La Liga: লাল কার্ডের পর দুই ম্যাচে নিষিদ্ধ Ronald Koeman, চাপে Barcelona

বার্সেলোনা ও রোনাল্ড কোম্যানের সময়টা মোটেও ভাল যাচ্ছে না।  

Updated By: Sep 25, 2021, 03:34 PM IST
La Liga: লাল কার্ডের পর দুই ম্যাচে নিষিদ্ধ Ronald Koeman, চাপে Barcelona
জোড়া ম্যাচে নির্বাসিত হয়ে চাপে রোনাল্ড কোম্যান। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: লিওনেল মেসির (Lionel Messi) বিদায়ের পর থেকে বার্সেলোনার (Barcelona ) সময়টা একেবারেই ভাল যাচ্ছে না। একে তো ৯০ মিনিটের যুদ্ধে মাঠে দলের বেহাল দশা, এরমধ্যে 'গোদের উপর বিষফোঁড়া' হয়ে দাঁড়িয়েছে দলের ম্যানেজার রোনাল্ড কোম্যানের (Ronald Koeman) নির্বাসন। লাল কার্ড দেখার জন্য আগামী দুই ম্যাচ মাঠের ধরে দাঁড়িয়ে দলকে নির্দেশ দিতে পারবেন না বার্সার ম্যানেজার। ২৬ সেপ্টম্বর ঘরের মাঠে লেভান্তে ও ৩ অক্টোবর আতলেতিকো মাদ্রিদের বিরুদ্ধে গ্যালারিতে বসে দেখতে হবে কোম্যানকে। 

বেহাল পারফরম্যান্সের জন্য স্প্যানিশ মহলে চলছে কোম্যানের ছাঁটাইয়ের গুঞ্জন। এ বার যোগ হল তাঁর নিষেধাজ্ঞা। ২৩ সেপ্টেম্বর কাদিজের মাঠে গোলশূন্য ড্র করেছিল বার্সেলোনা। সেই করার একেবারে শেষ মুহূর্তে ডাগ আউটে লাল কার্ড দেখেন কোম্যান। বেশ কিছু সিদ্ধান্ত তাঁর দলের বিপক্ষে যাওয়ার জন্য ক্ষোভে অগ্নিশর্মা হয়ে ওঠেন এই ডাচ ম্যানেজার। সেই ঘটনার শাস্তি হিসেবেই দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে তাঁকে। ফলে আগামী দুই ম্যাচ দলের সঙ্গে ডাগআউটে থাকতে পারবেন না কোম্যান।

আরও পড়ুন: Lionel Messi: গোল নেই! কবে পিএসজি-র হয়ে নামবেন লিওনেল মেসি? জানতে পড়ুন

ম্যাচের শেষে নির্বাসন নিয়ে সাংবাদিক সম্মেলনে ক্ষোভ প্রকাশ করেন কোম্যান। তিনি বলেন, "ওরা আমাকে নার্ভাসনেসের কারণে লাল কার্ড দেখায়নি। আমি রেফারিকে বলছিলাম যে মাঠে দুইটা বল চলে এসেছে, খেলা বন্ধ করা উচিত। তাই ওরা আমাকে নির্বাসিত করেছে!" তিনি আরও  যোগ করেন, "এই দেশে (স্পেনে) তারা কিছু না করতেই আপনাকে (লাল কার্ড দেখিয়ে) বের করে দেয়। আমি জিজ্ঞেস করলাম কেন আমাকে কার্ড  দেখানো হল? রেফারি বলল, 'এটিচ্যুড! এটিচ্যুড!' যাই হোক এটা নিয়ে আর কথা বাড়াতে চাই না।" 

মূলত নিষেধাজ্ঞাটি বাড়তি এক ম্যাচের। লাল কার্ড দেখায় এমনিতেই এক ম্যাচ বাইরে থাকতে হত কোম্যানকে। এর সঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশন যোগ করেছে আরও এক ম্যাচ। চতুর্থ রেফারির সঙ্গে উত্তেজিত ভাবে কথা বলা ও খারাপ ব্যবহারের জন্য তাঁকে এই শাস্তি দেওয়া হল। 

আরও পড়ুন: SC East Bengal: সহকারি কোচ বেছে নিল ইস্টবেঙ্গল, এবারও রিয়াল মাদ্রিদ কানেকশন!

কাদিজের বিরুদ্ধে ম্যাচে ৬৫ মিনিটের সময় মাঝমাঠে কাদিজের ফুটবলারকে ফাউল করায় দ্বিতীয় হলুদ কার্ড দেখান হয় ডি ইয়ংকে। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায়, প্রতিপক্ষের পায়ে লাগার আগে বলেই লাথি মেরেছিলেন ডাচ মিডফিল্ডার। তবুও তাঁকে লাল কার্ড দেখান রেফারি। ফলে এক ম্যাচ খেলতে পারবেন না ডি ইয়ং। পরে ম্যাচের শেষ দিকে হলুদ কার্ড দেখানো হয় বার্সেলোনার আরেক মিডফিল্ডার সার্জিও বুসকেটসকে। সেই সিদ্ধান্তের প্রতিবাদ করানোর জন্যই লাল কার্ড দেখে জোড়া ম্যাচে নিষিদ্ধ হলেন কোম্যান।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)