ISL 2021: ডার্বি জয়ের হ্যাটট্রিক করে দলের উদ্দেশে কী বলেলেন Antonio Lopez Habas?

সবুজ-মেরুনের লড়াইয়ে মুগ্ধ আন্তোনিয়ো লোপেস হাবাস।

Updated By: Nov 27, 2021, 11:16 PM IST
ISL 2021: ডার্বি জয়ের হ্যাটট্রিক করে দলের উদ্দেশে কী বলেলেন Antonio Lopez Habas?
ফের ডার্বি জয়। দারুণ খুশি আন্তোনিয়ো লোপেস হাবাস। ছবি: আইএসএল

নিজস্ব প্রতিবেদন: মাঠে নামলে তাঁর মতো ক্ষিপ্র ফুটবলার খুব কমই রয়েছে। এ কারণেই কোচ আন্তোনিয়ো লোপেস হাবাসের (Antonio Lopez Habas) প্রিয় ফুটবলার তিনি। সেই ২০১৯-২০ মরসুমে তৎকালীন এটিকে-তে রয় কৃষ্ণাকে (Roy Krsihna) সই করিয়েছিলেন হাবাস। ওয়েলিংটন ফিনিক্স থেকে ছিনিয়ে এনেছিলেন তাঁকে। সেই মরসুমে ১৫টি গোল করে সর্বোচ্চ গোলদাতা হয়েছিলেন ফিজির তারকা। দলকে ট্রফি জিতিয়েছিলেন। গত মরসুমে মোহনবাগানের সঙ্গে জুড়ে যায় এটিকে। ক্লাবের নাম বদলে গেলেও বদলাননি। গতবাররে মতো এ বারও ডার্বিতে গোল করে সমর্থকদের মন জয় করে নিলেন ফিজির অধিনায়ক। তাই তো চলতি আইএসএল-এ (ISL 2021) এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) ডার্বি জয়ের হ্যাটট্রিকের পর ফিজির 'গোলমেশিন' ও দলের সব ফুটবলারদের প্রশংসা করলেন স্প্যানিশ কোচ। 

ম্যাচের শেষে হাবাস বলেন, "চাপের ম্যাচে কীভাবে খেলতে হয় সেটা রয় কৃষ্ণা জানে। তাই ওদের আলাদা ভাবে কিছুই বলতে হয়নি। এই দলের একাধিক ফুটবলার আগের মরসুমে ডার্বি খেলেছে। এবং জিতেছে। তাই সেই ওদের সেই দুটি ম্যাচের কথা মনে করিয়ে দিয়েছিলাম।" 

আরও পড়ুন: ISL 2021: মাত্র ২৩ মিনিটে খেল খতম, SC East Bengal-এর বিরুদ্ধে হ্যাটট্রিক করল Habas-এর ATK Mohun Bagan

গত বারের মতো এ বারও দাপটের সঙ্গে আইএসএল শুরু করল সবুজ-মেরুন। প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ৪-২ ব্যবধানে জেতার পর এ দিন তিলক ময়দানে ৩-০ ব্যবধানে চিরপ্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলকে উড়িয়ে দিল তাঁর ফুটবলাররা। স্বভাবতই দুই ম্যাচে ছয় পয়েন্ট পেয়ে দারুণ খুশি হাবাস। 

তিনি যোগ করেন, "গত ম্যাচে জিতলেও গোল হজম করেছিলাম। তাই তিন পয়েন্ট পেলেও সেই জয়ে আনন্দ পাইনি। তবে এ দিনের জয়ে আমাকে বাড়তি তৃপ্তি দিয়েছে। কারণ তিন পয়েন্ট আসার সঙ্গে এই ম্যাচে ছেলেরা শুরু থেকে শেষ পর্যন্ত দাপট দেখিয়েছে। আর এটাই বড় কথা। সত্যি বলতে দারুণ আনন্দ হচ্ছে।" 

আগামী ১ ডিসেম্বর এটিকে মোহনবাগানের সামনে গত বারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি। এই দলের বিরুদ্ধেই গত মরসুমে ফাইনালে হেরেছিল হাবাসের দল। তাই ডার্বি জিতলেও এখন থেকেই পরবর্তী ম্যাচ নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন ডার্বি যুদ্ধে হ্যাটট্রিক জয়ী কোচ। 

হাবাস সাংবাদিকদের বলেন, "এটা সবচেয়ে কঠিন ম্যাচ হতে চলেছে। তাই কয়েক ঘণ্টা বিশ্রামের পরেই মুম্বইকে নিয়ে ভাবনা শুরু করে দেব। হাতে আগামী চার-পাঁচ দিন সময় রয়েছে। সেটা কাজে লাগাতে হবে।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)    

.