IND vs BAN: চিপকে বুমরা বিস্ফোরণে কেঁপে গেল বাংলাদেশ, অনেক কষ্টে শান্তরা তুললেন মাত্র ১৪৯ রান!

 India vs Bangladesh Test: ফের একবার কামাল করলেন জসপ্রীত বুমরা, জাতীয় দলে ফিরেই জাত চেনালেন তিনি।  

Updated By: Sep 20, 2024, 04:04 PM IST
IND vs BAN: চিপকে বুমরা বিস্ফোরণে কেঁপে গেল বাংলাদেশ, অনেক কষ্টে শান্তরা তুললেন মাত্র ১৪৯ রান!
বুমরা বিস্ফোরণে কেঁপে গেল বাংলাদেশ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারত-বাংলাদেশ ( IND vs BAN) টেস্ট সিরিজ শুরুর আগে, ভারতীয় দলের হেডমাস্টার গৌতম গম্ভীর (Gautam Gambhir) যে তিন ক্রিকেটারের কথা বলেছিলেন, তাঁরাই চিপকে জ্বলে উঠলেন। সেই তিন ক্রিকেটার হলেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin), রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। ব্য়াট হাতে অশ্বিন-জাদেজা আগেই কামাল করেছেন আর এবার বুম...বুম...বুমরা! ভারতের প্রথম ইনিংসে ৩৭৬ রান তুলেছিল। জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হল ১৪৯ রানে। বুমরা একাই তুলে নিলেন চার উইকেট। মহম্মদ সিরাজ, আকাশ দীপ ও জাদেজা পেলেন দুই উইকেট করে। বাংলাদেশিদের কাছে ৩৭৬ রানই যে পাহাড় প্রমাণ হতে চলেছে, তা আগেই বোঝা গিয়েছিল, বাস্তবেও ঠিক সেটাই ঘটল। গল্প শেষ হয়ে গেলে ১৪৯ রানে!

আরও পড়ুন: দলীপে আগুনে সেঞ্চুরিতে নির্বাচকদের বার্তা, 'ভগবানের আপন দেশে'র বাসিন্দার মাইলস্টোন

শুক্রবার চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়ামে ব্য়াট করতে নেমেছিলেন  গতকালের অপরাজিত ব্য়াটার অশ্বিন-জাদেজা। অশ্বিন ১০২ রানে ও জাদেজা ৮৬ রানে অপরাজিত ছিলেন। ভারতের স্কোর ছিল ৩৩৯/৬। তবে সেখান থেকে ভারত খুব বেশি দূর এগিয়ে যেতে পারল না। জাদেজা এদিন আর একটি রানও যোগ করতে পারেননি। তাসকিন আহমেদের বলে লিটন দাসের হাতে ক্য়াচ তুলে দেন তিনি। অশ্বিন ফিরলেন ১১৩ রান করে। তিনিও তাসকিনের শিকার হলেন। এরপর আকাশ দীপ (১৭) ও জসপ্রীত বুমরা (৭) কিছুক্ষণ ক্রিজে ছিলেন। ভারতের প্রথম ইনিংস শেষ হয় ৩৭৬ রানে। 

ভারতের রান তাড়া করতে নেমে সকালেই শুয়ে পড়ল বাংলাদেশ। জসপ্রীত বুমরা ও আকাশ দীপের দাপটে চোখে সর্ষেফুল দেখলেন নাজমুল হোসেন শান্তরা। মাত্র ৪০ রানে চলে যায় বাংলাদেশের ৫ উইকেট। শাদমান ইসলাম (২), জাকির হাসান (৩), শান্ত (২০), মোমিনুল হক (০) ও মুশফিকুর রহিম (৪) বুঝে উঠতে পারেননি যে, কীভাবে ভারতীয় পেসারদের সামলাবেন। ছয়ে নেমে সাকিব আল হাসান করেছিলেন ৩২ রান। তাঁর রানই টিমের মধ্য়ে সর্বাধিক। 

বাংলাদেশকে ফলো-অন করানোর রাস্তায় না হেঁটে, ভারত ২২৭ রানের লিড নিয়ে ফের ব্য়াট করতে নেমে পড়েছে। রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল ওপেন করতে নেমেছিলেন। প্রথম ইনিংসের মতোই রোহিত এদিনও ফিরে গেলেন দ্রুত। প্রথম ইনিংসে করেছিলেন ৬, দ্বিতীয় ইনিংসে করলেন ৫! প্রতিবেদন লেখার সময়ে পর্যন্ত ভারত এক উইকেটে ২৩ রান তুলেছে দ্বিতীয় ইনিংসে। ২৫০ রানের লিড নিয়ে ফেলেছে তারা। যশস্বী ১০ রানে ব্য়াট করছেন। তাঁকে ৮ রানে সঙ্গে দিচ্ছেন তিনে নামা শুভমন গিল।

আরও পড়ুন: ১৪৭ বছরে অশ্বিনই প্রথম! ওদিকে সকালেই বাংলাদেশ শুয়ে পড়ল, খেলার খবর রেখেছেন কি?

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 
 

.