প্রথমে সমালোচনা শুনতে হলেও এখন তাঁর পথে সবাই চলছে বলে খুশি পিটারসেন

কেভিন পিটারসেন। গত দুই দশকের হিসেব করলে ক্রিকেট বিশ্বের অন্যতম উত্তেজক ব্যাটসম্যান। কিন্তু ২০১৪ সালের অ্যাসেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে পর্যুদস্ত হয়ে হারের পর থেকে তিনি আর ইংল্যান্ডের হয়ে খেলেননি। দেশের জার্সিতে তাঁকে আর মাঠে দেখা না গেলে কী হবে? কেভিন পিটারসেন কিন্তু আইপিএল থেকে শুরু করে গোটা বিশ্বের টি২০ লিগগুলোতে চুটিয়ে খেলে গিয়েছেন। আর শুধু খেলেছেন তাই নয়, চলতি বছরের শেষের দিকে অনুষ্ঠিত হতে চলা দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি২০ লিগেও মোট আটজন মর্কি ক্রিকেটারের মধ্যেও তিনি একজন মর্কি ক্রিকেটার। অর্থাত্, বিশ্বের টি২০ লিগগুলোতে এখনও তিনি অন্যতম সেরা আকর্ষণ।

Updated By: Jun 20, 2017, 03:49 PM IST
প্রথমে সমালোচনা শুনতে হলেও এখন তাঁর পথে সবাই চলছে বলে খুশি পিটারসেন

ওয়েব ডেস্ক: কেভিন পিটারসেন। গত দুই দশকের হিসেব করলে ক্রিকেট বিশ্বের অন্যতম উত্তেজক ব্যাটসম্যান। কিন্তু ২০১৪ সালের অ্যাসেজ সিরিজে অস্ট্রেলিয়ার কাছে পর্যুদস্ত হয়ে হারের পর থেকে তিনি আর ইংল্যান্ডের হয়ে খেলেননি। দেশের জার্সিতে তাঁকে আর মাঠে দেখা না গেলে কী হবে? কেভিন পিটারসেন কিন্তু আইপিএল থেকে শুরু করে গোটা বিশ্বের টি২০ লিগগুলোতে চুটিয়ে খেলে গিয়েছেন। আর শুধু খেলেছেন তাই নয়, চলতি বছরের শেষের দিকে অনুষ্ঠিত হতে চলা দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি২০ লিগেও মোট আটজন মর্কি ক্রিকেটারের মধ্যেও তিনি একজন মর্কি ক্রিকেটার। অর্থাত্, বিশ্বের টি২০ লিগগুলোতে এখনও তিনি অন্যতম সেরা আকর্ষণ।

আরও পড়ুন নতুন টি২০ লিগ দক্ষিণ আফ্রিকার ক্রিকেটকে আমূল বদলে দেবে মনে করছেন ডুপ্লেসি

সেই বিচারে বলা যেতে পারে, ইংরেজ ক্রিকেটার হিসেবে আইপিএল সহ অন্যান্য লিগগুলোতে পথপ্রদর্শক তিনিই। কেমন লাগে? এই প্রশ্নের উত্তরে কেভিন পিটারসেন বলেছেন, 'আমি টি২০ লিগগুলোতে খেলে বেড়াতাম বলে, আমাকে কম সমালোচনা শুনতে হয়নি। কিন্তু আজ এত বছর পর দেখা যাচ্ছে, আমি সেদিন ঠিক রাস্তায় ছিলাম। এবারই তো আইপিএলে বেন স্টোকস, ওকসদের মতো ক্রিকেটাররা খেলে কতটা অভিজ্ঞতা অর্জণ করল। স্টোকস তো প্রতিযোগিতার সেরা ক্রিকেটারও নির্বাচিত হয়েছে।'

আরও পড়ুন  ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট নিয়ে চিন্তায় ডারেন সামি