Jasprit Bumrah Injury: কেমন আছেন চোটে জর্জরিত বুমরা? কে জানেন তাঁর চোটের আপডেট? জানতে পড়ুন

ক্রাইস্টচার্চের এক হাসপাতালে বুমরার পিঠের অস্ত্রোপচার হয়েছে । তাঁর পিঠে অস্ত্রোপচার করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, অস্ত্রোপচার সফল হয়েছে। এবার বুমরাকে যত দ্রুত সম্ভব মাঠে ফেরানোর চেষ্টা করা হবে। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, অন্তত ছ’মাসের আগে মাঠে ফিরতে পারবেন না। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 24, 2023, 04:23 PM IST
Jasprit Bumrah Injury: কেমন আছেন চোটে জর্জরিত বুমরা? কে জানেন তাঁর চোটের আপডেট? জানতে পড়ুন
জসপ্রীত বুমরার চোট নিয়ে রহস্য কাটছেই না। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একবার হঠকারী সিদ্ধান্ত নেওয়ার জন্য জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) সমস্যায় পড়েছিলেন। ফের একবার তাড়াহুড়ো করলে পুরো কেরিয়ার শেষ হয়ে যাবে। এমনটাই ভয় পাচ্ছে বিসিসিআই (BCCI)। আর তাই বুমরার চোটের আপডেট নিয়ে ব্যাপক গোপনীয়তা বজায় রেখেছে বোর্ড। শোনা যাচ্ছে ভিভিএস লক্ষ্মণ (VVS Laxman) ছাড়া টিম ইন্ডিয়ার (Team India) তারকা জোরে বোলারের চোটের আপডেট নিয়ে আর কারও কাছে কোনও তথ্য নেই। সেই সূত্রের আরও দাবি বুমরা কতটা সুস্থ হয়ে উঠেছেন, সেই তথ্য নাকি জাতীয় নির্বাচকদের কাছেও নেই। একমাত্র তাঁর ব্যাপারে সব আপডেট রয়েছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (National Cricket Academy) ডিরেক্টরের কাছে।   

এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআই-এর এক কর্তা বলেন, "বিসিসিআই-এর অনেকেই বুমরার চোটের আপডেট সম্পর্কে কিছুই জানেন না। শুধুমাত্র ভিভিএস লক্ষ্মণ এবং এনসিএ-র ডাক্তার ও ফিজিওরা বুমরার সঙ্গে কথা বলতে পারবেন। এমনকী জাতীয় নির্বাচক কমিটির কোনও সদস্যও বুমরার চোটের আপডেট নিয়ে কিছুই জানে না। তবে সবাইকে যথাসময়ে সবকিছু জানানো হবে।" 

বিসিসিআই-এর (BCCI) সৌজন্যে নিউজিল্যান্ডে (New Zealand) গিয়ে ইতিমধ্যেই পিঠের অস্ত্রোপচার করিয়েছেন তারকা জোরে বোলার। নিউজিল্যান্ডের অস্থি ও শল্য চিকিৎসক রোয়ান সাউটন (Rowan Schouten) তাঁর অস্ত্রোপচার করেছেন। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি ও বিসিসিআই-এর মেডিক্যাল টিমের সদস্যরা এই ডাক্তারের সঙ্গে কথাবার্তা সেরে রেখেছিলেন। এর আগে জফ্রা আর্চার (Jofra Archer) ও শেন বন্ড (Shane Bond), জেমস প্যাটিনসন (James Pattionson) অস্ত্রোপচারও এই অস্থি ও শল্য চিকিৎসক রোয়ান সাউটন করেছিলেন। 

আরও পড়ুন: IND vs PAK, Asia Cup 2023: পাকিস্তানেই এশিয়া কাপ! রোহিতের টিম ইন্ডিয়া খেলবে কোথায়? জেনে নিন

আরও পড়ুন: KKR, IPL 2023: আরও বিপাকে কেকেআর! শ্রেয়সের পর এবার চোটের কবলে আরও তারকা পেসার, কে তিনি?

ক্রাইস্টচার্চের এক হাসপাতালে বুমরার পিঠের অস্ত্রোপচার হয়েছে । তাঁর পিঠে অস্ত্রোপচার করা হয়েছে। হাসপাতাল সূত্রে খবর, অস্ত্রোপচার সফল হয়েছে। এবার বুমরাকে যত দ্রুত সম্ভব মাঠে ফেরানোর চেষ্টা করা হবে। হাসপাতালের চিকিৎসকেরা জানিয়েছেন, অন্তত ছ’মাসের আগে মাঠে ফিরতে পারবেন না। অর্থাৎ, আইপিএল (IPL 2023) তো বটেই, চলতি বছর এশিয়া কাপেও (Asia Cup 2023) তাঁর খেলার সম্ভাবনা নেই। চিকিৎসকেরা চেষ্টা করছেন, যাতে দেশের মাটিতে এক দিনের বিশ্বকাপের (ICC World Cup 2023) আগে তাঁকে সুস্থ করে তোলা যায়। তবে হাসপাতাল বুমরার অস্ত্রোপচার নিয়ে মুখ খোলেনি। হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, বুমরার বিষয়ে বিসিসিআই মন্তব্য করবে। 

গত বছর জুলাই মাসে ইংল্যান্ডের বিরুদ্ধে লর্ডসে ওডিআই পিঠে চোট পেয়েছিলেন বুমরা। এরপর থেকে মাঠের বাইরে ছিলেন তিনি। ফলে গত এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপে পাওয়া যায়নি তাঁকে। যদিও গত সেপ্টেম্বর মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বুমরাকে দলে নেওয়া হয়েছিল। কিন্তু একটি ম্যাচ খেলে আবার চোট পান তিনি। এরপর থেকে এনসিএ-তে সুস্থ হচ্ছিলেন বুমরা। আর এরপর তাঁর অস্ত্রোপাচার সম্পন্ন হল। ফলে তাঁর সুস্থ হতে আরও কিছু দিন লাগবে। এহেন বুমরা ছয় মাস পর মাঠে নামতে পারেন কিনা, সেটাই দেখার। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.