মোরাতা, তেভেজ, পির্লোর কাঁটায় বিদ্ধ রোনাল্ডোর রিয়াল

রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার দিকে এক পা বাড়াল জুভেন্তাস। ইউরোপের সেরা টুর্নামেন্টের সেমিফাইনালের প্রথম লিগে ইতালির দলটি বুঝিয়ে দিল কেন তারা সিরিয়া এ চ্যাম্পিয়ন হয়েছে এবার। নিজের দেশে হারলেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো অ্যানসেলোত্তি। উল্টোদিকে পুরোন দলের বিরুদ্ধে গোল করলেন আলবারো মোরাতা। তুরিনে ম্যাচের শুরু থেকেই ঝড় তুলেছিলেন তেভেজ, পির্লোরা। ৮ মিনিটের মধ্যেই মোরাতার গোলে এগিয়ে যায় জুভেন্তাস। গত মরশুমে রিয়ালে বসে কাটানোর পর এবারই জুভেন্তাসে যোগ দেন এই স্প্যানিশ ফুটবলার। পুরনো দলের বিরুদ্ধে গোল করে বাড়তি উচ্ছ্বাস প্রকাশ করেননি মোরাতা। পিছিয়ে গিয়ে রিয়ালকে ম্যাচে ফেরান সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের ২৭ মিনিটে হামেস রডরিগেসের দুরন্ত সেন্টার থেকে গোল করেন সিআরসেভেন। বিরতির পর ফের চাপ বাড়ায় ইতালির দলটি। ৫৬ মিনিটে বক্সের মধ্যে কার্লোস তেভেজকে কার্ভাজাল ফেলে দিলে পেনাল্টি দেন রেফারি। কাসিয়াসকে পরাস্ত করে সহজেই গোল করে যান আর্জেন্টাইন তারকা। এগিয়ে গিয়ে রক্ষণে ফুটবলার বাড়িয়ে রোনাল্ডো, বেলদের থামিয়ে দেন জুভেন্তাসের কোচ। ঘরের মাঠে জিতলেও খুব একটা স্বস্তিতে থাকবেন না বুঁফোরা। অ্যাওয়ে ম্যাচে গোল করার অ্যাডভান্টেজ নিয়ে বার্নিবাউতে নামবে রিয়াল।

Updated By: May 6, 2015, 04:00 PM IST
মোরাতা, তেভেজ, পির্লোর কাঁটায় বিদ্ধ রোনাল্ডোর রিয়াল

ওয়েব ডেস্ক: রিয়াল মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ওঠার দিকে এক পা বাড়াল জুভেন্তাস। ইউরোপের সেরা টুর্নামেন্টের সেমিফাইনালের প্রথম লিগে ইতালির দলটি বুঝিয়ে দিল কেন তারা সিরিয়া এ চ্যাম্পিয়ন হয়েছে এবার। নিজের দেশে হারলেন রিয়াল মাদ্রিদ কোচ কার্লো অ্যানসেলোত্তি। উল্টোদিকে পুরোন দলের বিরুদ্ধে গোল করলেন আলবারো মোরাতা। তুরিনে ম্যাচের শুরু থেকেই ঝড় তুলেছিলেন তেভেজ, পির্লোরা। ৮ মিনিটের মধ্যেই মোরাতার গোলে এগিয়ে যায় জুভেন্তাস। গত মরশুমে রিয়ালে বসে কাটানোর পর এবারই জুভেন্তাসে যোগ দেন এই স্প্যানিশ ফুটবলার। পুরনো দলের বিরুদ্ধে গোল করে বাড়তি উচ্ছ্বাস প্রকাশ করেননি মোরাতা। পিছিয়ে গিয়ে রিয়ালকে ম্যাচে ফেরান সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ম্যাচের ২৭ মিনিটে হামেস রডরিগেসের দুরন্ত সেন্টার থেকে গোল করেন সিআরসেভেন। বিরতির পর ফের চাপ বাড়ায় ইতালির দলটি। ৫৬ মিনিটে বক্সের মধ্যে কার্লোস তেভেজকে কার্ভাজাল ফেলে দিলে পেনাল্টি দেন রেফারি। কাসিয়াসকে পরাস্ত করে সহজেই গোল করে যান আর্জেন্টাইন তারকা। এগিয়ে গিয়ে রক্ষণে ফুটবলার বাড়িয়ে রোনাল্ডো, বেলদের থামিয়ে দেন জুভেন্তাসের কোচ। ঘরের মাঠে জিতলেও খুব একটা স্বস্তিতে থাকবেন না বুঁফোরা। অ্যাওয়ে ম্যাচে গোল করার অ্যাডভান্টেজ নিয়ে বার্নিবাউতে নামবে রিয়াল।

দল হারলেও চ্যাম্পিয়ন্স লিগে গোল করার ক্ষেত্রে লিওনেল মেসিকে টোপকে গেলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। জুভেন্তাসের বিরুদ্ধে গোল করার পর ইউরোপের সেরা টুর্নামেন্টে পর্তুগিজ তারকার গোলের সংখ্যা দাঁড়াল ৭৬। ৭৫টি গোল করে সিরসেভেনের ঠিক পিছনে এলএম টেন। মরশুমের শুরু থেকেই চ্যাম্পিয়ন্স লিগে গোলের রেকর্ডের ক্ষেত্রে লড়াই চলছে রোনাল্ডো ও মেসির মধ্যে। আপাতত সেই লড়াইয়ে এগিয়ে রোনাল্ডো। তবে বুধবার রাতে বায়ার্ন মিউনিখের বিরুদ্ধে গোল করে ১ নম্বরে উঠে আসার সুযোগ থাকছে মেসির সামনে।