Manoj Tiwary: 'নির্বাচকরা রাহুলের মধ্যে ভারতের অধিনায়ক হওয়ার কী দেখলেন?'

অধিনায়ক হিসাবে কাউকে গ্রুম করা নিয়েই আপত্তি মনোজের!

Updated By: Jan 28, 2022, 11:33 AM IST
Manoj Tiwary: 'নির্বাচকরা রাহুলের মধ্যে ভারতের অধিনায়ক হওয়ার কী দেখলেন?'

নিজস্ব প্রতিবেদন: রোহিত শর্মার অনুপস্থিতিতে দক্ষিণ আফ্রিকার মাটিতে অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) অভিষেক হয়েছিল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন হয়ে চূড়ান্ত ফ্লপ হয়েছেন রাহুল। তাঁর নেতৃত্বে ভারত হোয়াইটওয়াশ হয় রামধনু দেশে। টিম ম্যানেজমেন্ট রাহুলকে ভাবী ক্যাপ্টেন হিসাবেই গ্রুম করছে। এমনকী বিরাট কোহলির পরিবর্তে ভারতের পরবর্তী টেস্ট ক্যাপ্টেন হওয়ার দৌড়েও আছেন টিম ইন্ডিয়ার তারকা ব্যাটার রাহুল। তবে রাহুল একেবারেই 'ক্যাপ্টেন মেটেরিয়াল' নন বলেই মন্তব্য করলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার মনোজ তিওয়ারি (Manoj Tiwary)। 

মনোজ এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "নির্বাচকরা রাহুলের মধ্যে ক্যাপ্টেনসির কোন রসদ খুঁজে পেলেন? হঠাৎই তাঁরা বলছেন যে, রাহুলকে ভবিষ্যতের ক্য়াপ্টেন হিসাবে গ্রুম করতে চান! আমি বুঝলাম না যে, ক্যাপ্টেনকে কীভাবে গ্রুম করা যায়? একজন অধিনায়ক হয় জন্মগত অধিনায়ক হয়, নয় অধিনায়কত্ব স্বাভাবিক ভাবেই আসে তার, এটা ভিতরের কোয়ালিটি। কিন্তু অধিনায়ক হিসাবে কাউকে গ্রুম করতে অনেকটা সময় লেগে যায়। এটা লম্বা প্রক্রিয়া। সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা তৈরি হতে একজন প্লেয়ারের ২০-২৫টি ম্যাচ লেগে যায়। ভারতের কাছে প্রতিটি আন্তর্জাতিক ম্যাচ গুরুত্বপূর্ণ। আমি রাহুলকে অধিনায়ক হওয়ার জন্য দোষ দিচ্ছি না। কিন্তু আমি নির্বাচকদের আচরণে হতাশ। ক্যাপ্টেন হিসাবে কাউকে গ্রুম না করে, একজন প্লেয়ারের মধ্যে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে কিনা সেটা তারা খুঁজে নেবেন। তাই আমি নির্বাচকদের জিজ্ঞাসা করতে চাই যে, রাহুলের মধ্যে তাঁরা ভারতের অধিনায়ক হওয়ার কী দেখতে পেলেন?"

আরও পড়ুন: IPL 2022 Auction: 'আমার জন্য তোমাদের বাজেট কত?' রাহুলকে প্রশ্ন শার্দূলের! দেখুন ভাইরাল ভিডিও

রাজ্যের যুবকল্যাণ এবং ক্রীড়া দফতরের প্রতিমন্ত্রী মনোজ অতীতে বাংলা দলের অধিনায়কত্ব সামলেছেন দীর্ঘদিন। ৩৬ বছর বয়সী ক্রিকেটার ক্রিকেটে প্রত্যাবর্তন করেছেন। যদিও এখন তিনি শুধুই ক্রিকেটার। রঞ্জি ট্রফির লড়াইতে নামবেন মনোজ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.