Rohit Sharma: পয়মন্ত ইডেনে অনন্য ইতিহাসের সামনে 'হিটম্যান'

ভারতের টি-২০ ক্যাপ্টেনসির দায়িত্ব পাওয়ার পর রোহিত ঝলসাচ্ছেন ব্যাট হাতে। 

Updated By: Nov 21, 2021, 01:33 PM IST
Rohit Sharma: পয়মন্ত ইডেনে অনন্য ইতিহাসের সামনে 'হিটম্যান'
রোহিত শর্মা

নিজস্ব প্রতিবেদন: ক্রিকেট ইতিহাস বলছে, অধিনায়কত্বের দায়িত্ব নেওয়ার পর বহু তাবড় ব্যাটারের পারফরম্যান্সের গ্রাফ ক্রমেই নিম্নমুখী হয়েছে। কিন্তু রোহিত শর্মার (Rohit Sharma) ক্ষেত্রে কথাটা একেবারেই প্রযোজ্য নয়। ভারতের টি-২০ ক্যাপ্টেনসির দায়িত্ব পাওয়ার পর রোহিত ঝলসাচ্ছেন ব্যাট হাতে। 'হিটম্যান' নামটির প্রতি আরও সুবিচার করছেন বিশ্ববন্দিত ওপেনার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে চলতি টি-২০ সিরিজে রোহিত প্রথম দুই ম্যাচে যথাক্রমে ৪৮ ও ৫৫ রানের ইনিংস খেলেছেন। এই দুই নকের সৌজন্যে রোহিতের সামনে এখন অনন্য ইতিহাস লেখার সুযোগ। বিরাট কোহলিকে (Virat Kohli) ছাপিয়ে দেশের জার্সিতে সর্বোচ্চ টি-২০ রান সংগ্রাহক হতে পারেন রোহিত। একই সঙ্গে আন্তর্জাতিক টি-টিয়েন্টি ক্রিকেটের বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন তিনি। 

আরও পড়ুন: Eden Gardens এ Avesh Khan কে দলে দেখছেন Gautam Gambhir

শেষ দুই ম্যাচে রোহিত ১০৩ রান করে তাঁর রানসংখ্যা নিয়ে গিয়েছেন ৩১৪১ -এ। এখনও পর্যন্ত ১১৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন রোহিত। ক্যাপ্টেন রোহিতের আর প্রয়োজন ৮৭ রান। তাহলে তিনি কোহলির ৩২২৭ রান (৯৫ ম্যাচ) ছাপিয়ে যাবেন। একই সঙ্গে আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে দ্বিতীয় সর্বোচ্চ রান শিকারিও হয়ে যাবেন মুম্বইকর। তালিকায় শীর্ষে আছেন কিউয়ি ওপেনার মার্টিন গাপটিল। চলতি ভারত বনাম নিউজিল্যান্ড (India vs New Zealand) টি-টিয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেই গাপটিল এই রেকর্ড করেন। বর্তমানে তিনিই আন্তর্জাতিক টি-টিয়েন্টি ক্রিকেটের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১১১টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে গাপটিলের রান ৩২৪৮। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারত ইতিমধ্যেই ২-০ জিতে নিয়েছে। রবিবার কলকাতায় নিয়মরক্ষার ম্যাচে মুখোমুখি হচ্ছে রোহিত শর্মা অ্যান্ড কোং ও টিম সাউদির কিউয়ি বাহিনী। রোহিতের ফ্যানরা চাইবেন তিনি আজও ব্যাট হাতে ঝলসান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.