পারলেন না লিয়েন্ডার

হাতছাড়া হল গ্র্যান্ডস্লাম জয়ের সুযোগ। আশা জাগিয়েও শেষরক্ষা করতে পারলেন না লিয়েন্ডার পেজ। সেমিফাইনালে শীর্ষবাছাই বব ব্রায়ান আর লাইজেল হুবারকে হারালেও লিয়েন্ডার-ভেসনিনা জুটি উইম্বলডনের মিক্সড ডবলসের ফাইনালে দ্বিতীয় বাছাই মাইক ব্রায়ান আর লিজা রেমন্ডের কাছে হেরে গেলেন।

Updated By: Jul 8, 2012, 12:25 PM IST

হাতছাড়া হল গ্র্যান্ডস্লাম জয়ের সুযোগ। আশা জাগিয়েও শেষরক্ষা করতে পারলেন না লিয়েন্ডার পেজ। সেমিফাইনালে শীর্ষবাছাই বব ব্রায়ান আর লাইজেল হুবারকে হারালেও লিয়েন্ডার-ভেসনিনা জুটি উইম্বলডনের মিক্সড ডবলসের ফাইনালে দ্বিতীয় বাছাই মাইক ব্রায়ান আর লিজা রেমন্ডের কাছে হেরে গেলেন। খেলার ফল ৬-৩, ৫-৭, ৬-৪।
রবিবার চতুর্দশ গ্র্যান্ডস্লাম জয়ের সুযোগ ছিল অলিম্পিকের মূলপর্বে সরাসরি যোগ্যতা অর্জনকারী একমাত্র ভারতীয় টেনিস তারকার সামনে। এর আগে মিক্সড ডাবলসে ৬টি গ্র্যান্ডস্লাম জিতেছিলেন লি। প্রথম বার উইম্বলডন মিক্সড ডাবলস উইম্বলডন চ্যাম্পিয়ন হন ১৯৯৯ সালে মার্টিনা নাভ্রাতিলোভাকে সঙ্গে নিয়ে। এরপর ২০০৩ ও ২০০৯ সালে জেতেন কারা ব্ল্যাককে সঙ্গে নিয়ে। বতর্মান জুটি এলেনা ভেসনিনাকে সঙ্গে নিয়ে এই বছরই অস্ট্রলিয়ান ওপেনের ফাইনালে উঠেছিলেন তিনি। কিন্তু শেষ রক্ষা হল না।

.