অভিষেকের ৬ বছর পর প্রথম টেস্ট শতরান পেলেন ‘স্যার’ রবীন্দ্র জাদেজা

জীবনের ৩৭তম টেস্টে প্রথম শতরান পেলেন ভারতীয় অলরাউন্ডার ‘স্যার’ রবীন্দ্র জাদেজা।  

Updated By: Oct 5, 2018, 02:49 PM IST
অভিষেকের ৬ বছর পর প্রথম টেস্ট শতরান পেলেন ‘স্যার’ রবীন্দ্র জাদেজা

নিজস্ব প্রতিবেদন: দীর্ঘ ৬ বছরের অপেক্ষার পর অবশেষে জাদেজার জীবনে এল সেই মহেন্দ্রক্ষণ। ৩৭তম টেস্টে প্রথম শতরান পেলেন ভারতীয় অলরাউন্ডার ‘স্যার’ রবীন্দ্র জাদেজা।  রাজকোটে উইন্ডিজের বিরুদ্ধে ১৩২ বলে অপরাজিত ১০০ রানের ইনিংস খেললেন এই রাজপুত ক্রিকেটার। জাদেজা তাঁর জীবনের প্রথম টেস্ট শতরান সাজিয়ে রাখলেন পাঁচটি বাউন্ডারি আর পাঁচটি ওভার বাউন্ডারি-তে।

আরও পড়ুন- 'প্রিয় দিদি'-র জন্য বার্সেলোনা থেকে এল স্বয়ং মেসির উপহার

প্রসঙ্গত এটাই জাদেজার ক্রিকেট কেরিয়ারের প্রথম আন্তর্জাতিক শতরান। ওয়ানডে ফরম্যাটে গুজরাটের এই তারকা ক্রিকেটারের অভিষেক হয়েছিল ২০০৯ সালের ২ ফেব্রুয়ারি। সেদিক থেকে দেখতে গেলে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের ৯ বছর পর শতরান পেলেন তিনি।  

টেস্ট ক্রিকেটে রবীন্দ্র জাদেজার অভিষেক হয় ২০১২ সালের ১৩ ডিসেম্বর। শ্রীলঙ্কার বিরুদ্ধেই ঘরের মাঠে জীবনের প্রথম আন্তর্জাতিক টেস্ট খেলেন তিনি। সেই থেকে এখনও পর্যন্ত ভারতের হয়ে মোট ৩৭টি টেস্ট খেলেছেন জাদেজা। ব্যাটিং করার সুযোগ পেয়েছেন ৫৫টি ইনিংসে। এই স্বল্প সুযোগেই তিনি অর্জন করে নিতে পেরেছিলেন ৯টি অর্ধ-শতরান। তবে এতদিন পর্যন্ত ফাঁকাই পড়েছিল শতরানের তালিকা। সেখানে এবার পয়লা নম্বর যোগ করে দিলেন জাড্ডু।

বৃহস্পতিবার টেস্টের প্রথম দিনে যেমন ‘ডেবিউ হানড্রেড’ করে রাজকোট-কে স্মরণীয় করে রেখেছেন ভারতীয় ওপেনার পৃথ্বি শ, ঠিক একই ভাবে টেস্টের দ্বিতীয় দিনে প্রথম টেস্ট শতরান করে রাজকোট-কে স্মরণীয় করে রাখলেন জাদেজাও। এই মাঠে শতরান পেলেন বিরাট কোহলিও।

জাদেজার এই বহুপ্রতিক্ষিত শতরানের পর উচ্ছ্বসিত গোটা দল। দাঁড়িয়ে থেকে হাততালি-তে সম্ভাষিত হলেন জাদেজা। সতীর্থ-কে অভিবাদন জানালেন অধিনায়ক বিরাট-সহ গোটা দল। তাঁকে অভিনন্দন জানালেন কোচ রবি শাস্ত্রীও।