IPL 2022 Retention: বিদায়লগ্নে আবেগি KL Rahul! Anil Kumble বললেন অন্য কথা

জানা যাচ্ছে রাহুলকে নেওয়ার জন্য নাকি ঝাঁপিয়েছে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি (RPSG) গ্রুপ।

Updated By: Dec 1, 2021, 03:22 PM IST
IPL 2022 Retention: বিদায়লগ্নে আবেগি KL Rahul! Anil Kumble বললেন অন্য কথা
কেএল রাহুল

নিজস্ব প্রতিবেদন: ২০১৮ সালে পঞ্জাব কিংসে (Punjab Kings, PBKS) আসার পর থেকেই বদলে গিয়েছেন তিনি। বিশ্বের অন্যতম সেরা টি-২০ ক্রিকেটার হিসাবে নিজেকে প্রমাণিত করেছেন কেএল রাহুল (KL Rahul)। আজ ভারতীয় দলের টি-২০ ভাইস-ক্যাপ্টেন বছর উনত্রিশের বেঙ্গালুরুর বাসিন্দা। প্রীতি জিন্টার দলের হয়ে শেষ চার মরসুমে রাহুল নিজেকে আইপিএলের অন্যতম সেরা ক্রিকেটার হিসাবে প্রতিষ্ঠিত করেছেন। এপন ওপেনার যিনি দলকে ভরসা দেন। 

রাহুলের সঙ্গে আগামী মরসুমে পঞ্জাবের যে সম্পর্ক শেষ হতে চলেছে, তার আগাম আভাস আগেই পাওয়া গিয়েছিল। কিন্তু পঞ্জাব তাদের ধরে রাখা খেলোয়াড়দের তালিকা ঘোষণা করতেই বিষয়টা দিনের আলোর মতো পরিস্কার হয়ে গেল যে, রাহুল আর পঞ্জাবের খেলোয়াড় নন। পঞ্জাব শুধু ধরে রেখেছে রাহুলের ওপেনিং পার্টনার ময়াঙ্ক আগরওয়াল (Mayank Agarwal) ও বোলার অর্শদীপ সিংকে (Arshdeep Singh)। রাহুলও নিজেও তাঁর ফ্র্যাঞ্চাইজিকে ধন্যবাদ জানিয়ে বুধবার ইনস্টাগ্রাম পোস্ট করে সবটা পরিস্কার করে দিলেন। তিনি লিখলেন, "দারুণ একটা যাত্রা ছিল। ভালবাসার জন্য ধন্যবাদ। অন্য কোথাও দেখা হয়ে যাবে।" 

আরও পড়ুন: IPL 2022: ২০ কোটি টাকা! আকাশ ছোঁয়া দামেই KL Rahul কে নেবে এই ফ্র্যাঞ্চাইজি

রাহুলের দল ছাড়ার প্রসঙ্গে কথা বলেছেন অনিল কুম্বলে (Anil Kumbl)। পঞ্জাবের ডিরেক্টর অফ ক্রিকেট অপারেশনস বলেন,  "আমরা রাহুলকে অবশ্যই রাখতে চেয়েছিলাম দলে। ঠিক এই কারণেই দুই বছর আগে ওকে ক্যাপ্টেন করা হয়েছিল। কিন্তু ও চেয়েছে আসন্ন নিলামে নিজেকে রাখতে। ওর সিদ্ধান্তকে আমার সম্মান জানাই। এট প্লেয়ারের ইচ্ছা।" বিগত চার মরসুমে লাল জার্সিতে খেলা রাহুল নিজেকে আইপিএলের সেরা ওপেনার হিসাবে প্রমাণ করেছেন। ২০১৮ সালে রাহুলের ব্যাট থেকে আসে ৬৫৯ রান। এর পরের তিন বছর তিনি করেন ৫৯৩, ৬৭০ ও ৬২৬ রান। জানা যাচ্ছে রাহুলকে নেওয়ার জন্য নাকি ঝাঁপিয়েছে সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি (RPSG) গ্রুপ। এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার এবার ক্রোড়পতি লিগে দল কিনেছেন।  ৭০৯০ কোটি টাকা লগ্নি করে তিনি লখনউয়ের মালিক হয়েছেন। রাহুলকে নেওয়ার জন্য ২০ কোটি টাকা দিতেই প্রস্তুত আরপিএসজি। দেখা যাক রাহুল কোন ক্লাবে নাম লেখান!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)