ISL 2021, SC East Bengal: ষষ্ঠ বিদেশি হিসেবে লাল-হলুদে এলেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ

লুকা মদ্রিচ-ইভান রাকিতিচের দেশের এই ফুটবলারকে আসন্ন আইএসএল-এ খেলতে দেখা যাবে। 

Updated By: Sep 23, 2021, 03:31 PM IST
ISL 2021, SC East Bengal: ষষ্ঠ বিদেশি হিসেবে লাল-হলুদে এলেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ
লাল-হলুদে এলেন ক্রোয়েশিয়ার ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচ

নিজস্ব প্রতিবেদন: ক্রোয়েশিয়ার (Croatia) ফরোয়ার্ড আন্তোনিও পেরোসেভিচের ( Antonio Perošević) এক বছরের চুক্তি করল এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। তাই লুকা মদ্রিচ-ইভান রাকিতিচের দেশের এই ফুটবলারকে লাল-হলুদ জার্সি গায়ে চাপিয়ে আসন্ন আইএসএল-এ (ISL 2021) খেলতে দেখা যাবে। 

লাল-হলুদে নতুন ইনিংস শুরু করার আগে হাঙ্গেরির প্রথম সারির ক্লাব উজপেস্ট এফসিতে খেলেছেন পেরোসেভিচ। ২০১৯ থেকে ২০২১ পর্যন্ত সেই ক্লাবের হয়ে ৪৩ ম্যাচে ৭ গোল করেন এই স্ট্রাইকার। তবে ২৯ বছরের এই স্ট্রাইকারের সেরা সময় ছিল ক্রোয়েশিয়ার ওসিজেক এফসিতে (Osijek Football Club)। ২০১০ থেকে ২০১৭ পর্যন্ত ১৪২ ম্যাচে ৩৯টি গোল করেন তিনি। 

 

ভারতীয় ফুটবলে নতুন যাত্রা শুরু করে পেরোসেভিচ বলেন, "ভারত একটি বিস্ময়কর দেশ। এই দেশের মানুষ ফুটবল নিয়ে কতটা আবেগপ্রবণ সেটা শুনেছি। ইস্টবেঙ্গল ক্লাব এবং সমর্থকদের নিয়েও অনেক শুনেছি। আর তাই লাল-হলুদ রঙের জার্সি গায়ে চাপানোর জন্য মুখিয়ে রয়েছি।" 

ক্রোয়েশিয়ার অনূর্ধ্ব ১৮ ও ২০ দলে খেলার পাশাপাশি জাতীয় সিনিয়র দলের হয়েও ২০১৭ সালে খেলছেন পেরোসেভিচ। স্ট্রাইকার হিসেবে খেলার সঙ্গে উইংয়েও খেলতে পারেন তিনি। তাই এমন ইউটিলিটি ফুটবলারকে দলে নিয়েছেন হেড কোচ ম্যানুয়েল মানোলো দিয়াজ (Manolo Díaz)। 

আরও পড়ুন: AFC Cup, ATK Mohun Bagan: জঘন্য ডিফেন্স, এফসি নসফের কাছে ৬ গোল খেয়ে চুরমার সবুজ-মেরুনের AFC Cup জয়ের স্বপ্ন

স্লোভেনিয়ার মিডফিল্ডার আমির দারভিসেভিচ, অস্ট্রেলিয়ার ডিফেন্ডার টমিস্লাভ ম্রসেলা, ক্রোয়েশিয়ার সেন্টার ব্যাক ফ্রাঞ্জো প্রিসে, নাইজেরিয়ার স্ট্রাইকার ড্যানিয়েল চিমা চুকু এবং হল্যান্ডের ইউটিলিটি ফুটবলার ড্যারেন সিডোয়েল আগেই সই করে দিয়েছিলেন। আর এবার লাল-হলুদে এলেন পেরোসেভিচ। 

পেরোসেভিচ দলে আসার পর ইস্টবেঙ্গলের আক্রমণভাগ আরও শক্তিশালী হল। তবে মাঠে ড্যানিয়েল চিমা ও তাঁর জুটি কতটা কার্যকর হয় সেটাই দেখার। লাল-হলুদকে সাহায্য করার জন্য তিনিও যে মুখিয়ে আছেন সেটা বুঝিয়ে দিলেন পেরোসেভিচ। যোগ করলেন, "আমি সবসময় দলকে সাহায্য করতে চাই এবং পেশাদার হিসেবে নিজেকে তুলে ধরতে চাই। আমি এই ক্লাবের ইতিহাস সম্পর্কে অনেক কিছু শুনেছি। তাই ক্লাব ও জার্সির সম্মান বজায় রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করব।" 

আগামী ২১ নভেম্বর তিলক ময়দানে জামশেদপুর এফসির বিরুদ্ধে আইএসএল অভিযান শুরু করবে ম্যানুয়েল মানোলো দিয়াজের দল।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)