অবসরের জল্পনা আবারও উড়িয়ে দিলেন লিয়েন্ডার পেজ

অবসরের জল্পনা আবারও উড়িয়ে দিলেন ভারতীয় টেনিসের একছত্র নায়ক লিয়েন্ডার পেজ। জাতীয় দলের জার্সি গায়ে আসন্ন ডেভিস কাপই লিয়েন্ডারের শেষ ম্যাচ। ডেভিস কাপের পরই আন্তর্জাতিক টেনিসকে বিদায় জানাবেন লি। এই জল্পনায় ক্ষুদ্ধ লিয়েন্ডার । তিনি পরিস্কার করে জানিয়ে দেন.. 'আমি এখনই অবসর নিচ্ছি না । আর আমার অবসর নিয়ে কে কি বলছে তা নিয়ে আমার মাথা ব্যাথা নেই । দেশের হয়ে ডেভিস কাপে অংশগ্রহন করছি । এটা  আমার জাতীয় কর্তব্য । সেই দায়িত্ব পালন করতে বদ্ধপরিকর । আমার অবসর নিয়ে যে যা বলছে সেটা তাদের বক্তব্য , আমার নয়।' ইতিমধ্যে ভারতীয় টেনিসে একঘরে লিয়েন্ডার পেজ । ভূপতি , বোপান্না এবং সানিয়ারা বহুদিন ধরে লিয়েন্ডারের বিরুদ্ধাচারণ করে আসছেন । কিন্তু এবার ফেডারেশনও চাইছে ডেভিস কাপের পর সন্মানজনকভাবে  আন্তর্জাতিক টেনিসকে বিদায় জানান ভারতীয় টেনিসের কিংবদন্তী । কারণ বোপান্নাদের থেকে রাঙ্কিং-এ অনেক পিছনে লি । নিয়মানুযায়ী তাকে বাদ দিয়েই জাতীয় দল গড়তে হবে নির্বাচকদের । এটা চাইছেন না ফেডারেশন কর্তারা । লিয়েন্ডারকে  সেটা জানিয়েও দিয়েছেন তারা । এই পরিস্থিতি তৈরি হওয়াতে বেজায় চটেছেন লি।

Updated By: Feb 3, 2017, 08:47 AM IST
অবসরের জল্পনা আবারও উড়িয়ে দিলেন লিয়েন্ডার পেজ

ওয়েব ডেস্ক: অবসরের জল্পনা আবারও উড়িয়ে দিলেন ভারতীয় টেনিসের একছত্র নায়ক লিয়েন্ডার পেজ। জাতীয় দলের জার্সি গায়ে আসন্ন ডেভিস কাপই লিয়েন্ডারের শেষ ম্যাচ। ডেভিস কাপের পরই আন্তর্জাতিক টেনিসকে বিদায় জানাবেন লি। এই জল্পনায় ক্ষুদ্ধ লিয়েন্ডার । তিনি পরিস্কার করে জানিয়ে দেন.. 'আমি এখনই অবসর নিচ্ছি না । আর আমার অবসর নিয়ে কে কি বলছে তা নিয়ে আমার মাথা ব্যাথা নেই । দেশের হয়ে ডেভিস কাপে অংশগ্রহন করছি । এটা  আমার জাতীয় কর্তব্য । সেই দায়িত্ব পালন করতে বদ্ধপরিকর । আমার অবসর নিয়ে যে যা বলছে সেটা তাদের বক্তব্য , আমার নয়।' ইতিমধ্যে ভারতীয় টেনিসে একঘরে লিয়েন্ডার পেজ । ভূপতি , বোপান্না এবং সানিয়ারা বহুদিন ধরে লিয়েন্ডারের বিরুদ্ধাচারণ করে আসছেন । কিন্তু এবার ফেডারেশনও চাইছে ডেভিস কাপের পর সন্মানজনকভাবে  আন্তর্জাতিক টেনিসকে বিদায় জানান ভারতীয় টেনিসের কিংবদন্তী । কারণ বোপান্নাদের থেকে রাঙ্কিং-এ অনেক পিছনে লি । নিয়মানুযায়ী তাকে বাদ দিয়েই জাতীয় দল গড়তে হবে নির্বাচকদের । এটা চাইছেন না ফেডারেশন কর্তারা । লিয়েন্ডারকে  সেটা জানিয়েও দিয়েছেন তারা । এই পরিস্থিতি তৈরি হওয়াতে বেজায় চটেছেন লি।

আরও পড়ুন আইসিসির টি-টোয়েন্টি সেরা তালিকায় শীর্ষস্থান ধরে রাখলেন বিরাট

তার দবি, 'যদি এইসব কথা কান দিতাম তাহলে আমার একটাও গ্র্যান্ডস্লাম জেতা হত না । খেলা হত না একটাও ডেভিস কাপ ম্যাচ। কারণ, অনেকেই মনে করেন আমার গ্র্যান্ডস্লাম জেতা বা ডেভিস কাপ খেলার যোগ্যতা নেই । এইসব আলোচনাকে কোন গুরুত্ব দিচ্ছি না।'লিয়েন্ডার দাবি করেছেন তিনি টেনিসটিকে ভালোবেসে খেলেন । তাই অবসর নেবেন নিজের ভাবনায় , চাপের কাছে নতিস্বীকার করে নয়।

আরও পড়ুন  শ্রীলঙ্কার বিরুদ্ধে টি২০ সিরিজে অস্ট্রেলিয়াকে নেতৃত্ব দেবেন ফিঞ্চ

.