Explained: কেন ফের Wriddhiman Saha র পরিবর্তে KS Bharat উইকেটের পিছনে?

কাঁধের যন্ত্রণা নিয়ে ব্যাট করেই অপরাজিত ৬১ রানের ইনিংস খেলেন ঋদ্ধিমান।

Updated By: Nov 29, 2021, 10:57 AM IST
Explained: কেন ফের Wriddhiman Saha র পরিবর্তে KS Bharat উইকেটের পিছনে?
কেএস ভারত

নিজস্ব প্রতিবেদন: কাঁধের সমস্যায় রীতিমতো ভোগাচ্ছে ঋদ্ধিমান সাহাকে (Wriddhiman Saha)। ভারতের বঙ্গজ উইকেটকিপার-ব্যাটার চোটের জন্য দাঁড়াতে পারলেন না উইকেটের পিছনে। সোমবার অর্থাৎ আজ ভারত-নিউজিল্যান্ড (India and New Zealand) কানপুর টেস্টের পঞ্চম তথা শেষ দিন। ঋদ্ধিমানের পরিবর্তে উইকেটের দায়িত্বে ফের একবার কেএস ভারত (KS Bharat)। এদিন ট্যুইট করে জানিয়ে দিল বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, "দ্বিতীয় ইনিংসে কিপিং করার সময় ঋদ্ধিমান কাঁধের টান অনুভব করেছেন। উইকেট-কিপিংয়ের সময় তাঁর নড়াচড়ার ক্ষেত্রে যা প্রভাব ফেলেছে। ঋদ্ধিমানের অনুপস্থিতিতে কেএস ভারত পঞ্চম দিনে উইকেট কিপিং করবেন।"

আরও পড়ুন: Pujara-Rahane র ভবিষ্যত নিয়ে বড় কথা বলে দিলেন ব্যাটিং কোচ Vikram Rathour

ভারত-নিউজিল্যান্ড টেস্টের চতুর্থ দিনের আগে পর্যন্ত ঋদ্ধিমানের ভবিষ্য়ত কিন্তু ফুল বিছানো ছিল না। সমালোচনার কাঁটায় ক্রমাগত বিদ্ধ হয়েছেন তিনি। এমনকী তাঁর টেস্ট কেরিয়ার নিয়েই প্রশ্ন তুলে দিয়েছিলেন অনেকে। এই দিনের ইনিংসের আগে পর্যন্ত ঋদ্ধিমান বিগত ১৪ ইনিংসে ভারতের হয়ে ১৫৬ রান করেছেন ১৪.১৮-এর গড়ে। তাঁর সর্বোচ্চ রান ছিল ২৯। এমনকী কানপুরেও প্রথম ইনিংসে তিনি করেছিলেন মাত্র ১ রান। কিন্তু দ্বিতীয় ইনিংসেই ঋদ্ধি বুঝিয়ে দিলেন কেন তিনি ভারতীয় দলের একজন প্রকৃত যোদ্ধা। কাঁধের যন্ত্রণা নিয়ে ব্যাট করেই অপরাজিত ৬১ রানের ইনিংস খেলে ভারতের ত্রাতা হয়ে উত্তীর্ণ হয়েছিলেন। দাঁতে দাঁত চেপে লড়াই করে বাইশ গজের কিংবদন্তিদের মন জয় করে নেন ঋদ্ধি। তিনি বুঝিয়ে দিলেন যে, নিজের টেস্ট কেরিয়ার বাঁচাতে নয়, দলের স্বার্থেই খেললেন তিনি। দ্বিতীয় ইনিংস কিপিং করতেও নেমেছিলেন ঋদ্ধি। কিন্তু দুই ওভার উইকেটের পিছনে দাঁড়ানোর পরেই ঘাড়ের ব্য়থায় মাঠের বাইরে বেরিয়ে যেতে হয় ঋদ্ধিমানকে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)