Lata Mangeshkar: লতার প্রয়াণে ওয়াঘার ওপারে শোকের ছায়া! আবেগি টুইট বাবর-রামিজদের

লতার মৃত্য়ুতে ভারতীয় সংস্কৃতিজগতের একাধিক যুগের অবসান ঘটল।  

Updated By: Feb 6, 2022, 06:55 PM IST
Lata Mangeshkar: লতার প্রয়াণে ওয়াঘার ওপারে শোকের ছায়া! আবেগি টুইট বাবর-রামিজদের
লতা মঙ্গেশকর

নিজস্ব প্রতিবেদন: সঙ্গীত শিল্পীর পরিচয় শুধুই সঙ্গীত শিল্পী। লতা মঙ্গেশকর (Lata Mangeshkar) কাল সীমানার গণ্ডি পেরিয়ে তিনি অবিস্মরণীয়। তাঁর গানের মধ্যে দিয়েই তিনি চিরকাল বেঁচে থাকবেন মানুষের মনে। কিংবদন্তির প্রয়াণে দেশ-বিদেশ থেকে শোকবার্তাই এসেই চলেছে সোশ্যাল মিডিয়ায়। এমনটাই স্বাভাবিক। ভারতীয় সুরসম্রাজ্ঞী প্রকৃত অর্থেই ছিলেন 'কালচারাল আইকন'। লতার প্রয়াণে শোকের ছায়া পাকিস্তানেও। টুইট করে শোকবার্তা জ্ঞাপন করলেন পাকিস্তানের ক্যাপ্টেন বাবর আজম (Babar Azam) ও পিসিবি প্রধান রামিজ রাজা (Ramiz Raza)।

আরও পড়ুন: Yuzvendra Chahal: আহমেদাবাদে অনবদ্য চাহাল! 'শতক'-এর ইতিহাসে ভারতীয় লেগস্পিনার

রবিবার বিশ্ববন্দিত ব্যাটার বাবর টুইটারে লিখলেন, "সোনালী যুগের সমাপ্তি। ওঁর ম্যাজিকের মতো কণ্ঠস্বর থেকে যাবে বিশ্বব্যপী লক্ষ লক্ষ মানুষের মনে। অতুলনীয় আইকন! শ্রীমতি লতা মঙ্গেশকরজি-র আত্মার শান্তি কামনা করি।" রামিজ রাজা লেখেন, "লতা মঙ্গেশকর ছিলেন সৌষ্ঠবের প্রতীক, তাঁর নম্রতা, সারল্যই তাঁকে মহৎ বানিয়েছে। সকেলর জন্য যা শিক্ষণীয়। কিশোর কুমারের পর এবার লতা মঙ্গেশকর চলে গেলেন। আমার সঙ্গীতের ভালবাসা ভেঙে গেল!"

শুধু পাকিস্তান নয়, শ্রীলঙ্কার দিমুথ করুণারত্নে ও ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ক্রিকেটার ড্যারেন গঙ্গাও টুইট করে শোক প্রকাশ করেছেন। ৯২ বছর বয়সে না-ফেরার দেশে চলে গিয়েছেন ' ভারতের কোকিলকন্ঠী'। রবিবার সকাল ৮.১২ মিনিটে প্রয়াত হন লতা । তাঁর প্রয়াণে দু’দিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করা হয়েছে। জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। রবিবার সন্ধ্যায় মুম্বইয়ের শিবাজি পার্কে পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় সম্পন্ন হবে তাঁর শেষকৃত্য। শোকের আবহে গোটা দেশ।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.