মেলবোর্নে মাঠে নামার আগে ব্যাটসম্যানদের বিরাট বার্তা দিলেন ক্যাপ্টেন কোহলি

নাথান লিঁওকে কৌশলে খেলার পরিকল্পনা গোটা দলের। চার বছর পর আবার বক্সিং ডে টেস্ট নিয়ে নস্টালজিক বিরাট।

Updated By: Dec 25, 2018, 12:47 PM IST
মেলবোর্নে মাঠে নামার আগে ব্যাটসম্যানদের বিরাট বার্তা দিলেন ক্যাপ্টেন কোহলি
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন : সহ অধিনায়ক আজিঙ্কে রাহানের সুরেই এবার সুর মেলালেন অধিনায়ক বিরাট কোহলিও। সোমবার রাহানে বলেছিলেন, ব্যাটিং ইউনিট হিসাবে আমাদের বোলারদের সাহায্য করা উচিত। মঙ্গলবার তৃতীয় টেস্টের আগের দিন ভারত অধিনায়ক বিরাট কোহলিও সেই কথাই বললেন। ব্যক্তিগত নয় ব্যাটিং ইউনিটের কথাই বললেন বিরাট।

আরও পড়ুন -স্মিথকে 'অস্ট্রেলিয়া ক্রিকেটের কোহলি' বললেন ল্যাঙ্গার

দুই ওপেনার কেএল রাহুল ও মুরলী বিজয়কে মেলবোর্ন টেস্টে বাদ দেওয়া হয়েছে। নতুন ওপেনিং জুটি মায়াঙ্ক আগরয়াল ও হনুমা বিহারি। চোট সারিয়ে ফিরেছেন রোহিত শর্মা। সঙ্গে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা রয়েছেন। ভারতীয় ব্যাটিংয়ে গভীরতা রয়েছে। এবার ব্যাটসম্যানদের রান করতে হবে সেই বার্তাই দিয়ে রাখলেন বিরাট কোহলি। তিনি বলেন, " আমরা সবাই কথা বলেছি, আমরা এটা দেখতেই পাচ্ছি যে, আমাদের বোলাররা খুব ভালো পারফর্ম করছে, সেই সঙ্গে তাল মিলিয়ে আমাদের ব্যাটসম্যানদেরও রান তুলতে হবে। বোর্ডে যদি পর্যাপ্ত রান না থাকে তাহলে বোলাররা লড়াই করবে কীভাবে! প্রথমে ব্যাট করলে, আমাদের টার্গেট হবে বোর্ডে সেই পরিমাণ রান তুলতে যাতে আমাদের বোলাররা লড়াই করতে পারে। আর যদি আমরা পরে ব্যাট করি তাহলে লিড নিতে হবে কিংবা প্রতিপক্ষের কাছাকাছি অন্তত রান তুলতে। তাহলেই ম্যাচটি দ্বিতীয় ইনিংসের হয়ে যাবে। আর প্রথম ইনিংসে লিড নিয়ে নিতে পারলে ম্যাচের ওপর কতৃত্ব করা যায়। আমি ব্যক্তিগতভাবে কাউকে বলছি না, ব্যাটিং ইউনিট হিসেবে আমাদের খেলতে হবে, ভালো রান তুলতে হবে।"

মেলবোর্নের পিচ পিচ সম্পর্কে বিরাট কোহলি বলেন, "শেষবার মেলবোর্নে চার বছর আগে পিচের ভূমিকা বিরাট ছিল। সেবার কোনও ফলাফল আসেনি। টেস্ট ড্র হয়েছিল। তবে এবার দেখেছি পিচে অনেক বেশি ঘাস রয়েছে। আমার মনে হয় এবারের পিচ অনেক বেশি জীবন্ত। আমার মনে হয় প্রথম দুটো টেস্টের মতোই পিচের চরিত্র হবে এখানেও। কারণ আমরা সবসময়ই টেস্টের ফয়সালা চাই। এই পিচে বোলারদের জন্যও সুবিধে রয়েছে। এবং সেটা টেস্টের পাঁচ দিনই পাওয়া যাবে। তবে মাঠে নেমে দেখতে হবে খেলার সঙ্গে সঙ্গে পিচের চরিত্র কেমন হয় এবং আমাদের পরিকল্পনামাফিক এগোতে হবে।" সেই সঙ্গে নাথান লিঁওকে কৌশলে খেলার পরিকল্পনা গোটা দলের। চার বছর পর আবার বক্সিং ডে টেস্ট নিয়ে নস্টালজিক বিরাট। আইকনিক এমসিজিতে আশি হাজার দর্শকের উপস্থিতিতে মাঠের মাঝে জাতীয় সঙ্গীত এক অন্যরকম অনুভূতি বলে জানান বিরাট।