Sanju Samson: দলীপে আগুনে সেঞ্চুরিতে নির্বাচকদের বার্তা, 'ভগবানের আপন দেশে'র বাসিন্দার মাইলস্টোন

Sanju Samson Century: সঞ্জু স্য়ামসন ঝকঝকে শতরান করে ফের বার্তা দিলেন নির্বাচকদের। তাঁর ইনিংস ছিল বাঁধিয়ে রাখার মতো।  

Updated By: Sep 20, 2024, 03:30 PM IST
Sanju Samson: দলীপে আগুনে সেঞ্চুরিতে নির্বাচকদের বার্তা, 'ভগবানের আপন দেশে'র বাসিন্দার মাইলস্টোন
জাত চেনালেন সঞ্জু স্য়ামসন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: একদিকে যেমন চলছে ভারত-বাংলাদেশ সিরিজ, ঠিক তেমনই পাল্লা দিয়ে চলছে দলীপ ট্রফি (Duleep Trophy)। অন্ধ্রপ্রদেশের শহর অনন্তপুরে মুখোমুখি হয়েছে শ্রেয়স আইয়ারের ইন্ডিয়া-ডি ও অভিমন্য়ু ঈশ্বরনের ইন্ডিয়া-বি। শুক্রবার খেলার দ্বিতীয় দিনে রুরাল ডেভলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে (বি) ঝকঝকে সেঞ্চুরি করলেন সঞ্জু স্য়ামসন (Sanju Samson)। কেরিয়ারের ১১ নম্বর প্রথম সেঞ্চুরির স্বাদ পেলেন রাজস্থান রয়্য়ালসের অধিনায়ক। পাশাপাশি লাল বলের ক্রিকেটে সঞ্জু ৫ বছর পর তিন অঙ্কের রানের দেখা পেলেন। 

কেরালাকে বলা হয় 'ভগবানের আপন দেশ'। ২৯ বছরের সঞ্জু কেরালার তৃতীয় ক্রিকেটার হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে ১১ বা তার বেশি সেঞ্চুরির স্বাদ পেলেন। স্ঞুজর আগে রয়েছেন সচিন বেবি (১৮) ও রোহন প্রেম (১৩)। ইন্ডিয়া-ডি প্রথম ইনিংসে তুলেছে ৩৪৯ রান। গতকাল ৮৯ রানে সঞ্জু ও ২৬ রানে সারান্শ জৈন অপরাজিত ছিলেন। ৩০৬ রান ছিল  ইন্ডিয়া-ডি-র ঝুলিতে। এদিনে সঞ্জু প্রত্য়াশিত সেঞ্চুরিটি করেই ফেলেন। ১০১ বলে তাঁর ১০৬ রানের ঝকঝকে ইনিংস সাজানো ছিল ১২ চার ও ৩ ছয়ে। 

আরও পড়ুন: তাঁকে ভুলেই গিয়েছে টিম ইন্ডিয়া, সবার অলক্ষ্যে ১৯ উইকেট! বিদেশে পেলেন 'জাদুকর' তকমা

ইন্ডিয়া-ডি দলের হয়ে সঞ্জু একমাত্র সেঞ্চুরি করেছেন। টপ অর্ডারের তিন ব্য়াটার- দেবদত্ত পাড়িক্কল, শ্রীকর ভারত ও রিকি ভুইরা ফিফটি প্লাস ইনিংস খেলেছেন।  সঞ্জুর দলের অধিনায়ক শ্রেয়স কিন্তু কোনও রান না করেই ফিরেছেন। যা নিঃসন্দেহে চিন্তার। ইন্ডিয়া বি-র হয়ে নবদীপ সাইনি নিয়েছেন ৫ উইকেট। রাহুল চাহার পেয়েছেন ৩ উইকেট। ইন্ডিয়া-বি ব্যাট করতে নেমেছে। চা বিরতিতে তারা ৫ উইকেট হারিয়ে ১২০ রান তুলেছে। অধিনায়ক অভিমন্য়ু ৭০ রানে অপরাজিত রয়েছেন। তাঁকে ৫ রানে সঙ্গ দিচ্ছেন ওয়াশিংটন সুন্দর। নারায়ণ জগদীশন, সূয়শ প্রভুদেশাই, মুশির খান ও সূর্যকুমার যাদবরা ২০ রানের মধ্য়েই ফিরে গিয়েছেন। তবে ঝকঝকে সেঞ্চুরি করে সঞ্জু বড় বার্তা দিলেন নির্বাচকদের।

আরও পড়ুন: 'বছরের পর বছর ঘরে রয়েছে হাতি'! বিস্ফোরক ১২৬ নম্বর দেশের তারকা, সত্যি বেরিয়েই এল
 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

 

 

 

 

 

.