সচিন, বিরাটদের সরিয়ে গাভাসকর, ম্যাচ উইনারের দৌড়ে প্রথমে রাখলেন কপিলকে

ক্রিকেটীয় জীবনে কপিল দেব আর সুনীল গাভাসকরের তিক্ততার কথা সকলেই জানেন। একসময় মনোমালিন্য এমন জায়গায় পৌছেছিল যে গাভাসকরের নেতৃত্বাধীন ভারতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল কপিল দেবকে। টানা একশোটি টেষ্ট খেলার মাইলস্টোন স্পর্শ থেকে বঞ্চিত হন কপিল । ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে কপিল দলে না থাকায় নো কপিল নো টেস্ট স্লোগানের ঝড়ও উঠেছিল কলকাতার দর্শকদের মুখে। কিন্তু সেই কপিল দেবের হয়েই ব্যাট ধরলেন সুনীল গাভাসকর। সচিন,বিরাটদের দূরে সরিয়ে সানি ভারতের ম্যাচ উইনারের দৌড়ে সবার প্রথমে রাখলেন কপিলকে।

Updated By: Feb 24, 2017, 09:05 AM IST
সচিন, বিরাটদের সরিয়ে গাভাসকর, ম্যাচ উইনারের দৌড়ে প্রথমে রাখলেন কপিলকে

ওয়েব ডেস্ক: ক্রিকেটীয় জীবনে কপিল দেব আর সুনীল গাভাসকরের তিক্ততার কথা সকলেই জানেন। একসময় মনোমালিন্য এমন জায়গায় পৌছেছিল যে গাভাসকরের নেতৃত্বাধীন ভারতীয় দল থেকে বাদ পড়তে হয়েছিল কপিল দেবকে। টানা একশোটি টেষ্ট খেলার মাইলস্টোন স্পর্শ থেকে বঞ্চিত হন কপিল । ইডেনে ইংল্যান্ডের বিরুদ্ধে কপিল দলে না থাকায় নো কপিল নো টেস্ট স্লোগানের ঝড়ও উঠেছিল কলকাতার দর্শকদের মুখে। কিন্তু সেই কপিল দেবের হয়েই ব্যাট ধরলেন সুনীল গাভাসকর। সচিন,বিরাটদের দূরে সরিয়ে সানি ভারতের ম্যাচ উইনারের দৌড়ে সবার প্রথমে রাখলেন কপিলকে।

আরও পড়ুন পুণে টেস্টে অবিশ্বাস্য ক্যাচ নিয়ে আলোড়ন ফেলে দিয়েছেন ঋদ্ধিমান সাহা

তার মতে উনিশশো তিরাশির প্রুডেনশিয়াল কাপ জয় ভারতের ক্রিকেটে নতুন সূর্যোদয় ঘটিয়েছিল। আর তার কারিগর ছিলেন স্বয়ং কপিলদেব। ব্যাটে,বলে,নেতৃত্বে সবাইকে টেক্কা দিয়েছিলেন। এই সাফল্যের ফলেই পরবর্তী সময়ে  ভারত ক্রিকেটে সুপার পাওয়ার হয়েছিল। এমনকী সানির দাবি কপিলকে দেখেই পরবর্তী সময়ে ভারতের পেস বোলাররা অনুপ্রানিত হয়েছিলেন। উঠে এসেছিলেন চেতন শর্মা,জাভাগাল শ্রীনাথের মতন বোলাররা।

আরও পড়ুন  বিরাট কোহলিতে মুগ্ধ কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন