তিন অজি অধিনায়ককে ভোকাট্টা বিরাটের! ইংল্যান্ড কোচ বললেন 'কোহলির থেকে শেখো'

 বিশ্বে টেস্ট অধিনায়ক হিসেবে সর্বাধিক শতরানের তালিকায় বিরাট চলে এলেন তিন নম্বরে। 

Updated By: Aug 21, 2018, 08:21 PM IST
তিন অজি অধিনায়ককে ভোকাট্টা বিরাটের! ইংল্যান্ড কোচ বললেন 'কোহলির থেকে শেখো'

নিজস্ব প্রতিবেদন: অস্ট্রেলীয় অধিনায়কদের পিছনে ফেলে দিলেন বিরাট কোহলি। টেস্ট অধিনায়ক হিসেবে নটিংহ্যামে ১৬টি শতরান করার সঙ্গে সঙ্গেই বিরাট ভেঙে দিলেন অ্যালান বর্ডার, স্টিভ স্মিথ ও স্টিভ ওয়ার রেকর্ড। অধিনায়ক হিসেবে ওই তিন ক্রিকেটারেরই ছিল টেস্টে ১৫টি শতরান। বিশ্বে টেস্ট অধিনায়ক হিসেবে সর্বাধিক শতরানের তালিকায় বিরাট চলে এলেন তিন নম্বরে।

উড়ন্ত বিরাট! উ-ফ-ফ কী দুর্ধর্ষ ক্যাচ

শীর্ষে আছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক গ্রেম স্মিথ। তাঁর দখলে আছে ২৫টি শতরান। দুই নম্বরে আছেন রিকি পন্টিং। টেস্ট অধিনায়ক হিসেবে তাঁর দখলে আছে ১৯টি শতরান। 

মিনিটের ব্যবধানেই সম্রাটের শাসন আর বিদায় দেখলেন সম্রাজ্ঞী, পাল্টে গেল মুখের মানচিত্রও

প্রসঙ্গত, বিরাটের অনবদ্য পারফরম্যান্সের পর তাঁর প্রশংসায় মাতলেন ইংল্যান্ড কোচ। কোহলির অনবদ্য শতরানের পর কুকদের সহকারী কোচ পল ফারব্রেসের সাফ কথা তার দলের উচিত বিরাটকে অনুকরণ করা। তিনি আরও বলেন বিরাটের ২২ গজে দাপটটাই অন্যরকম। ইংল্যান্ডের ব্যাটসম্যানদের তাঁকে দেখে শেখা উচিত বলেই মত ফারব্রেসের। 

 ট্রেন্ট ব্রিজে ভারতের ‘বিরাট শাসন’, ২৩তম শতরান কোহলির

কোহলি সর্বকালের সেরা ব্যাটসম্যান কিনা এই বিতর্ক এড়িয়ে গিয়েও এই ব্রিটিশ কোচ জানিয়ে দিলেন এই মুহূর্তে বিরাটই বিশ্বসেরা। তার মতে চলতি টেস্ট সিরিজে টেকনিকের সঙ্গে আক্রমনাত্মক ব্যাটিংয়ের যে মিশেল ঘটিয়েছেন বিরাট তা সত্যিই তারিফ করার মতন। সত্যিই এইরকম বড় রান পাওয়ার যোগ্য একমাত্র বিরাটই।