Jasprit Bumrah: অধিনায়ক হওয়ার পর ছেলেকে কী টিপস দিলেন গর্বিত মা? জানতে পড়ুন

করোনামুক্ত না হওয়ায় খেলতে পারবেন না রোহিত। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন বুমরা। কপিল দেবের পর এই প্রথম কোনও পেসার জাতীয় দলকে টেস্টে নেতৃত্ব দেবেন। স্বভাবতই আপ্লুত দলজিৎ।

Updated By: Jun 30, 2022, 10:57 PM IST
Jasprit Bumrah: অধিনায়ক হওয়ার পর ছেলেকে কী টিপস দিলেন গর্বিত মা? জানতে পড়ুন
চ্যাম্পিয়ন ছেলের গর্বিত মা। ছবি: আইসিসি

নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মা (Rohit Sharma) কোভিডের (Covid 19) জন্য ছিটকে যেতেই টিম ইন্ডিয়ার (Team India) দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। আর মাত্র কয়েক ঘণ্টার অপেক্ষা। এরপর এজবাস্টনে ইংল্যান্ডের (ENG vs IND) বিরুদ্ধে পঞ্চম টেস্টে টস করতে যাবেন এই জোরে বোলার। এমন খবর পেয়ে উচ্ছ্বসিত বুমরার মা দলজিৎ (Daljit Bumrah)। বুমরার ক্রিকেটকে আঁকড়ে ধরার নেপথ্যে যাঁর অবদান হয়তো সবচেয়ে বেশি।

করোনামুক্ত না হওয়ায় খেলতে পারবেন না রোহিত। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন বুমরা। কপিল দেবের পর এই প্রথম কোনও পেসার জাতীয় দলকে টেস্টে নেতৃত্ব দেবেন। স্বভাবতই আপ্লুত দলজিৎ। বুমরার স্ত্রী সঞ্জনা গণেশন (Sanjana Ganeshan), যিনি কর্মসূত্রে ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি-র সঙ্গেও যুক্ত, তিনি বলেছেন, "মা ভীষণ উত্তেজিত। উনি সব সময়ই চান বুমরা মাঠে সফল হোক। ক্রিকেটকে দারুণ ভালবাসেন। বুমরার পুরো ক্রিকেট সফরটা দেখেছেন। আজ যে জায়গায় রয়েছে বুমরা, সেটা ভীষণ ভালবাসেন মা। তাই বুমরার টেস্ট দলের অধিনায়ক হওয়ার খবর পেয়ে আহ্লাদিত মা।" 

Jasprit Bumrah and Rahul Dravid

সঞ্জনা যোগ করেছেন, "বুমরার জন্য মায়ের কয়েকশো পরামর্শ রয়েছে। উনি নিজে কোনওদিনও ক্রিকেট না খেলা সত্ত্বেও। যে কোনও মায়ের মতোই উনি বলে দিয়েছেন, কীভাবে চিন্তাভাবনা করা উচিত বা কীভাবে এগনো উচিত। মা ভীষণ গর্বিত।"

বুমরাকে অধিনায়ক ঘোষণা করার আগে শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করা হয়। সঞ্জনা বলেছেন, "একবারেই খবরটা পেয়ে যায়নি ও (বুমরা)। কারণ রোহিত শর্মার করোনা পরীক্ষার ফল কী আসে তা নিয়ে অপেক্ষা করা হচ্ছিল। তার ওপরই নির্ভর করেছিল যশপ্রীত দলকে নেতৃত্ব দেবে কি না সেই ব্যাপারটা। তাই আমাদের দীর্ঘ অপেক্ষা করতে হয়েছে। কারণ সকাল-সন্ধে দু'বেলা করে রোহিতের করোনা পরীক্ষা করা হয়েছে। কারণ দল থেকে সুস্থ হয়ে মাঠে নামার জন্য রোহিতকে সবরকম সুযোগ দিতে চেয়েছিল।"

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: কোন মন্ত্রে অধিনায়কত্ব করবেন? জানালেন বুমরা

আরও পড়ুন: Jasprit Bumrah, ENG vs IND: বিরল নজির, রঞ্জিতে নেতৃত্ব না দিয়েই জাতীয় দলে নেতা হলেন জসপ্রীত বুমরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.