India vs New Zealand: পাখির চোখ লাল বল! কলকাতায় কেনেদের অনুশীলন শুরু, রইল ভিডিও

লাল বলের ক্রিকেটে ভারতের বিরুদ্ধে জোড়া টেস্টে মুখোমুখি হবে নিউজিল্যান্ড। 

Reported By: সব্যসাচী বাগচী | Updated By: Nov 21, 2021, 02:36 PM IST
India vs New Zealand: পাখির চোখ লাল বল! কলকাতায় কেনেদের অনুশীলন শুরু, রইল ভিডিও
কেন উইলিয়ামসন ও গ্যারি স্টিড

নিজস্ব প্রতিবেদন: ভারতের বিরুদ্ধে চলতি তিন ম্যাচের টি-২০ সিরিজ ইতিমধ্যেই ২-০ খুইয়েছে নিউজিল্যান্ড। রবিবার কলকাতায় নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি রোহিত শর্মা অ্যান্ড কোং ও টিম সাউদির কিউয়ি বাহিনী। ইডেন গার্ডেন্সে সিরিজের তৃতীয় ও শেষ ম্য়াচ কার্যত নিস্প্রাণ ম্যাচ। কেন উইলিয়াসনের (Kane williamson) দেশের এখন পাখির চোখ টেস্ট সিরিজে। লাল বলের ক্রিকেটে ভারতের বিরুদ্ধে জোড়া টেস্টে মুখোমুখি হবে নিউজিল্যান্ড। টি-২০ সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন কেন। তাঁর পরিবর্তে স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হন টিন সাউদি। টেস্টের জন্য ফের নতুন উদ্যমে শুরু করলেন কেন। এদিন সল্টলেকের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুশীলন শুরু করে দিল ব্ল্যাকক্যাপস। ক্যাপ্টেন কেন , কাইল জেমিসন, টিম সাউদি, নিল ওয়েগনার, টম ল্যাথাম ও রস টেলররা নেটে ঘাম ঝড়ালেন কোচ গ্যারি স্টিডের তত্ত্বাবধানে।

আগামী ২৫ নভেম্বর (বৃহস্পতিবার) থেকে ২৯ নভেম্বর (সোমবার) অনুষ্ঠিত হবে ভারত-নিউজিল্যান্ড প্রথম টেস্ট, খেলা কানপুরের গ্রিন পার্কে। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু ৩ ডিসেম্বর (শুক্রবার) থেকে ৭ ডিসেম্বর (মঙ্গলবার)। খেলা হবে মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে। এই মুহূর্তে বিশ্বের এক নম্বর টেস্ট দল নিউজিল্যান্ড। আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (ICC World Test Championship Final) ভারতকে হারিয়েছে নিউজিল্যান্ড। গত জুনে এই টুর্নামেন্টের পর ফের ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্য়াটে মুখোমুখি হচ্ছে এই দুই দেশ। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্গতই এই সিরিজ। অন্যদিকে মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের বান্দ্রা কুর্লা কমপ্লেক্স ফেসিলিটিতে নিজেদের ঝালিয়ে নিচ্ছেন অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane), চেতেশ্বর পূজারা, ইশান্ত শর্মারা। 

আরও পড়ুন: Rohit Sharma: পয়মন্ত ইডেনে অনন্য ইতিহাসের সামনে 'হিটম্যান'

বায়ো বাবল ক্লান্তি (bio-bubble fatigue) ও 'ওয়ার্কলোড ম্যানেজমেন্ট' (workload management) অর্থাৎ দীর্ঘ ক্রিকেট খেলার ধকল। এই জোড়া বিষয় মাথায় রেখে কিউয়িদের বিরুদ্ধে বেশ কিছু তারকাকে বিশ্রাম দিয়েছে বোর্ড। যা প্রত্যাশিতই ছিল। বিরাট কোহলি (Virat Kohli) আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি টি-২০ সিরিজের পাশাপাশি প্রথম টেস্টেও খেলবেন না। তাঁর পরিবর্তে অজিঙ্কা রাহানে (Ajinkya Rahane) দলকে নেতৃত্ব দেবেন কানপুরে। তাঁর ডেপুটি চেতেশ্বর পূজারা। টেস্ট সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে রোহিত শর্মাকে (Rohit Sharma)। খেলছেন না পেসার ট্রায়ো জসপ্রীত বুমরা (Jasprit Bumrah), মহম্মদ শামি (Mohammed Shami) ও শার্দূল ঠাকুর (Shardul Thakur)। ব্রেকে ঋষভ পন্থও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.