IPL 2020: করোনার থাবা ক্রোড়পতি লিগে, পিছিয়ে গেল আইপিএল!

২৯ মার্চ থেকে টুর্নামেন্ট শুরু হবে কি না তা নিয়েও সংশয় দেখা দিয়েছে।

Updated By: Mar 13, 2020, 03:47 PM IST
IPL 2020: করোনার থাবা ক্রোড়পতি লিগে, পিছিয়ে গেল আইপিএল!

নিজস্ব প্রতিবেদন: সারা বিশ্বে মহামারীর আকার ধারণ করেছে করোনাভাইরাস। ১১০টি দেশে হু হু করে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। ক্রীড়াক্ষেত্রেও ব্যপক প্রভাব পড়েছে মারণ ভাইরাসের। ব্যতিক্রম নয় ভারতও। সর্তকতা অবলম্বন করেছে কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক। ইতিমধ্যে নির্দেশিকা জারি করে দেশের সমস্ত জাতীয় ক্রীড়া সংস্থাকে জানিয়ে দেওয়া হয়  যে কোনওরকম জমায়েত এড়িয়ে চলতে হবে। কারণ জমায়েত হলে করোনা সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা তৈরি হতে পারে। তাই করোনা সংক্রমণের মাঝেই কোনও টুর্নামেন্ট করতে হলে তা ফাঁকা গ্যালারিতে অর্থাত্ দর্শকশূন্য আসনে করতে হবে।  তখনই প্রশ্ন উঠেছিল সূচি মেনেই কি শুরু হবে আইপিএল? আর যদি আইপিএল হয় তাহলে কি ফাঁকা গ্যালারিতেই হবে?

২৯ মার্চ থেকে এবারের আইপিএল শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ২৯ মার্চ থেকে টুর্নামেন্ট শুরু হবে কি না তা নিয়েও সংশয় দেখা দেয়। বিদেশি ক্রিকেটারদের ভিসা দেওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি ক্রিকেটারদের ভিসা দেওয়া হবে না বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের নির্দেশিকা মেনে  বিসিসিআই ভারত-দক্ষিণ আফ্রিকা একদিনের সিরিজ দর্শকশূন্য স্টেডিয়ামে করার সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে শনিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠক। কিন্তু তার আগে শুক্রবার মুম্বইতে বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি , সচিব জয় শাহ ও অন্যান্য বোর্ড কর্তারা বৈঠকে বসেন। কেন্দ্রের নির্দেশিকা মেনেই আপাতত আইপিএল স্থগিত করার সিদ্ধান্ত নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল লিগ। কেন্দ্রের সঙ্গে আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেবে বোর্ড। তবে ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল স্থগিত করা হল। তবে কবে শুরু হবে আইপিএল তা এখনও নিশ্চিত করা হয়নি। নতুন সূচিই বা কি হবে সেটাও জানা যায়নি। কারণ শনিবার আইপিএল গভর্নিং কাউন্সিলের বৈঠকে ডাকা হয়েছে সব আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের।

 

আরও পড়ুন - সচিন-লারাদের খেলা দেখতে মাঠে উপচে পড়ছিল ভিড়, হৃদয় ভেঙে দিল করোনাভাইরাস

Tags:
.