close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

বিরাট 'মিথ্যে' বলছে, 'বাউন্সার' অ্যান্ডারসনের!

বার্মিংহামে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্টের আগেই উত্তাপ বাড়ছে।

Updated: Jul 24, 2018, 08:53 AM IST
বিরাট 'মিথ্যে' বলছে, 'বাউন্সার' অ্যান্ডারসনের!

নিজস্ব প্রতিবেদন : পয়লা অগস্ট থেকে শুরু ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ। বাইশ গজে বল গড়ানোর আগেই শুরু হয়ে গেল বাগযুদ্ধ। টেস্ট শুরুর আগেই ভারত অধিনায়ক বিরাট কোহলিকে কটাক্ষ করে 'মাইন্ড গেম' শুরু করে দিলেন ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। বিরাটকে অ্যান্ডারসনের 'বাউন্সার', "ও (কোহলি)তো মিথ্যে কথা বলছে।"

আরও পড়ুন - টেস্ট সিরিজে ভুবির না থাকাটা ভারতের কাছে ধাক্কা: সচিন

কেন ভারত অধিনায়ককে এই কথা বললেন অ্যান্ডারসন? কয়েকদিন আগেই বিরাট কোহালি নাকি বলেছিলেন, ইংল্যান্ডের বিরুদ্ধে তাঁর রান না পাওয়া তেমন বড় ব্যাপার নয়। এ প্রসঙ্গে ইংল্যান্ড পেসারের ব্যাখ্যা," বিরাট যদি বলে, ওর রান না পাওয়া বড় ব্যাপার নয়, তাহলে আমার মনে হচ্ছে, ও(কোহালি) মিথ্যে কথা বলছে।" একটু হেসেই কথাগুলো বলেন অ্যান্ডারসন। আসলে অ্যান্ডারসন ভালমতোই জানেন, বিরাট কোহলিই ভারতীয় ব্যাটিংয়ের অন্যতম স্তম্ভ। আর বিরাট-অ্যান্ডারসন ডুয়েল বেশ পুরনো। শেষ বার ইংল্যান্ড সফরে এসে এই অ্যান্ডারসনের বলেই সমস্যায় পড়েছিলেন কোহলি। চার বছর আগে, ২০১৪ সালে ইংল্যান্ডে টেস্ট সিরিজে বিরাট ছ'বার আউট হয়েছিলেন অ্যান্ডারসনের বলে। সেবার পাঁচ টেস্টে মাত্র ১৩৪ রান করেছিলেন বিরাট। তাই এবারের ইংল্যান্ড সফর বিরাটের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।   

আরও পড়ুন - ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে কাউন্টি খেলার অভিজ্ঞতা কাজে লাগাতে চান ইশান্ত

আসলে বিরাট কোহলিই যে ইংরেজদের পথের কাঁটা সেটাও অ্যান্ডারসনের কথাতেই স্পষ্ট। তিনি বলেন,"ভারতকে যদি ইংল্যান্ডের মাটিতে টেস্ট জিততে হয়, তা হলে বিরাটের রান করাটা খুব জরুরি। আর বিরাট নিজেও রান করতে মরিয়া থাকবে। আমি নিশ্চিত যে, বিরাট এখানে রান পেতে কঠোর পরিশ্রম করছে।" আসন্ন টেস্ট সিরিজ বিরাট-অ্যান্ডারসনের লড়াই মানতে নারাজ তিনি। তাঁর কথায়, "বিরাটের লড়াই শুধু একা আমার সঙ্গে নয়। বরং বিরাটের সঙ্গে পুরো ইংল্যান্ডের বোলিং ব্রিগেডের লড়াই। আমার বিশ্বাস লড়াইটা ভালোই হবে।" সেই সঙ্গে কোহলি সম্পর্কে অ্যান্ডারসনের সাবধানবাণী, "কোহালির মতো ব্যাটসম্যানরা বলটা অনেক দেরিতে খেলে। ওরা অনেক বেশি সময় পায় হাতে। যা দেখলে যে কোনও বোলারকে মন্থর মনে হয়। সাদা বল, লাল বল— কোহালিকে কোনও কিছুতেই অত সহজে আটকানো যায় না। তবে লাল বল কিন্তু বেশি সুইং করে।"

আরও পড়ুন - ইংল্যান্ডে টেস্ট জিততে হলে বিরাটদের কী করতে হবে বলে দিলেন সৌরভ

বিরাটকে আটকাতে ইতিমধ্যেই হোমওয়ার্ক শুরু করে দিয়েছেন ব্রিটিশরা। মাঠের লড়াই শুরুর আগেই কথার লড়াই কিন্তু শুরু হয়ে গিয়েছে। এবার মাঠে বিরাট-অ্যান্ডারসন ডুয়েলের অপেক্ষা। বার্মিংহামে ভারত-ইংল্যান্ড প্রথম টেস্টের আগেই উত্তাপ বাড়ছে।