ISL 2021: EURO 2020 খেলা 'ফিনল্যান্ডের মেসি' Joni Kauko কে সই করাল ATKMB

 'ফিনল্যান্ডের মেসি' এবার ভারতে।

Updated By: Jun 24, 2021, 05:17 PM IST
ISL 2021: EURO 2020 খেলা 'ফিনল্যান্ডের মেসি' Joni Kauko কে সই করাল ATKMB

নিজস্ব প্রতিবেদন: জল্পনার অবসান। আসন্ন আইএসএলে (ISL 2021) সবচেয়ে বড় চমকটা দিয়ে দিল এটিকে মোহনবাগান (ATKMB)। চলতি ইউরো কাপ (UEFA EURO 2020) খেলা ফিনল্যান্ডের মিডফিল্ডার জনি কাউকোকে (Joni Kauko) তুলে নিল গঙ্গাপারের শতাব্দী প্রাচীন ক্লাব।

২ বছরের চুক্তিতে 'ফিনল্যান্ডের মেসি' সই করলেন এটিকেএমবি-তে। এবার কাউকোর পরের স্টেশন ভারত। দু'দিন আগেই জানা গিয়েছিল যে, কাউকো মোহনবাগানে আসতে চলেছেন। অনেকেও এমনটাও বলেছিলেন যে, ফিনল্যান্ডের ৬ ফুট ১ ইঞ্চির মিডফিল্ডার ভারতে পা রাখা শুধু সময়ের অপেক্ষা। বৃহস্পতিবার এটিকে এমবি টুইট করে জনির আগমনী বার্তা জানিয়ে দিল। গত মরসুমে চোটের জন্য অনেক ম্যাচ খেলতে পারেননি এটিকেএমবি-রমিডফিল্ডার জাভি হার্নান্দেস। তাঁকে ছেড়ে দিয়েছে ক্লাব। তাঁর পরিবর্তে কাউকোকে দলে নিল এটিকে এমবি। কাউকো-র সিভি চোখ ধাঁধানো না হলেও বেশ ভাল। 

আরও পড়ুন: UEFA EURO 2020: শনিবার থেকে শুরু Round of 16, নকআউটে কে খেলবে কার সঙ্গে?

ইন্টার টুর্কু থেকে ক্লাব ফুটবল খেলতে শুরু করেছিলেন। এরপর লাহটি, এফএসবি ফ্রাঙ্কফুর্ট, এনার্জি কোটবাস,  রেন্ডার্স ও এসবার্গে খেলছেন তিনি। ২০১৮ থেকে এসবার্গে খেলছেন তিনি। এই তিন বছরে ২১ ম্যাচ খেলে করে ফেলেছেন ৮১টি গোল। দেশের জার্সিতে তাঁর ২৭ ম্যাচ খেলা হয়ে গিয়েছে। ফিনল্যান্ডের অনূর্ধ্ব-২১ দলের অধিনায়কত্বও করেছেন কাউকো। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)