KKR vs RR, IPL 2021: বোলারদের দাপটে কার্যত প্লে-অফে কেকেআর

দু'বারের চ্যাম্পিয়ন (২০১২, ২০১৪) কেকেআর বিগত দুই মরসুমে লিগ পর্যায় থেকে ছিটকে গিয়েছিল। 

Updated By: Oct 7, 2021, 11:19 PM IST
KKR vs RR, IPL 2021: বোলারদের দাপটে কার্যত প্লে-অফে কেকেআর

কলকাতা নাইট রাইডার্স ১৭১/৪
রাজস্থান রয়্যালস ৮৫
কেকেআর জয়ী ৮৬ রানে

নিজস্ব প্রতিবেদন: দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals), চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) ও রয়্যাল চ্য়ালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) পর চতুর্থ দল হিসাবে আইপিএলের নক-আউটে পৌঁছে গেল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। একথা এক প্রকার বলাই যায়।

বৃহস্পতিবার শারজায় রাজস্থান রয়্যালসকে হারিয়ে ফের একবার ট্রফির স্বপ্নে বুঁদ কেকেআর। দু'বারের চ্যাম্পিয়ন (২০১২, ২০১৪) কেকেআর বিগত দুই মরসুমে লিগ পর্যায় থেকে ছিটকে গিয়েছিল। ২০১৮ সালের পর ফের একবার কার্যত প্লে-অফে তারা।

এদিন শারজায় টস জেতেন সঞ্জু স্যামসন। অইন মর্গ্যানদের প্রথমে ব্যাট করতে পাঠান তিনি। দুই ওপেনার শুভমান গিল (৪৪ বলে ৫৬) ও ভেঙ্কটেশ আইয়ারের (৩৫ বলে ৩৮) ব্যাটে কেকেআর চার উইকেট হারিয়ে ১৭১ রান তোলে।

আরও পড়ুন: Mohammad Asif: সচিনের ধারেকাছেও নয় বিরাট, তবে বাবর অনেকটা ওঁর মতো

এই রান তাড়া করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে রাজস্থান। ৩৩ রানের মধ্যে পড়ে যায় প্রথম ৫ উইকেট। এই পাঁচের মধ্যে একমাত্র শিবম দুবেই দুই অঙ্কের (১৮) রান স্পর্শ করেছেন। বাকি চারজন ০, ৬, ১ ও ০। একটা সময় ৩৫ রানে ৭ উইকেট চলে যায় রাজস্থানের। আইপিএলের ইতিহাসে সপ্তম উইকেটে যা সর্বনিম্ন স্কোর।

এরপর রাজস্থানের হয়ে লড়াই চালিয়ে যান সাতে ব্যাট করতে আসা রাহুল তেওয়াটিয়া। হার না মানা লড়াকু ব্য়াটিং করেন তিনি। ৩৬ বলে ৪৪ রানের ইনিংস খেলেন তেওয়াটিয়া। শেষ পর্যন্ত রাজস্থান অলআউট হয়ে যায় ৮৫ রানে। কলকাতা ম্য়াচ জিতে নেয় ৮৬ রানে। কেকেআরের হয়ে এদিন বল হাতে আগুন জ্বালালেন শিবম মাভি ও লকি ফার্গুসন। মাভি চার উইকেট ও ফার্গুসন পান তিন উইকেট। 

এই মুহূর্তে লিগ তালিকায় একে দিল্লি (১৩ ম্যাচে ২০ পয়েন্ট), দুয়ে সিএসকে (১৪ ম্যাচে ১৮), তিনে আরসিবি (১৩ ম্যাচে ১৬)। এই তিন দল ইতিমধ্যে প্লে-অফে চলে গিয়েছে। চতুর্থ দল হিসাবে শেষ চারে যাওয়ার লড়াইয়ে ছিল কলকাতা ও মুম্বই। রাজস্থানকে হারিয়ে এখন কলকাতা পয়েন্ট টেবিলে চার নম্বরে (১৪ ম্যাচে ১৪)।

আগামিকাল সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্স লিগের শেষ ম্যাচ খেলবে। ৬ নম্বরে থাকা মুম্বই হায়দরাবাদকে হারালে তাদের পয়েন্টও হবে ১৪। সেক্ষেত্রে কলকাতা-মুম্বইয়ের পয়েন্ট হবে এক। তবে নেট রানরেটের বিচারে কেকেআর অনেকটাই এগিয়ে। তবে মুম্বই যদি বিরাট রানে বা বিরাট উইকেটে হায়দরাবাদকে হারাতে পারে, তাহলে সেক্ষেত্রে অঙ্ক অন্যরকম হবে। মুম্বই-হায়দরাবাদ ম্যাচ না হওয়া পর্যন্ত বলতেই হচ্ছে যে, কেকেআর কার্যত শেষ চারে বা প্লে-অফে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.