close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

১১.৫ কোটির উনাদকটকে ছেড়ে নির্বাসিত স্মিথকে ধরে রাখল রাজস্থান

বিদেশি ক্রিকেটারদের মধ্যে দুই অজি তারকা-সহ দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান হেনরিক ক্লাসেনকেও আর দলে রাখেনি তারা। 

Sourav Paul | Updated: Nov 16, 2018, 06:44 PM IST
১১.৫ কোটির উনাদকটকে ছেড়ে নির্বাসিত স্মিথকে ধরে রাখল রাজস্থান

নিজস্ব প্রতিবেদন: ভাগ্যের কী পরিহাস! গত মরশুমের আইপিএল-এ তিনিই ছিলেন সবথেকে দামি ভারতীয় ক্রিকেটার। আর এবার  না কি তাঁর ছাদ-ই নেই। ১১.৫ কোটির জয়দেব উনাদকটকে এবার দলেই রাখল না রাজস্থান। যার ফলে ফের নিলামে উঠছেন এই বাঁ হাতি স্পিডস্টার। তাঁর সঙ্গে অরুনীত সিং, অঙ্কিত শর্মা ও যতীন সাক্সেনাকেও ছেড়ে দিল তাঁরা। এছাড়াও বিদেশি ক্রিকেটারদের মধ্যে দুই অজি তারকা-সহ দক্ষিণ আফ্রিকার উইকেটকিপার-ব্যাটসম্যান হেনরিক ক্লাসেনকেও আর দলে রাখেনি তারা। 

আরও পড়ুন- ২৫ লাখ টাকা দিয়ে দু'বোতল মদ কিনলেন রোনাল্ডো

উল্লেখযোগ্যভাবে নির্বাসিত স্টিভ স্মিথকে ধরে রেখেছে রাজস্থান। সেই সঙ্গে তিন ব্রিটিশ তারকা জস বাটলার, বেন স্টোকস ও জোফরা আরচার-সহ ঈশ সোধিকেও ধরে রেখেছে তারা।

আরও পড়ুন- ‘জার্সিকে সমর্থন করুন’, টুইটারে হরমনপ্রীতদের সমর্থনের বার্তা বিরাটের

প্রসঙ্গত, গত বছর বল বিকৃতি কাণ্ডে অজি তারকা স্টিভ স্মিথের নাম জড়িয়ে যাওয়ার পর তাঁকে অধিনায়ক পদ থেকে সরিয়ে দেয় রাজস্থান। পরে কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশনের নির্দেশে স্টিভ স্মিথকে ব্যান করে বিসিসিআই। বল বিকৃতি কাণ্ডে জড়িত থাকার দায়ে সে সময় স্টিভ স্মিথ-সহ ডেভিড ওয়ার্নার ও বেনক্রফ্টকেও আইপিএল থেকে ব্যান করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। যার ফলে ২০১৮ আইপিএলে অংশগ্রহণ করতে পারেননি এই তিন তারকাই। তবে এবার ১২ মাসের নির্বাসন কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামরুন বেনক্রফ্ট। ইতিমধ্যেই ঘরোয়ো ক্রিকেট খেলতে শুরু করেছেন অজি তারাকারা। এই মরশুমে  বাংলাদেশ ক্রিকেট লিগেও খেলার কথা শোনা যাচ্ছে ডেভিড ওয়ার্নারের।

আরও পড়ুন- ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে যুবরাজকে ছেঁটে ফেলল পঞ্জাব

এদিকে ভারতের অস্ট্রেলিয়া সফরের আগে অজি তারকাদের উপর থেকে নির্বাসন তুলে নেওয়ার দাবি করছেন অনেকেই। শেন ওয়ার্নের মতো ক্রিকেটাররাও বলছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারদের উপর থেকে নির্বাসন তুলে নেওয়া হোক। যদিও এ নিয়ে দ্বিমত রয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার-ই। এমন অবস্থায় স্টিভ স্মিথকে দলে রেখে ইতিবাচক মনোভাব দেখাল রাজস্থান, এমনই মত ওয়াকিফহাল মহলের একাংশের।