডার্বি যুদ্ধে হেরে মাথা নিচু করে মাঠ ছাড়ল হোসে মানুয়েল দিয়াজের এসসি ইস্টবেঙ্গল।

নিজস্ব প্রতিবেদন: এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) স্প্যানিশ কোচ হোসে মানুয়েল দিয়াজ (Jose Manuel Diaz) কার্যত মেনেই নিলেন তাঁর দলের সঙ্গে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) মানের তফাৎ অনেকটাই। তাঁর দলের ছেলেরা যে একাধিক গুরুতর ভুল করে শক্তিশালী প্রতিপক্ষকে জিততে সাহায্য করেছেন, সে কথা স্বীকার করতেও দ্বিধা করেননি হতাশ দিয়াজ। সাংবাদিকদের তিনি আর কী বললেন এ দিন, তা জেনে নেওয়া যাক।

প্রশ্ন: এই হারের কী ব্যাখ্যা দেবেন?

দিয়াজ: আমাদের বিরুদ্ধে খুবই ভাল একটা দল নেমেছিল আজ। প্রতিপক্ষ হিসেবে বেশ কঠিন। যার ফলে পরিকল্পনা অনুযায়ী খেলা আমাদের পক্ষে বেশ কঠিন হয়ে ওঠে।

প্রশ্ন: প্রথম দশ মিনিট আপনারা ভাল খেলার পরেও ২৩ মিনিটের মধ্যে তিন গোল খেয়ে যাওয়ার কারণ কী?

দিয়াজ: আমাদের ছেলেরা একাধিক গুরুতর ভুল করেছে। এ রকম দুর্দান্ত ও বিপজ্জনক একটা দলের বিরুদ্ধে এ রকম ভুল করলে তো চলে না। আমরা আমাদের খেলাটা খেলতেই পারিনি।

আরও পড়ুন: ISL 2021: মাত্র ২৩ মিনিটে খেল খতম, SC East Bengal-এর বিরুদ্ধে হ্যাটট্রিক করল Habas-এর ATK Mohun Bagan

প্রশ্ন: কয়েক দিনের মধ্যেই ওডিশা এফসি-র বিরুদ্ধে খেলতে হবে আপনাদের। এই ফলের পর কী করে অল্প সময়ে ঘুরে দাঁড়াবেন?

দিয়াজ:  লিগের যা নিয়ম, যে রকম সূচী, তা তো আমাদের মেনে চলতেই হবে। তিন দিনের মধ্যেই পরের ম্যাচে নামতে হবে আমাদের। সেই ম্যাচে যথাসাধ্য ভাল খেলতেই হবে আমাদের।

প্রশ্ন: মাঝমাঠে হুগো বুমৌসকে আপনারা আজ আটকে রাখতে পারেননি। যার ফলে তিনটি গোলেই তার পরোক্ষ ভূমিকা ছিল। কেন পারলেন না ওঁকে আটকে রাখতে?

দিয়াজ: বিপক্ষের খেলোয়াড়দের সঙ্গে আমাদের খেলোয়াড়দের দূরত্ব সব সময়ই ছিল। হুগো বুমৌসের ক্ষেত্রেও ব্যাপারটা সে রকমই হয়েছে। ওর কাছাকাছিই পৌঁছনোর সুযোগই বেশি পায়নি আমাদের ছেলেরা।

আরও পড়ুন: ISL 2021: ডার্বি জয়ের হ্যাটট্রিক করে দলের উদ্দেশে কী বলেলেন Antonio Lopez Habas?

প্রশ্ন: তিন বছর ধরে কলকাতা ডার্বিতে আপনারা জিততে পারেননি। হতাশ সমর্থকদের উদ্দেশ্যে কী বার্তা দেবেন?

দিয়াজ: আমরা সমর্থকদের কষ্টটা বুঝতে পারছি। তবে এই মুহূর্তে এটিকে মোহনবাগান ও এসসি ইস্টবেঙ্গলের মধ্যে অনেকটা ফারাক আছে। আর এটাই বাস্তব।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

 

.