দ্বিতীয় আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাই

দ্বিতীয় আইএসএল চ্যাম্পিয়ন হল চেন্নাইয়ান এফসি। টানটান  উত্তেজনার ফাইনালে গোয়াকে তিন দুই গোলে হারিয়ে দিল তারা। প্রথমবার  ফাইনালে উঠেই শেষ হাসি হাসল অভিষেক বচ্চনের দল। জয়ের নায়ক মেন্ডোজা।

Updated By: Dec 20, 2015, 10:49 PM IST
দ্বিতীয় আইএসএল চ্যাম্পিয়ন চেন্নাই

ওয়েব ডেস্ক: দ্বিতীয় আইএসএল চ্যাম্পিয়ন হল চেন্নাইয়ান এফসি। টানটান  উত্তেজনার ফাইনালে গোয়াকে তিন দুই গোলে হারিয়ে দিল তারা। প্রথমবার  ফাইনালে উঠেই শেষ হাসি হাসল অভিষেক বচ্চনের দল। জয়ের নায়ক মেন্ডোজা।

রুদ্ধশ্বাস ফাইনালে এফসি গোয়াকে তিন-দুই গোলে হারিয়ে ইন্ডিয়ান সুপার লিগ চ্যাম্পিয়ন হল চেন্নাইয়ান এফসি। প্রায় হারতে বসা ম্যাচ কিভাবে জিততে হয় সেটা দেখাল অভিষেক বচ্চনের দল। গোলশূন্য প্রথমার্ধ দেখে বোঝা যায়নি ম্যাচের  দ্বিতীয়ার্ধে এত নাটক বাকি রয়েছে। ম্যাচের চুয়ান্ন মিনিটে পেনাল্টি থেকে গোল করে চেন্নাইকে এগিয়ে দেন পেলিসেরি।তার পেনাল্টি প্রায় বাঁচিয়ে দিয়েছিলেন গোয়ার গোলরক্ষক কাট্টিমানি। তার হাত থেকে ছিটকে আসা বল পেলিসেরিই জালে জড়িয়ে দেন। কিন্তু এর কয়েক মিনিটের মধ্যেই  গোল করে গোয়াকে সমতায় ফেরান হাওকিপ। ম্যাচের শেষদিকে  ফ্রিকিক থেকে গোল করে গোয়াকে এগিয়ে দেন জোফরে।  মেগা ফাইনালে উননোব্বই মিনিট পর্যন্ত দুই-এক গোলে এগিয়ে ছিল গোয়া। জয় নিশ্চিত ধরে নিয়ে সেলিব্রেশন শুরু করে দিয়েছিলেন গোয়া দলের অন্যতম মুখ বিরাট কোহলি।কিন্তু শেষ চার মিনিটে দুটো গোল করে নাটকীয় জয় ছিনিয়ে নিল চেন্নাই। পেনাল্টি মিস করে দ্বিতীয়ার্ধে দলকে ডোবাতে বসেছিলেন তারকা স্ট্রাইকার মেন্ডোজা। সেই মেন্ডোজাই শেষ দুটো গোল এনে নিয়ে ম্যাচের নায়ক হয়ে গেলেন। আর মেন্ডোজার পেনাল্টি বাঁচিয়ে নায়ক হতে বসা গোয়ার কিপার কাট্টিমানির এক মুহূর্তের ভুলে ট্রফি হাতছাড়া হল জিকোর দলের। নব্বই মিনিটে কাট্টিমানির ভুল থেকে ম্যাচের স্কোর দুই-দুই হয়। ইনজুরি টাইমে গোয়ার ডিফেন্সকে বোকা বানিয়ে গোল করে চেন্নাইয়ের জয়ের নায়ক মেন্ডোজা। প্রথমবার ফাইনালে উঠেই বাজিমাত করল অভিষেক বচ্চনের দল। বণ্যায় ভাসতে থাকা চেন্নাইকে জয়কে উতসর্গ করল টিম চেন্নাই। পরপর ম্যাচ হেরে আইএসএলের প্লে-অফেওঠাই অনিশ্চিত করে ফেলা চেন্নাই চ্যাম্পিয়ন হয়ে বোঝাল ওস্তাদের মার শেষ রাতে।

.