আজ কলকাতায় নাইটরা, আগামিকাল সংবর্ধনা ইডেনে

প্রতীক্ষা ছিল ২০০৮ থেকেই। অবশেষে ২০১২-এ এল স্বপ্নের সেই জয়। চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে ঘরের দল ধোনিবাহিনীকে হারিয়ে পঞ্চম আইপিএল ছিনিয়ে নিল কলকাতা নাইট রাইডার্স। তবে জয় এল সূদূর চেন্নাইতে। তাতে মন ভরেনি ক্রিকেটপাগল এই শহরের।

Updated By: May 28, 2012, 03:34 PM IST

প্রতীক্ষা ছিল ২০০৮ থেকেই। অবশেষে ২০১২-এ এল স্বপ্নের সেই জয়। চেন্নাইয়ের চিদম্বরম স্টেডিয়ামে ঘরের দল ধোনিবাহিনীকে হারিয়ে পঞ্চম আইপিএল ছিনিয়ে নিল কলকাতা নাইট রাইডার্স। তবে জয় এল সূদূর চেন্নাইতে। তাতে মন ভরেনি ক্রিকেটপাগল এই শহরের। তাই এবার শহরবাসীর কাছে সুযোগ, জয়ী নাইটদের কাছ থেকে দেখার। তাই তাদের জন্যই মঙ্গলবার সূবর্ণ সুযোগ। প্রথমে শহরের রাজপথে হুডখোলা জিপে কাপ নিয়ে স্বয়ং কিং খান। তারপর নাইটডের ডেরা ইডেন গার্ডেন্সে গম্ভীর, বিসলা, মনোজদের রাজকীয় সংবর্ধনা।
চেন্নাইকে হারিয়ে প্রথম বার আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার পর আজই রাত এগারোটায় কলকাতায় পা রাখছে নাইট রাইডার্স। আগামিকাল ইডেনে সংবর্ধনা দেবে কলকাতা পুরসভা। আজ মহাকরণে একথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মহাকরণে কেকেআর-কে শুভেচ্ছা জানানোর পাশাপাশি আইপিএলের অন্যান্য টিমগুলিকেও অভিনন্দন জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, আজ রাতে বিমানবন্দরেই অভ্যর্থনা জানানো হবে নাইটদের। তাঁদের স্বাগত জানাতে রাজ্য সরকারের তরফে উপস্থিত থাকবেন সুব্রত মুখার্জি, অরূপ বিশ্বাস, সুব্রত বক্সী ও কূণাল ঘোষ। এরপর সেখান থেকে শাহরুখ সহ গোটা টিম চলে যাবে সায়েন্স সিটির ধারে পাঁচতারা হোটেলে।
কাল সকাল সাড়ে দশটায় সেখান থেকে প্রথমে হাজরা মোড়। বেলা ১১টায় হাজরা মোড় থেকে শোভাযাত্রা। হুড খোলা জিপে মহাকরণে পৌঁছবেন নাইটরা। সঙ্গে কাঁচঢাকা গাড়িতে তাদের স্বপ্নের ট্রফি। সেখান থেকে মহাকরণ হয়ে বেলা সাড়ে এগারোটায় ইডেনে পৌঁছবে গম্ভীর বাহিনী। বেলা বারোটা থেকে ইডেনে কেকেআরকে সংবর্ধনা জানাতে সংক্ষিপ্ত অনুষ্ঠানের আয়োজন। থাকবে কলকাতার তিনটি নামকরা ব্যান্ড চন্দ্রবিন্দু, ভূমি ওবং দোহার। থাকবে কেকেআরের স্লোগান লেখা নকূড়ের বিশেষ কেক সন্দেশ। সংবর্ধনা অনুষ্ঠানে সবার প্রবেশ অবাধ করতে টিকিট ব্যবস্থা রাখছে না রাজ্য সরকার। তবে, মুখ্যমন্ত্রীর আবেদন, বিশৃঙ্খলা এড়াতে দশটার মধ্যেই ইডেনে প্রবেশ করুন আগ্রহী কলকাতাবাসী।

.