কেরলকে সাহায্য করতে এগিয়ে এল ইতালির বিখ্যাত ফুটবল ক্লাব

মেসির ক্লাব বার্সেলোনা কেরলে বিপর্যস্ত পরিবারগুলোর জন্য সহমর্মিতা জানিয়েছে।

Updated By: Aug 25, 2018, 03:56 PM IST
কেরলকে সাহায্য করতে এগিয়ে এল ইতালির বিখ্যাত ফুটবল ক্লাব

নিজস্ব প্রতিনিধি : বন্যাবিধ্বস্ত কেরলের জন্য নাকি ভারতীয় মুদ্রায় ৭৭ কোটি টাকা দিয়েছেন রোনাল্ডো। খবর রটেছিল এমনই। রোনাল্ডোর ভক্তরা তাঁদের প্রিয় ফুটবলারকে নিয়ে একের পর এক গর্বিত পোস্ট করছিলেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। কিন্তু পরে জানা গেল, পুরোটাই ভুয়া খবর। পর্তুগিজ তারকা আদতে কোনও আর্থিক সাহায্য কেরলের জন্য পাঠাননি।

আরও পড়ুন-  এশিয়ান গেমসে বড়সড় সাফল্য, রোয়িংয়ে সোনা জিতল ভারত

কেরলের এণন অবস্থা অবশ্য মাদ্রিদ পর্যন্ত পৌঁছেছে। মেসির ক্লাব বার্সেলোনা কেরলে বিপর্যস্ত পরিবারগুলোর জন্য সহমর্মিতা জানিয়েছে। এবং এমন করুণ অবস্থায় কেরলের পাশে থাকার অঙ্গীকারও করেছে। কেরলের দুরবস্থার কথা পৌঁছেছে লন্ডনেও। ইংলিশ প্রিমিয়র লিগের ক্লাব লিভারপুল এফসি তাদের অফিসিয়াল সাইটে কেরলের জন্য সহানুভূতি জানিয়েছে। তারা তাদের সমর্থকদের কাছে আবেদন করেছে, যে যেমনভাবে যতটা পারবেন যেন কেরলকে সাহায্য করেন। তবে স্প্যানিশ ও প্রিমিয়র লিগের এই দুই বড় ক্লাবের তরফে এখনও কোনও সাহায্য এসে পৌঁছয়নি কেরলে। হয়তো ভবিষ্যতে তারা কেরলের পাশে দাঁড়াবেন। তবে এরই মধ্যে ইতালির প্রথম সারির ক্লাব এএস রোমা কেরলের জন্য এক মহত্ উদ্যোগ নিয়ে ফেলল।

আরও পড়ুন-  দশ বছর আগে পৃথ্বীকে নিয়ে করা সচিনের ভবিষ্যদ্বাণী মিলে গেল

প্রথম একাদশের ফুটবলারদের পাঁচ ম্যাচে পরা জার্সি নিলামে তুলবে তারা। সেখানে থেকে যে অর্থ আসবে তা কেরলের সাহায্যে পাঠাবে ইতালির সিরি এ লিগের অন্যতম সেরা ক্লাব রোমা। ক্লাবের পক্ষ থেকে তাদের ওয়েবসাইটে লেখা হয়েছে, ''সিরি এ লিগে ঘরের মাঠে প্রথম ম্যাচ খেলার পর আমরা একটা নিলাম আয়োজন করব। সেখানে ফুটবলারদের ম্যাচের জার্সি নিলামে তোলা হবে। যা অর্থ আসবে সেটা কেরলকে সাহায্যের জন্য পাঠানো হবে। কেরলকে পূনর্নির্মাণে সাহায্য করার জন্য এটুকু আমরা করতে পারি।'' প্রসঙ্গত, বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, ম্যান ইউ, লিভারপুলের মতো স্প্যানিশ ও প্রিমিয়র লিগের ক্লাবগুলোর প্রচুর সমর্থক ভারতীয়। ফলে কম-বেশি লা লিগা ও প্রিমিয়র লিগের সব ক্লাবই কেরলের এমন অবস্থা সম্পর্কে ওয়াকিবহাল। এদিকে, ইতালিয়ান জায়ান্ট রোমারও প্রচুর সমর্থক রয়েছে এদেশে।

.