KL Rahul | Rohit Sharma: রবির সন্ধ্যায় ভারতীয় ক্রিকেটে বিরাট খবর, রোহিতের বদলে টেস্ট ক্যাপ্টেন রাহুল!

KL Rahul: বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত শর্মা। ক্যাপ্টেনসির ব্যাটন এবার কেএল রাহুলের হাতে। রোহিতের বদলে দলে এসেছেন অভিমন্যু ঈশ্বরন। জায়গা পেলেন নবদীপ সাইনি, সৌরভ কুমার ও জয়দেব উনাদকাট

Updated By: Dec 11, 2022, 08:32 PM IST
KL Rahul | Rohit Sharma: রবির সন্ধ্যায় ভারতীয় ক্রিকেটে বিরাট খবর, রোহিতের বদলে টেস্ট ক্যাপ্টেন রাহুল!
রোহিতের বদলে ক্যাপ্টেন রাহুল!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বাংলাদেশে এই মুহূর্তে সফররত (India tour of Bangladesh, 2022) ভারত। সাদা ও লাল বলের ক্রিকেট খেলছে প্রতিবেশী দুই রাষ্ট্র। ইতিমধ্যেই তিন ম্যাচের ওয়ানডে সিরিজ বাংলাদেশ ২-১ জিতে নিয়েছে। সাত বছর পর ফের পদ্মাপাড়ে গিয়ে মুখ পুড়েছে ভারতের। ২০১৫ সালে শেষবার এমএস ধোনির (MS Dhoni) ভারত ১-২ সিরিজ হেরেছিল। এবার হারল রোহিত শর্মার (Rohit Sharma) ব্রিগেড। এবার শুরু দুই ম্যাচের টেস্ট সিরিজ। আগামী বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ (IND VS BNG) প্রথম টেস্ট। চোটের জন্য এই টেস্টে দলের বাইরে রোহিত। তাঁর বদলে নেতৃত্বের দায়িত্ব কেএল রাহুলের (KL Rahul) কাঁধে। রবির সন্ধ্যায় মেইল মারফত জানিয়ে দিল বিসিসিআই (BCCI)। ঠিক যেমনটা প্রত্যাশিত ছিল, ঠিক তেমনটাই ঘটল। 

দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বাংলাদেশের ইনিংসের দ্বিতীয় ওভারে রোহিত মারাত্মক জখম হন। দ্বিতীয় স্লিপে ফিল্ডিং করতে গিয়ে ঘটে যায় বিপত্তি। মহম্মদ সিরাজের বলে ক্যাচ তুলে দিয়েছিলেন ব্যাটার আনামুল হক। নীচু করে আসা ক্যাচ ফসকেই রোহিতের গুরুতর চোট লাগে। যন্ত্রণায় কাতর রক্তাক্ত রোহিত সঙ্গে সঙ্গে মাঠ ছাড়েন। এরপর স্ক্যানের জন্য় তাঁকে নিয়ে যাওয়া হয় ঢাকার এক হাসপাতালে। তাঁর পরিবর্তে ফিল্ডিং করেন রজত পতিদার। যদিও রোহিত ওই আহত হাত নিয়েই ম্যাচ বাঁচানোর লড়াকু ইনিংস খেলে, কোচ রাহুল দ্রাবিড়ের প্রশংসা কুড়িয়ে ছিলেন। 

আরও পড়ুন: India Vs Bangladesh: নিয়মরক্ষার ম্যাচে ৪০৯ রান করে জ্বলল ভারত, ঈশান-বিরাটদের দাপটে চট্টগ্রামে রেকর্ড জয়

বিসিসিআই বলছে, রোহিত চোটের জন্য় মুম্বইয়ের এক বিশেষজ্ঞকে দেখিয়েছেন। চোটের দেখভাল করবে বিসিসিআই মেডিক্যাল টিম। দ্বিতীয় টেস্টের আগে রোহিতের কথা বিবেচনা করে দেখা হবে। রোহিতের পরিবর্তে দলে এসেছেন বাংলার হয়ে প্রথম শ্রেণির ক্রিকেট খেলা অভিমন্যু ঈশ্বরন। বিসিসিআই আরও জানিয়েছে যে, ফাস্টবোলার মহম্মদ শামি ও অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা চোট সারিয়ে পুরোপুরি সেরে ওঠেনি এখনও। শামিকে কাঁধ ও জাদেজাকে হাঁটু ভোগাচ্ছে। ফলে শামি-জাদেজা টেস্ট সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। তাঁদের পরিবর্তে নবদীপ সাইনি ও সৌরভ কুমার এসেছেন। এর পাশাপাশি সিনিয়র দলের জাতীয় নির্বাচক কমিটি জোরে বোলার জয়দেব উনাদকাটকেও দলে নিয়েছে। 

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের টেস্ট দল: কেএল রাহুল (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা (সহ অধিনায়ক), বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋভষ পন্থ, কেএল ভারত, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দূল ঠাকুর, মহম্মদ সিরাজ, উমেশ যাদব, অভিমন্যু ঈশ্বরন, নবদীপ সাইনি, সৌরভ কুমার ও জয়দেব উনাদকাট।

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.