Australia vs India: ভারতকে রীতিমতো হুমকি ল্যাঙ্গারের (Justin Langer),প্রথম টেস্টের আগে চড়ছে পারদ

২০১৮-১৯ সফরে ভারত প্রথমবার অস্ট্রেলিয়াকে তাদের দেশের মাঠে টেস্ট সিরিজে পরাজিত করে বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে।

Updated By: Dec 15, 2020, 06:42 PM IST
Australia vs India: ভারতকে রীতিমতো হুমকি ল্যাঙ্গারের (Justin Langer),প্রথম টেস্টের আগে চড়ছে পারদ
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : গত সিরিজের বদলা নেওয়ার জন্য অস্ট্রেলিয়া যে তৈরী তা জানিয়ে দিলেন অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার (Justin Langer)। রীতিমতো হুমকির সুরে তিনি বলেন, “এবার আমাদের দল অনেক অভিজ্ঞ, সিনিয়র ক্রিকেটাররা ফেরৎ এসেছে। ভারতের বিরুদ্ধে মাঠে নামার জন্য তর সইছে না।”

২০১৮-১৯ সফরে ভারত প্রথমবার অস্ট্রেলিয়াকে তাদের দেশের মাঠে টেস্ট সিরিজে পরাজিত করে বিরাট কোহলির (Virat Kohli) নেতৃত্বে। যদিও সেই সিরিজে অজি দলে ছিলেন না স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নাররা। সেই কথা মনে করিয়েই ল্যাঙ্গারের এই মন্তব্য বলে মনে করছেন ক্রিকেটমহলের অনেকেই। যদিও এবারও চোটের জন্য ইতিমধ্যেই প্রথম টেস্ট থেকে ছিটকে গিয়েছেন ডেভিড ওয়ার্নার (David Warner)। অনুশীলনে চোট পাওয়ায় স্মিথের খেলা নিয়েও তৈরী হয়েছে সংশয়। অপরদিকে ভারত অধিনায়ক কোহলিও প্রথম টেস্টের পর পিতৃত্বকালীন ছুটিতে দেশে ফিরে আসছেন। চোটের কারণে প্রথম দুটি টেস্টে খেলতে পারছেন না রোহিত শর্মা (Rohit Sharma)। তৃতীয় টেস্ট থেকেও খেলতে পারবেন কিনা সে বিষয়েও রয়েছে ধোঁয়াশা। একই কারণে পুরো সিরিজ থেকেই ছিটকে গেছেন ইশান্ত শর্মা (Ishant Sharma)।

আরও পড়ুন- অ্যাডিলেডে পিঙ্ক টেস্টে খেলার ব্যাপারে ঋষভের চেয়ে এগিয়ে ঋদ্ধি!  

বৃহস্পতিবার থেকে প্রথম হবে টেস্ট। গোলাপি বলে বেশী ম্যাচ খেলায় একটু হলেও যে সুবিধাজনক অবস্থায় থাকবে অস্ট্রেলিয়া, তা বলাই বাহুল্য। দুইদলেরই প্রথম একাদশ কি হতে পারে তার দিকে নজর থাকবে ক্রিকেটমহলের।

আরও পড়ুন- Australia vs India: কোহলিকে স্লেজিং করলে ভুগতে হবে, সতর্ক করলেন Aaron Finch