আজ রাতে ইউরোর শেষ কোয়ার্টার ফাইনাল

আজ রাতে ইউরোর শেষ কোয়ার্টার ফাইনাল। সেন্ট ডেনিসে আয়োজক দেশ ফ্রান্সের মুখোমুখি আইসল্যান্ড। ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালের গেরো কাটাবার চ্যালেঞ্জ দিদিয়ের দেঁশ-র দলের সামনে। ২০১২ সালের ইউরো আর ২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হয়েছিল ফরাসি ব্রিগেডকে। এবার সেই ট্র্যাডিশান ভাঙার চ্যালেঞ্জ পোগবাদের সামনে। প্রি কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের দুরন্ত কামব্যাক, পায়েতের দুরন্ত ফর্ম আর গ্রেইজম্যানের গোলের মধ্যে থাকা। মেগা ম্যাচের আগে ফ্রান্স কোচের কাছে স্বস্তি অনেক। তবে দিদিয়ের দেঁশর চিন্তা বাড়িয়েছে কার্ড সমস্যায় আদিল রামি আর কান্তের না থাকা। আইসল্যান্ডকে আটকাতে হয়ত ৪-৩-৩ ছকে দল নামাতে পারেন ফরাসি কোচ। সেক্ষেত্রে কান্তের জায়গায় খেলতে পারেন ক্যাবায়ে। সেমিতে ওঠার লড়াইয়ে আইসল্যান্ড আন্ডারডগ হিসাবে নামলেও কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত আর্নাসনরা। ইংল্যান্ডকে ইউরো থেকে বিদায় করে দেওয়ার পর এবার তাদের টার্গেটে ফ্রান্স।

Updated By: Jul 3, 2016, 05:21 PM IST
আজ রাতে ইউরোর শেষ কোয়ার্টার ফাইনাল

ওয়েব ডেস্ক: আজ রাতে ইউরোর শেষ কোয়ার্টার ফাইনাল। সেন্ট ডেনিসে আয়োজক দেশ ফ্রান্সের মুখোমুখি আইসল্যান্ড। ঘরের মাঠে কোয়ার্টার ফাইনালের গেরো কাটাবার চ্যালেঞ্জ দিদিয়ের দেঁশ-র দলের সামনে। ২০১২ সালের ইউরো আর ২০১৪ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে হেরে বিদায় নিতে হয়েছিল ফরাসি ব্রিগেডকে। এবার সেই ট্র্যাডিশান ভাঙার চ্যালেঞ্জ পোগবাদের সামনে। প্রি কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের দুরন্ত কামব্যাক, পায়েতের দুরন্ত ফর্ম আর গ্রেইজম্যানের গোলের মধ্যে থাকা। মেগা ম্যাচের আগে ফ্রান্স কোচের কাছে স্বস্তি অনেক। তবে দিদিয়ের দেঁশর চিন্তা বাড়িয়েছে কার্ড সমস্যায় আদিল রামি আর কান্তের না থাকা। আইসল্যান্ডকে আটকাতে হয়ত ৪-৩-৩ ছকে দল নামাতে পারেন ফরাসি কোচ। সেক্ষেত্রে কান্তের জায়গায় খেলতে পারেন ক্যাবায়ে। সেমিতে ওঠার লড়াইয়ে আইসল্যান্ড আন্ডারডগ হিসাবে নামলেও কড়া চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে প্রস্তুত আর্নাসনরা। ইংল্যান্ডকে ইউরো থেকে বিদায় করে দেওয়ার পর এবার তাদের টার্গেটে ফ্রান্স।

আরও পড়ুন হেলসের সর্বকালের সেরা দলে ঠাঁই পেলেন না সচিন তেন্ডুলকর!

পরিসংখ্যান বলছে দুই দলের শেষ ১১ বারের সাক্ষাতে অপরাজিত ফ্রান্স। যার মধ্যে ৮-টিতেই জিতেছে তারা। মেগা ম্যাচের আগে অতীত অবশ্য মনে রাখতে চাইছে না ইউরোপের এই ছোট দেশ। তাঁরা যে ফ্লুকে কোয়ার্টার ফাইনালে পৌছননি, সেটা ফ্রান্সকে বুঝিয়ে দিতে চান সিগার্ডসনরা। লং থ্রো থেকে গোল করে এবারের ইউরোয় চমক দিয়েছে আইসল্যান্ড। সেদিকে বাড়তি নজর দিচ্ছেন দিদিয়ের দেঁশ। একদিকে পাহাড় প্রমাণ প্রত্যাশার চাপ। অন্যদিকে আইসল্যান্ডের মরিয়া লড়াই। প্যারিসে কোয়ার্টারে কঠিন চ্যালেঞ্জের সামনে পোগবা-পায়েতরা।

আরও পড়ুন তুমি রোজারিওর, তুমি বার্সার, তুমি কলকাতার, ওসব কথা মানি না যুবরাজ, জানি তুমি শুধু আমার