কোহলির এই ফিরে আসাকে বিলাসিতা বলেই মনে করছেন কপিল

অস্ট্রেলিয়া সফরের মাঝপথে বিরাট কোহলির দেশে ফিরে আসা নিয়ে এবার মুখ খুললেন কপিল দেব। 

Updated By: Nov 22, 2020, 04:58 PM IST
কোহলির এই ফিরে আসাকে বিলাসিতা বলেই মনে করছেন কপিল

অস্ট্রেলিয়া সফরের মাঝপথে বিরাট কোহলির দেশে ফিরে আসা নিয়ে এবার মুখ খুললেন কপিল দেব। একদিনের সিরিজ ও টি-২০ সিরিজ পুরো খেললেও টেস্ট সিরিজের প্রথম ম্যাচ খেলেই পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরছেন ভারত অধিনায়ক। ঠিক এই জায়গাতেই সুর চড়িয়েছেন প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব। 

কোহলির এই ফিরে আসাকে বিলাসিতা বলেই মনে করছেন কপিল। তিনি বলেন যে তাদের সময়ে এই ধরণের বিলাসিতা দেখানোর সুযোগই ছিল না। প্রসঙ্গত, তিনি আরেক কিঃবদন্তি সুনীল গাভাসকারের উদাহরণ তুলে আনেন। তিনি বলেন দেশের হয়ে খেলতে গিয়ে মাসের পর মাস গাভাসকার নিজের সন্তানের মুখই দেখতে পারেননি। 
কপিল এও জানাতে ভোলেননি যে অতীতে বাবার মৃত্যুর পরের দিনই খেলতে নেমে পড়েছিলেন কোহলি। তবে তাঁর মতে, এখন সময় বদলেছে এবং এখন এইসব কাজ হয়ত করা যায়।

কপিল জানান এখন চাইলে তিন দিনের মধ্যে যাতায়াত করা যেত কিন্তু তা না করে এত গুরুত্বপূর্ণ সফরের তিনটি টেস্ট থেকেই সরে দাঁড়িয়েছেন কোহলি। 
অস্ট্রেলিয়া সফর দিয়েই দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে ভারত। করোনা পরবর্তী পরিস্থিতিতে ভারতের অস্ট্রেলিয়া সফর নিয়ে সমর্থকদের মনে উত্তেজনা তুঙ্গে। এমন অবস্থায় ভারত অধিনায়কের ফিরে আসা নিয়ে মুখ খুলেছেন ভারত ও অস্ট্রেলিয়ার অনেক প্রাক্তন ক্রিকেটারই। সরাসরি অভিযোগ না করলেও কিং কোহলির অভাব যে অনুভূত হবে তা জানিয়েছেন গাভাসকার থেকে লক্ষ্মণ, হরভজন সিংয়েরা।

.