KKR vs SRH, IPL 2022: নববর্ষে 'ব্রাত্য নাইট' Rahul Tripathi-র ব্যাটিং ঝড়ে উড়ে গেল Kolkata Knight Riders, SRH জিতল ৭ উইকেটে

দিল্লি ক্যাপিটালসের পর এ বার হায়দরাবাদের বিরুদ্ধে জোড়া হার হজম করল কেকেআর। আর এই হারের সঙ্গে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চারে নেমে এল কলকাতা।   

Updated By: Apr 15, 2022, 11:39 PM IST
KKR vs SRH, IPL 2022: নববর্ষে 'ব্রাত্য নাইট' Rahul Tripathi-র ব্যাটিং ঝড়ে উড়ে গেল Kolkata Knight Riders, SRH জিতল ৭ উইকেটে
নাইটদের বিরুদ্ধে অর্ধ শতরানের পর ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন 'ব্রাত্য' রাহুল। ছবি: আইপিএল

কেকেআর: ১৭৫-৮ (রানা ৫৪, রাসেল ৪৯)
সানরাইজার্স হায়দরাবাদ: ১৭৬-৩ (রাহুল ত্রিপাঠি ৭১, মার্করাম ৬৮)
সানরাইজার্স হায়দরাবাদ ৭ উইকেটে জয়ী।

নিজস্ব প্রতিবেদন: নাইটদের দেখলেই 'ব্রাত্য' নাইটরা ঠিক বাইশ গজের যুদ্ধে জ্বলে উঠবেন। সেটা ব্যাট হোক কিংবা বলে। যেমন শুক্রবার ব্র্যাবোর্ন স্টেডিয়ামে ঝড় তুলে কলকাতা নাইট রাইডার্সকে কাঁদিয়ে ছাড়লেন আর এক 'ব্রাত্য' রাহুল ত্রিপাঠি। তাঁর মহা বিস্ফোরক ৩৭ বলে ৭১ রানের সুবাদে সাত উইকেটে জয় পেল সানরাইজার্স হায়দরবাদ। ৪টি চার ও হাফ ডজন ছয় মেরে শ্রেয়স আইয়ারের দলের কাছ থেকে ছিনিয়ে নিলেন জয়। গত ম্যাচে আর এক 'ব্রাত্য' কুলদীপ যাদব বল হাতে নাইটদের শেষ করেছিলেন। এ বার নববর্ষে কেকেআর-কে শেষ করলেন গত বছর ছয় মেরে নাইটদের ফাইনালে তোলা রাহুল। 

১৭৫ রান তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি হায়দরাবাদের। প্যাট কামিন্সের বলে শুরুতেই বোল্ড হন অভিষেক শর্মা। রান পাননি অধিনায়ক কেন উইলিয়ামসনও। পাওয়ার প্লে-র শেষ ওভারে তাঁকে আউট করেন আন্দ্রে রাসেল। দেখে মনে হচ্ছিল ম্যাচ কলকাতার হাতে। তখনই ব্যাট হাতে বিধ্বংসী হয়ে উঠলেন ত্রিপাঠি। তাঁকে সঙ্গ দিলেন এডেন মার্করাম। আমন খান ও বরুণ চক্রবর্তীকে টার্গেট করলেন রাহুল। মাত্র ২১ বলে নিজের অর্ধশতরান করেন তিনি। তাঁকে সঙ্গ দিচ্ছিলেন দক্ষিণ আফ্রিকার এই ব্যাটার। মার্করাম ৫৭ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন। মারলেন ছয়টি চার ও চারটি ছয়। দুজন মারমুখী মেজাজে চতুর্থ উইকেটে যোগ করলেন ৯৪ রান। ফলে ১৭.৫ ওভারে ৩ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় ১৭৬ রান তুলে নিল 'অরেঞ্জ আর্মি'। 

Rahul Tripathi and Aiden Markram

টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। এ দিন নাইট শিবিরে তিনটি বদল করা হয়েছিল। অজিঙ্কা রাহানের বদলে ওপেনিংয়ে ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গী হয়েছিলেন অ্য়ারন ফিঞ্চ। এছাড়া দলে ঢুকেছিলেন শেল্ডন জ্যাকসন ও আমন হাকিম খান। কিন্তু কলকাতার জার্সিতে প্রথম ম্যাচ একদমই ভাল গেল না ফিঞ্চের। প্রথম ওভারে একটি ছক্কা হাঁকালেও পরের ওভারেই মাত্র ৭ রান করে প্য়াভিলিয়নে ফিরলেন অজি তারকা। তাঁকে ফিরিয়ে দেন মার্কো জ্যানসেন। 

এরপর ধারাবাহিকভাবে পরপর উইকেট হারাতে থাকে নাইটরা। প্যাভিলিয়নে ফিরে যান ভেঙ্কটেশ, সুনীল নারিন। দুজনকে আউট করে হায়দরবাদকে সাফল্য এনে দিলেন টি নটরাজন। ৩১ রানে ৩ উইকেট চলে যাওয়ার পর দলের হাল ধরেন শ্রেয়স ও নীতিশ রানা। চতুর্থ উইকেটে দুজন ৩৯ রান যোগ করেন। তবে ইনিংসের দশম ওভারের শেষ বলে দুর্দান্ত ইয়র্কারে শ্রেয়সকে বোল্ড করেন উমরান মালিক। শ্রেয়স ২৮ রান করেন। ব্যর্থ শেল্ডন জ্যাকসনও। তবে নীতিশ রানা এ দিন গুরুত্বপূর্ণ সময়ে অর্ধশতরানের ইনিংস খেলেন। ৬টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৩৬ বলে ৫৪ রান করেন এই বাঁহাতি। রানাকেও ফিরিয়ে দেন সেই বাঁহাতি নটরাজন। 

T Natarajan

শেষ দিকে বাইশ গজে ঝড় তুলে দেন আন্দ্রে রাসেল।  ২৫ বলে অপরাজিত ৪৯ রানের ইনিংস খেলেন 'দ্রে রাস'। তাঁর এই মারকুটে ইনিংস ৪টি চার ও ৪টি ছয় দিয়ে সাজানো ছিল। তাঁর ব্যাটিং বিস্ফোরণের জন্যই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৭৫ রান তুলে নিল কেকেআর। নটরাজন ৩৭ রানে ৩ ও উমরান ২৭ রান দিয়ে ২ উইকেট নেন।

তবে রাসেলের মারকুটে ইনিংস কাজে এল না। কারণ রাহুলের ব্যাটিংয়ের তেজ ছিল আরও প্রখর। ফলে দিল্লি ক্যাপিটালসের পর এ বার হায়দরাবাদের বিরুদ্ধে জোড়া হার হজম করল কেকেআর। আর এই হারের সঙ্গে ৬ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চারে নেমে এল কলকাতা। 

আরও পড়ুন: KKRvsSRH, IPL 2022: Umran ১৪৮.৮ কিমির ইয়র্কারে ভাঙল Shreyas-এর স্টাম্প, বাচ্চাদের মতো লাফালেন Steyn, ভিডিও ভাইরাল

আরও পড়ুন: KKR, IPL 2022: চোটের জন্য ছিটকে গেলেন ভূস্বর্গের Rasikh Salam, পরিবর্ত কে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.