সুভাষ নামাঙ্কিত পুরষ্কার পাচ্ছেন 'ডার্বি হিরো' কিয়ান নাসিরি

কিয়ানে আচ্ছন্ন ভারতীয় ফুটবল।   

Updated By: Jan 31, 2022, 09:44 PM IST
সুভাষ নামাঙ্কিত পুরষ্কার পাচ্ছেন 'ডার্বি হিরো' কিয়ান নাসিরি
কিয়ানে আচ্ছন্ন ভারতীয় ফুটবল।

নিজস্ব প্রতিবেদন: আবিরভাবেই ডার্বি যুদ্ধে হ্যাটট্রিকের পর কিয়ান নাসিরির (Kiyaan Nassiri) জীবনটাই পাল্টে গিয়েছে । জামশিদ পুত্রের ফুটবল জাদুতে মজে রয়েছে সবাই। মোহনবাগান (Mohun Bagan) ক্লাবের তরফ থেকে বিশেষ সম্মান দেওয়া হবে 'ডার্বি হিরো' কিয়ানকে। সেরা ফরোয়ার্ডের পুরস্কার দেওয়া হবে সুভাষ ভৌমিকের (Subhash Bhowmick) নামে।

২৯ জুলাই মোহনবাগান দিবসে তাঁকে সম্মানিত করা হবে। বিদেশ বসু, মানস ভট্টাচার্যের নেতৃত্বাধীন টেকনিক্যাল কমিটি কিয়ানকে বর্ষসেরা ফুটবলার হিসেবে বেছে নিলেন। প্রয়াত প্রবাদপ্রতিম ফুটবলার ও কোচকে শ্রদ্ধা জানাতেই এ বার থেকে সুভাষ ভৌমিকের নামে এই পুরস্কার চালু করল গঙ্গাপাড়ের ক্লাব। এ বার থেকে ক্লাবের বর্ষসেরা ডিফেন্ডারের পুরস্কার দেওয়া হবে জার্নেল সিংয়ের নামে। 

আরও পড়ুন: Exclusive: Kiyan Nassiri: ‘ভাইপো’ কিয়ানের সাফল্যে উল্লসিত ‘কাকা’ মজিদ, ইরান থেকে এল বার্তা

আরও পড়ুন: Kiyan Nassiri: ISL 2021-22: ‘বিস্ময় বালক’ কিয়ানের বৈচিত্রে মজে রয়েছেন প্রাক্তন কোচ Kibu Vicuna

 

শনিবাসরীয় ডার্বি ম্যাচে ইতিহাস তৈরি করেছেন কিয়ান। কনিষ্ঠতম ফুটবলার হিসেবে কলকাতা ডার্বিতে হ্যাটট্রিক করেন তিনি। একটা সময় পিছিয়ে ছিল এটিকে মোহনবাগান। কিন্তু পরিবর্ত হিসেবে মাঠে নামার পরে ম্যাচের চিত্রনাট্য একাই বদলে দেন ২১ বছরের কিয়ান।  হ্যাটট্রিক করে তিনি ম্যাচ জেতান দলকে। 

মোহনবাগান ক্লাবের তরফ থেকে সোমবার জানিয়ে দেওয়া হয় জে ২৯ জুলাই ডার্বির নায়কের হাতে তুলে দেওয়া হবে এই পুরস্কার। ক্লাবের তরফ থেকে সহ-সচিব সত্যজিৎ চট্টোপাধ্যায় বলেছেন, "বিদেশ বসু, মানস ভট্টাচার্যদের নিয়ে তৈরি টেকনিক্যাল কমিটি এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে প্রয়াত সুভাষ ভৌমিকের নামে চালু করা হবে সেরা ফরোয়ার্ডের পুরস্কার। তা দেওয়া হবে বর্ষসেরা ফরোয়ার্ডের হাতে। ২১ বছরের কিয়ান হবেন এই পুরস্কারের প্রথম প্রাপক।" 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

 

.