IPL 2019, KXIPvCSK: শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়ে আইপিএল থেকে বিদায় নিল প্রীতির পঞ্জাব

কিন্তু নেট রান রেটে পিছিয়ে থাকায় লিগ টেবিলে ছয় নম্বরে শেষ করে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল পঞ্জাব।     

Updated By: May 5, 2019, 07:39 PM IST
IPL 2019, KXIPvCSK: শেষ ম্যাচে চেন্নাইকে হারিয়ে আইপিএল থেকে বিদায় নিল প্রীতির পঞ্জাব

নিজস্ব প্রতিবেদন : জয় দিয়েই এবারের আইপিএল শেষ করল পঞ্জাব। মোহালিতে ঘরের মাঠে লিগ টেবিলের শীর্ষে থাকা চেন্নাইকে ৬ উইকেটে হারাল প্রীতির দল। জিতে ১২ পয়েন্ট নিয়ে আইপিএল শেষ করল অশ্বিনের দল।

এদিন টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পঞ্জাব অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। শুরুতেই শ্যেন ওয়াটসনকে তুলে নেন স্যাম কুরান। এরপর ফাফ দু প্লেসি এবং সুরেশ রায়নার ১২০ রানের জুটি চেন্নাইকে বড় রান তুলতে সাহায্য করে। রায়না ৫৩ রানে আউট হওয়ার পরই ৯৬ রানে আউট হলেন দু প্লেসি। এরপর মহেন্দ্র সিং ধেনির অপরাজিত ১০ রানের সৌজন্যে ৫ উইকেট হারিয়ে ১৭০ রান তোলে চেন্নাই। স্যাম কুরান ৩টি এবং মহম্মদ শামি ২টি উইকেট নেন।

১৭১ রানের টার্গেট চেজ করতে নেমে শুরুতেই ঝড় তোলেন লোকেশ রাহুল। এদিন মাত্র ১৯ বলে হাফ সেঞ্চুরি করেন রাহুল। বরং কিছুটা অচেনা লাগল গেইলের ইনিংস। ধীরে খেলতে থাকেন ক্যারিবিয়ান ইউনিভার্স বস। এরপর হরভজন সিং এসে ধাক্কা দিলেন পঞ্জাব শিবিরে। তুলে নেন রাহুল, গেইল সহ তিনটি উইকেট। রাহুল ৩৬ বলে ৭১ রান করেন। গেইল ২৮ বলে ২৮ রান করে আউট হন। আর মায়াঙ্ক আগরওয়াল ৭ রান করেন। এরপর অবশ্য পুরান এবং মনদীপ সিং জুটি পঞ্জাবকে জয়ের পথ দেখান। ২১ বলে ৩৬ রান করে আউট হন পুরান। ২ ওভার বাকি থাকতে ৪ উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় পঞ্জাব। এই ম্যাচ জিতে ১২ পয়েন্ট হল পঞ্জাবের। কিন্তু নেট রান রেটে পিছিয়ে থাকায় লিগ টেবিলে ছয় নম্বরে শেষ করে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেল পঞ্জাব।     

আরও পড়ুন- IPL 2019 : ক্ষমা চাইলেন বিরাট কোহলি

.