গত ৫০ বছরের সেরা টেস্ট ইনিংসের তকমা পেল লক্ষ্ণণের সেই অমর ২৮১

ভিভিএস লক্ষ্ণণ নতুন বছরের সেরা উপহারটা পেলেন। একটি ক্রিকেট ওয়েবসাইট তাদের ডিজিটাল মান্থলি ম্যাগাজিন লক্ষ্ণণের করা সেই ২৮১ রানের ইনিংসকে গত ৫০ বছরের সেরা টেস্ট ইনিংসের শিরোপা দিয়েছে।

Updated By: Jan 4, 2016, 05:47 PM IST
গত ৫০ বছরের সেরা টেস্ট ইনিংসের তকমা পেল লক্ষ্ণণের সেই অমর ২৮১

ওয়েব ডেস্ক: ভিভিএস লক্ষ্ণণ নতুন বছরের সেরা উপহারটা পেলেন। একটি ক্রিকেট ওয়েবসাইট তাদের ডিজিটাল মান্থলি ম্যাগাজিন লক্ষ্ণণের করা সেই ২৮১ রানের ইনিংসকে গত ৫০ বছরের সেরা টেস্ট ইনিংসের শিরোপা দিয়েছে।
২০০১ সালের সেই কলকাতা টেস্টে প্রথম ইনিংসে ভারত গুটিয়ে গিয়েছিল মাত্র ১৭১ রানে। তারমধ্যে ৫৯ রান ছিল এই হায়দ্রাবাদি ব্যাটসম্যানের। তারই পুরস্কারস্বরূপ, লক্ষ্ণণকে ফলো অনের পর তিন নম্বরে ব্যাট করতে পাঠানো হয়। প্রতিদানে লক্ষ্ণণ খেলেন সেই ২৮১ রানের অমর ইনিংস। পাশাপাশি রাহুল দ্রাবিড়ও যোগ্য সঙ্গত দেন ১৮০ রান করে। যার ফলে দুজনে পঞ্চম উইকেটের জুটিতে ৩৭৬ রান যোগ করেন।
শেন ওয়ার্ন আজও বলেন, ওই ইনিংসে তিনি এই ভারতীয় ব্যাটসম্যানকে আউট করার জন্য পায়ের পাতা লক্ষ্য করে বল করছিলেন। কিন্তু তাতেও কোনও লাভ হয়নি। লক্ষ্ণণ সেই বলগুলোই অবলীলায় উড়িয়ে দিচ্ছিলেন কভার কিংবা মিড উইকেটের উপর দিয়ে। অবেশেষ লক্ষ্ণণের সেই ইনিংস তার প্রাপ্য সম্মাণ ফের পেল।

.