IND vs PAK | Asia Cup 2023: আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ফিফটি, পাক তারকা পেসার কেন বসে ডাগআউটে!

KL Rahul and Virat Kohli drives India for big score IND vs PAK Asia Cup 2023: দুরন্ত ছন্দে ব্য়াট করছেন বিরাট কোহলি ও কেএল রাহুল। তাঁদের ব্য়াট বলে দিচ্ছে যে, ভারত বড় রানের পথে। 

Updated By: Sep 11, 2023, 05:49 PM IST
IND vs PAK | Asia Cup 2023: আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ফিফটি, পাক তারকা পেসার কেন বসে ডাগআউটে!
কেএলের দারুণ প্রত্যাবর্তন

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি এশিয়া কাপের (Asia Cup 2023) ফিরতি ম্য়াচে মুখোমুখি হয়েছে টিম ইন্ডিয়া (Team India) ও পাকিস্তান (Team Pakistan)। শ্রীলঙ্কার পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে (Pallekele International Cricket Stadium) সুপার ফোরের ম্য়াচ দ্বিতীয় দিনে পা দিয়েছে। গত রবিবার ভারতের ইনিংসের ২৪.১ ওভারের মাথায় খেলা থামে! ভারত তখন ২ উইকেট হারিয়ে ১৪৭ তুলেছে স্কোরবোর্ডে। তখন থেকেই বৃষ্টি শুরু। এরপর দফায় দফায় বৃষ্টি হয়েছে। প্রেমাদাসারা মাঠকর্মীরা আপ্রাণ চেষ্টা করেছিলেন মাঠ শোকানোর জন্য়। পিচ রোলিং থেকে শুরু করে শডাস্টিং। তাদের সাধ্য়মতো পুঁজিতে অসাধ্য়সাধনের চেষ্টা করেছিলেন। কিন্তু বৃষ্টিতে মাঠের অবস্থাও বেহাল হয়ে পড়ে। বৃষ্টির দাপুটে ব্য়াটিংও থামানো যায়নি। ম্য়াচ রেফারিরা বারবার মাঠ পরিদর্শন করে, দুই দলের অধিনায়কদের সঙ্গে কথা বলেন। শেষে খেলা রিজার্ভ ডে-তে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন তাঁরা। এদিন গতকালের অপরাজিত ব্য়াটার কেএল রাহুল (KL Rahul) ও বিরাট কোহলি (Virat Kohli) খেলা শুরু করেন। 

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: 'হার্দিক-জাদেজার সঙ্গে যুবরাজের তুলনাই চলে না', দুই প্রাক্তনের মধ্যে ধুন্ধুমার!

দারুণ ছন্দেই খেলছেন তাঁরা। সবচেয়ে বড় ব্য়াপার রাহুল চোট-আঘাত সারিয়ে দীর্ঘদিন পর জাতীয় দলে ফিরেছেন। ফিরেই হাঁকালেন ঝকঝকে ফিফটি। তাঁর শটের সম্ভার থেকে সবরকম শটই এদিন দেখা গেল। রাহুল বুঝিয়ে দিলেন যে, তিনি একদম ফিট আছেন। এবার আগুন জ্বালাতে প্রস্তুত। ৬০ বলে ৬০ আসে রাহুলের ব্য়াট থেকে। প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ৩৮ ওভারের খেলা হয়েছে। কোহলি ৫৪ বলে ৪৯ (চারটি ৪) রানে অপরাজিত আছেন। রাহুল ৭৩ বলে ৬৬ (৬টি চার ও ২টি ছয়) রানে ব্যাট করছেন। ভারত দুই উইকেট হারিয়ে তুলে ফেলেছে ২৩৭ রান। কোহলি-রাহুলের যুগলবন্দিতে ১২১ বলে ১১৪ রান। অন্য়দিকে এদিন বল করছেন না পাকিস্তানের পেসার হ্য়ারিস রউফ। তিনি বসে আছেন ডাগআউটে। হ্য়ারিসের না খেলার প্রসঙ্গে পাকিস্তানের বোলিং কোচ মর্নি মর্কেল বলেন, 'হ্য়ারিস রউফের পেশিতে গতরাতে সমস্যা শুরু হয়। স্ক্য়ান রিপোর্টে দেখা যায় যে, পেশি ফুলে আছে। সামনেই বিশ্বকাপ। ফলে ওকে নিয়ে কোনও ঝুঁকি নিতে চাই না। এটা সতর্কতামূলক পদক্ষেপ বলতে পারেন। হ্য়ারিসের বদলে অন্য ছেলেরা বল করবে।' গতকাল হ্যারিয় পাঁচ ওভার বল করে ২৭ রান দিয়েছিলেন। কিন্তু কোনও উইকেট পাননি তিনি।

আরও পড়ুন: IND vs PAK | Asia Cup 2023: সংরক্ষিত দিনেও বাধ সাধবে সেই বৃষ্টি! খেলা ধুয়ে গেলে সমীকরণ কী দাঁড়াবে?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)
 

.