Team India: এবার মিশন 'দ্য জুয়েল অফ আফ্রিকা', অভিযানে কোন ১৫ ভারতীয় যোদ্ধা?

  India tour of Zimbabwe announced: পরের শনিবারই ভারত নামছে ফের টি-২০ আই ম্য়াচ খেলতে, তবে এবার একেবারে একঝাঁক তরুণ দল

Updated By: Jun 29, 2024, 08:43 PM IST
Team India: এবার মিশন 'দ্য জুয়েল অফ আফ্রিকা', অভিযানে কোন ১৫ ভারতীয় যোদ্ধা?
ভারত এবার জিম্বাবোয়ে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বার্বাডোজের কেনসিংটন ওভালে আইডেন মারক্রমের দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে রোহিত শর্মার টিম ইন্ডিয়া খেলতে নেমেছে টি-২০ বিশ্বকাপের ফাইনাল (T20 World Cup Final)। তবে কাপযুদ্ধের মাঝেই জাতীয় দলের নির্বাচকরা ১৫ সদস্য়ের দল ঘোষণা করে দিয়েছিলেন, যাঁরা জিম্বাবোয়ে যাবে পাঁচ ম্য়াচের টি-২০ সিরিজ খেলতে (India’s squad for tour of Zimbabwe announced)।

আরও পড়ুন: জিতলেই রাতারাতি রোহিতদের ধনবর্ষা! মোট টাকার অঙ্ক শুনলে মাথা ঘুরে যাবে...

জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে মাঝামাঝি পর্যন্ত ভারতীয় দল থাকবে জিম্বাবোয়েতে। হারারে স্পোর্টস ক্লাবেই প্রতিটি ম্য়াচ। ভারতের জিম্বাবোয়ে সফরের নেতৃত্ব দেবেন শুভমন। ভারত-অস্ট্রেলিয়া যখন সুপার আটে হাইভোল্টেজ ম্য়াচ খেলতে ব্য়স্ত ছিল, তখনই অজিত আগরকরের জাতীয় নির্বাচক কমিটি জিম্বাবোয়ে সফরের জন্য় ১৫ সদস্য়ের দল ঘোষণা করে দিয়েছে। 

ভারত-জিম্বাবোয়ে টি-২০ সূচি

প্রথম টি-২০ ম্য়াচ ৬ জুলাই, শনিবার
দ্বিতীয় টি-২০ ম্য়াচ ৭ জুলাই, রবিবার
তৃতীয় টি-২০ ম্য়াচ ১০ জুলাই, বুধবার
চতুর্থ টি-২০ ম্য়াচ ১৩ জুলাই, শনিবার
পঞ্চম টি-২০ ম্য়াচ ১৪ জুলাই, রবিবার

ভারতের স্কোয়াড: শুভমন গিল (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, রুতুরাজ গায়কোয়াড়, অভিষেক শর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্য়ামসন, ধ্রুব জুরেল, নীতীশ রেড্ডি, রিয়ান পরাগ, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আবেশ খান, খালিল আহমেদ, মুকেশ কুমার ও তুষার দেশপাণ্ডে। টি-২০ বিশ্বকাপের মূল দলের দুই ক্রিকেটার- যশস্বী ও সঞ্জুকে নেওয়া হয়েছে দলে। অভিষেক, নীতীশ, রিয়ান, তুষাররা আইপিএলে দারুণ পারফর্ম করেই এই প্রথম জাতীয় দলে ডাক পেলেন।
 
জিম্বাবোয়ে সিরিজের আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণের নেতৃত্বে হবে জাতীয় শিবির। জিম্বাবোয়ে সফরে তিনিই শুভমনদের স্ট্য়ান্ড-ইন কোচ হচ্ছেন বলেই খবর।  অন্য়দিকে রাহুল দ্রাবিড়ের পর গৌতম গম্ভীরই যে ভারতের পরবর্তী হেড কোচ হতে চলেছেন, তা প্রায় সকলেরই জানা। দ্রাবিড়ের জুতোয় পা গলাতে চলেছেন তিনি। মনে করা হচ্ছে যে, গম্ভীর জুলাইয়ের মাঝামাঝি সময়ে দায়িত্ব নেবেন। ভারত তখন উড়ে যাবে শ্রীলঙ্কায়। সাদা বলের ক্রিকেটে দুই দেশ তিনটি করে টি২০আই ও সমসংখ্য়ক ওডিআই খেলবে।

আরও পড়ুন: ৩৮ হাজারের উপর রান! গুরুদায়িত্ব পেয়েই সোজা সাজঘরে, সংসারে সাদর আপ্যায়ন দ্রাবিড়দের

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.