Jasprit Bumrah, ENG vs IND: কখন বুঝেছিলেন সাফল্য পাবেন? জানালেন ম্যাচের সেরা বুমরা

কেনিংটন ওভালে বুমরা তাঁর একদিনের কেরিয়ারের সেরা পারফরম্যান্স করলেন। ৭.২ ওভারে মাত্র ১৯ রানের দিয়ে ৬টি উইকেট নিলেন তিনি।  যা ইংল্যান্ডের মাটিতে কোনও ভারতীয় পেসার হিসেবে সর্বকালের সেরা বোলিং পারফরম্যান্স। 

Updated By: Jul 12, 2022, 11:10 PM IST
Jasprit Bumrah, ENG vs IND: কখন বুঝেছিলেন সাফল্য পাবেন? জানালেন ম্যাচের সেরা বুমরা
ইংল্যান্ডের ব্যাটিং গুঁড়িয়ে দেওয়ার পর হার্দিকের সঙ্গে খোশমেজাজে বুমরা। ছবি: টুইটার

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আকাশ মেঘলা। বাইশ গজের আভা। টসে জিতে বোলিং নিতে এক মুহূর্ত দেরি করেননি রোহিত শর্মা (Rohit Sharma)। টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়কের সেই সিদ্ধান্তে সিলমোহর দিলেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ম্যাচের সেরা হয়ে জানিয়ে দিলেন যে প্রথম ডেলিভারি পিচে পড়ার পরেই তিনি বুঝে গিয়েছিলেন যে এই দিনটা তাঁর নামে লেখা হতে চলেছে। 

পুরস্কার বিতরণী মঞ্চে বুমরা বলেন, "যখন বল সুইং করে এবং সিম মুভমেন্ট দেখা যায়, সাদা বলের ক্রিকেটে বল করা আকর্ষক হয়ে ওঠে। শুরুর দিকে পিচ থেকে সাহায্য মেলায় ভীষণ খুশি। আমি প্রথম বলেই বুঝে যাই, বল সুইং করছে। যদি সুইং না পাওয়া যায়, তখন আপনি স্বাভাবিকভাবেই বোলাররা লাইন-লেন্থ আরও পিছিয়ে নেন। যখন বল নড়াচড়া করে, তখন আপনার বাড়তি কিছু করার প্রয়োজন হয় না। পাটা পিচে আপনাকে নিয়ন্ত্রণের পরীক্ষা দিতে হয়।" 

কেনিংটন ওভালে বুমরা তাঁর একদিনের কেরিয়ারের সেরা পারফরম্যান্স করলেন। ৭.২ ওভারে মাত্র ১৯ রানের দিয়ে ৬টি উইকেট নিলেন তিনি।  যা ইংল্যান্ডের মাটিতে কোনও ভারতীয় পেসার হিসেবে সর্বকালের সেরা বোলিং পারফরম্যান্স। তাঁর আগুনে পেসের দাপটে ইংল্যান্ড মাত্র ১১০ রানে গুটিয়ে যায়। ফলে তাঁর হাতেই তুলে দেওয়া হল ম্যাচের সেরার পুরষ্কার। 

তবে ম্যাচের সেরা হলেও সতীর্থ মহম্মদ শামির প্রশংসা করলেন তিনি। কারণ দুই বছর পর একদিনের ক্রিকেটে কামব্যাক করেই ৩১ রানে ৩ উইকেট নিলেন 'সহেসপুর এক্সপ্রেস'। বুমরা যোগ করেন, "মনে করে দেখবেন, শামি প্রথম ওভার বল করেছিল। সেই ওভার দেখার পরেই দুজন আলোচনা করছিলাম। আমরা ঠিক করি যে, বল যখন সুইং করছে, ফুল নেলথ ডেলিভারির পিছনেই দৌড়ব। সেটাই কার্যকরী হয়ে দাঁড়ায়। শামির জন্য দারুণ অনুভূতি হচ্ছে। কারণ দুই বছর পর কামব্যাক করলেও ওর মধ্যে কোনও চাপ দেখালাম না।" 

আগামি ১৪ জুলাই লর্ডসে সিরিজের দ্বিতীয় একদিনের ম্যাচ খেলতে নামবে টিম ইন্ডিয়া। 

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: তৃতীয় ভারতীয় পেসার হিসেবে কোন নজির গড়লেন বুমরা? জেনে নিন

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: দুরন্ত বুমরার বোলিংয়ে মুগ্ধ সচিন তেন্ডুলকর, নাসের হুসেন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.