জন রাইট আর সৌরভ ছিল স্বামী-স্ত্রী: লক্ষ্মণ

২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যখন সারাদিন ব্যাট করছে লক্ষ্মণ-রাহুল জুটি, তখন গোটা দিনই না কি একটি তোয়ালে পরেই কাটিয়েছেন সৌরভ! এই তথ্য জানিয়েছেন হরভজন।

Updated By: Mar 22, 2018, 06:51 PM IST
জন রাইট আর সৌরভ ছিল স্বামী-স্ত্রী: লক্ষ্মণ

নিজস্ব প্রতিবেদন: গ্রেগ যদি হয় সৌরভের জীবনের 'সবথেকে বড় রঙ (ভুল)', তাহলে জন ছিল মহারাজের জীবনের সবথেকে বড় 'রাইট' (ঠিক)। কোচ-ক্যাপ্টেন যুগলবন্দি কেমন হওয়া উচিত তা সবথেকে ভাল চিত্রায়িত করেছে জন-সৌরভ জুটি। 'প্রিন্স অব ক্যালকাটা' এবং ভারতের প্রাক্তন কোচের সম্পর্ক ঠিক কতটা মধুর ছিল, তা বোঝাতে গিয়ে কিংবদন্তী ক্রিকেটার ভিভিএস লক্ষ্মণ বলেই ফেললেন, 'জন রাইট আর সৌরভ ছিল স্বামী-স্ত্রী'। 

আরও পড়ুন-  শামি আসামী নন! ম্যাচ গড়াপেটা তদন্তে ক্লিনচিট বিসিসিআইয়ের

সম্প্রতি কলকাতায় 'অ্যা সেঞ্চুরি ইজ নট এনাফ'-এর আত্মপ্রকাশে এক পাঁচতারা হোটেলে হাজির হয়েছিলেন ভিভিএস লক্ষ্মণ, হরভজন সিং, মনোজ তিওয়ারি, অশোক দিন্দা সহ আরও তারকারা। ওই অনুষ্ঠানে ২০০১ সালের ঐতিহাসিক টেস্ট জয়ের স্মৃতির কথা বলতে গিয়েই ভারতীয় দলের সাজঘরের অনেক অজানা তথ্যই ফাঁস করেন ভিভিএস লক্ষ্মণ এবং হরভজন সিং এবং সৌরভ। ২০০১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যখন সারাদিন ব্যাট করছে লক্ষ্মণ-রাহুল জুটি, তখন গোটা দিনই না কি একটি তোয়ালে পরেই কাটিয়েছেন সৌরভ! এই তথ্য জানিয়েছেন হরভজন। 

আরও পড়ুন- আম্বেদকরকে অপমান! হার্দিকের বিরুদ্ধে এফআইআর দায়েরের নির্দেশ আদালতের

অন্যদিকে লক্ষ্মণের সাফল্যের রহস্য বলতে গিয়ে সৌরভ বলেন, ব্যাটিং করতে যাওয়ার আগে না কি দীর্ঘক্ষণ সময় স্নানঘরে কাটাতেন ভিভিএস। এখানেই শেষ নয়, অজিদের বিরুদ্ধে ঐতিহাসিক ইডেন টেস্টে চন্ডী গঙ্গোপাধ্যায়ের চিরকুট পাওয়ার পরই নাকি ডিক্লিয়ার ঘোষণা করেছিলেন সৌরভ, বুধবারের অনুষ্ঠানে এমনই সব তথ্য উঠে এসেছে।