আজকের দিনের ক্রিকেটারদের দেখলে হাসি পায় কপিল দেবের

কপিল দেব নিখঞ্জ। এ দেশে জন্মানো সর্বকালের সেরা ক্রিকেট অলরাউন্ডার। এবং অবশ্যই ভারতীয় ক্রিকেটপ্রেমীরা তাঁর কাছে চিরকাল কৃতজ্ঞ থাকবে। কারণ, তাঁর নেতৃত্বেই যে ভারত প্রথমবার জিতেছিল ক্রিকেট বিশ্বকাপ। সেই কপিল দেব একটি ওয়েবসাইটে সাক্ষাত্কার দিতে গিয়ে বলেছেন যে, এই প্রজন্মের অনেক ক্রিকেটারকে দেখেই তাঁর হাসি পায়। ভাবছেন কেন? তার পিছনের কারণটিও বেশ মজার। অথবা কপিল দেব বলেছেনও বেশ মজা করে। শুনে নিন ঠিক কী বলেছেন কপিল দেব।

Updated By: Jul 8, 2017, 01:11 PM IST
আজকের দিনের ক্রিকেটারদের দেখলে হাসি পায় কপিল দেবের

ওয়েব ডেস্ক: কপিল দেব নিখঞ্জ। এ দেশে জন্মানো সর্বকালের সেরা ক্রিকেট অলরাউন্ডার। এবং অবশ্যই ভারতীয় ক্রিকেটপ্রেমীরা তাঁর কাছে চিরকাল কৃতজ্ঞ থাকবে। কারণ, তাঁর নেতৃত্বেই যে ভারত প্রথমবার জিতেছিল ক্রিকেট বিশ্বকাপ। সেই কপিল দেব একটি ওয়েবসাইটে সাক্ষাত্কার দিতে গিয়ে বলেছেন যে, এই প্রজন্মের অনেক ক্রিকেটারকে দেখেই তাঁর হাসি পায়। ভাবছেন কেন? তার পিছনের কারণটিও বেশ মজার। অথবা কপিল দেব বলেছেনও বেশ মজা করে। শুনে নিন ঠিক কী বলেছেন কপিল দেব।

আরও পড়ুন ফের ভারতে কোচিং ইনিংস শুরু হতে পারে শেন ওয়ার্নের

আসলে খেলার মাঠে প্রায় সকলেরই কিছু না কিছু কুসংস্কার থাকে। কপিল দেব নিজেও এর ব্যতিক্রম ছিলেন না। তিনি বলেছেন, 'আমারও অনেক সংস্কার ছিল আমি সবসময় বাঁ পায়ের প্যাড আগে পরতাম। আর মাঠে ঢোকার সময় আগে ডান পা ফেলতাম। সেই সময় আমার একটি চেন ছিল। যাতে ছিল শিব ঠাকুরের একটি লকেট। আসলে ভাবতাম, ইশ্বর বুকের কাছে থাকলে আমি ভাল খেলব। কিন্তু যত দিন গেল তত বুঝতে পারলাম, না পারফরম্যান্সটা নিজেকেই করতে হয়। যাঁরা অলিম্পিকে সাঁতার কাটেন, তাঁরা কিন্তু শরীরে কিছু রাখেন না। তাহলে তাঁরা কীভাবে অত ভাল পারফর্ম করেন! আজকালকার ক্রিকেটারদের দেখি, সব বড় বড় চেন পরে মাঠে নামে। প্রত্যেকটা বল হয়ে যাওয়ার পরই সেটা বাইরে এসে যায়। ক্রিকেটাররা সেটা আবার জার্সির ভিতরে ঢুকিয়ে নেয়। তারপর আবার খেলে। কিন্তু কিছুতেই ওরা চেনাটা মাঠের বাইরে রেখে মাঠে নামতে পারে না।'

আরও পড়ুন  মুম্বইতে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে হয়ে গেল যুব বিশ্বকাপের ড্র