Tokyo Olympics শুরুর ৫০ দিন আগেই সরে গেলেন ১০ হাজার স্বেচ্ছাসেবক! কী বলছেন স্থানীয় অলিম্পিয়ান?

জাপানে করোনা সংক্রমণের চতুর্থ ঢেউ আছড়ে পড়েছে।

Updated By: Jun 4, 2021, 09:50 PM IST
Tokyo Olympics শুরুর ৫০ দিন আগেই সরে গেলেন ১০ হাজার স্বেচ্ছাসেবক! কী বলছেন স্থানীয় অলিম্পিয়ান?

নিজস্ব প্রতিনিধি: এখন যত কাণ্ড জাপানে! টোকিও অলিম্পিক্স (Tokyo Olympics) একের পর এক সমস্যাকে আমন্ত্রণ জানাচ্ছে। সম্প্রতি এক রিপোর্টে জানা যাচ্ছে যে, অলিম্পিক্সের ৮০ হাজার নথিভুক্ত স্বেচ্ছাসেবকের মধ্যে ১০ হাজার স্বেচ্ছাসেবক নাকি নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে। করোনার (COVID-19) ভয় গ্রাস করেছে তাঁদের। এই খবর সামনে আসার পরেও দমে যায়নি আয়োজক কমিটি। চিফ এক্সিকিউটিভ তোশিরো মুতো জানিয়েছেন যে, গতবছর করোনা মহামারিতে ভেস্তে যাওয়া অলিম্পিক্স চলতি বছর নির্ধারিত সূচি মেনে ২৩ জুলাই থেকেই শুরু হবে। 

জাপানে করোনা সংক্রমণের চতুর্থ ঢেউ আছড়ে পড়েছে। এই মুহূর্তে জাপানে করোনাক্রান্তের সংখ্যা সাড়ে সাত লক্ষের ওপর। মৃতের সংখ্যা ১৩ হাজার ৩৬৪। সেদেশের বহু মানুষই অলিম্পিক্সের বিরোধীতা করছেন। কিন্তু আয়োজক কমিটি শো-পিস ইভেন্টের প্রস্তুতি চালিয়েই যাচ্ছে। জাপানের অলিম্পিক কমিটির সদস্য ও প্রাক্তন অলিম্পিক পদক জয়ী জুডো খেলেয়োড় কাওরি ইয়ামাগুচি বলছেন, জাপানকে ক্রমেই কোনায় ঠেলা হচ্ছে। তিনি আন্তর্জাতিক অলিম্পিক কমিটি ও জাপান সরকারকেই দুষছেন যে, দেশের মানুষের মন্তব্য অগ্রাহ্য করেই অলিম্পিক হচ্ছে।

আরও পড়ুন: বিপক্ষের ফুটবলারও এসে Gurpreet র পিঠ চাপড়ে দিলেন! ম্যাচের পর কী বললেন 'দ্য ওয়াল'?

স্থানীয় এক সংবাদ সংস্থা তিনি কলম ধরেছেন। ইয়ামাগুচি বলেন, " কেন এই অলিম্পিক্স! কাদের জন্য হচ্ছে? এই অলিম্পিক্স এমনিই তারা অর্থ হারিয়ে ফেলেছে। শুধুমাত্র করতে হয়ে বলা করা হচ্ছে। আমার মনে হয় অলিম্পিক বাতিল করার সুযোগ ইতিমধ্যেই আমরা হারিয়ে ফেলছি। অলিম্পিক চালিয়ে যাওয়ার সিদ্ধান্তে টিকে থাকার জন্য আমাদের প্রচুর শক্তির প্রয়োজন। এই পরিস্থিতিতে আমাদের এমশ ঠেলে দেওয়া হয়েছে। আমরা এখন অলিম্পিক থামাতেও পারব না। এমন একটা জায়গায় এসে দাঁড়িয়েছি যে, অলিম্পিক আয়োজন করলেও ভৎর্সনা শুনতে হবে, না করলেও শুনতে হবে!”

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)