টেনিস ডাবলসে দুরন্ত জয় লি, হেশদের

অলিম্পিকে টেনিসের পুরুষদের ডাবলসে দুরন্ত জয় পেল ভারত। ডাচ জুটিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছল লিয়েন্ডার পেজ-বিষ্ণুবর্ধন জুটি। অন্যদিকে আগেই এক ডাবলস ম্যাচে বেলারুশের মিরনি-বারি জুটিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে ভারতের মহেশ ভূপতি-রোহন বোপান্না জুটি।

Updated By: Jul 31, 2012, 07:06 PM IST

অলিম্পিকে টেনিসের পুরুষদের ডাবলসে দুরন্ত জয় পেল ভারত। ডাচ জুটিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে পৌঁছল লিয়েন্ডার পেজ-বিষ্ণুবর্ধন জুটি। অন্যদিকে আগেই এক ডাবলস ম্যাচে বেলারুশের মিরনি-বারি জুটিকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নিয়েছে ভারতের মহেশ ভূপতি-রোহন বোপান্না জুটি।
জয় দিয়ে অলিম্পিক অভিযান শুরু করল ভারতের লিয়েন্ডার পেজ-বিষ্ণুবর্ধনের বিতর্কিত জুটি। টেনিসে পুরুষদের ডাবলস বিভাগে নেদারল্যান্ডসের জুলিয়ান রজার-রবিন হাসে জুটির বিরুদ্ধে হাড্ডাহাড্ডির লড়াইয়ে ৭-৬, ৪-৬, ৬-২ গেমে ম্যাচ জেতে অলিম্পিকে অবাছাই ভারতীয় জুটি। অন্যদিকে সপ্তম বাছাই ভারতীয় জুটির কাছেও দিনটা ছিল মধুর। বেলারুশের ম্যাক্স মিরনি আর অ্যালেকঞ্জেন্ডার বারি জুটিকে হারিয়ে পরের রাউন্ডে জায়গা করে নিলেন ভারতের মহেশ ভূপতি-রোহন বোপান্না জুটি। প্রথম সেট টাইব্রেকারে জেতেন ভূপতি-বোপান্নারা। যদিও দ্বিতীয় সেটে দারুণভাবে কামব্যাক করেন বেলারুশের জুটি। সুপার টাইব্রেকে অবশ্য মিরনিদের টেক্কা দেন ভূপতি-বোপান্নারা। ৮-৬ ব্যবধানে সুপার টাইব্রেকে জিতে দ্বিতীয় রাউন্ডে জায়গা করে নেন ভারতীয় জুটি। গোটা ম্যাচে ২০ টা উইনার মারেন মহেশ ভূপতি আর বোপান্না।

ডাবলসে ভাল ফল করলেও অলিম্পিকে পুরুষদের টেনিসে সিঙ্গলসে শেষ ভারতের পদক জয়ের আশা। সোমবার প্রথম ম্যাচেই প্রতিপক্ষ কাভচিচের কাছে স্ট্রেট সেটে হেরে যান বিষ্ণু। রবিবার জার্মানির ফিলিপ কোসচ্রেইবার হ্যামস্ট্রিংয়ে চোট পেয়ে ছিটকে যাওয়াও হঠাত্‍ই সিঙ্গলসে প্রতিদ্বন্দ্বিতার সুযোগ মিলে যায় ভারতের টেনিস খেলোয়াড় বিষ্ণু বর্ধনের। কিন্তু এই আকস্মিক সুযোগের জন্য একেবারেই যে তৈরি ছিলেন না বিষ্ণু তার প্রমাণ মিলল প্রথম রাউন্ডেই। স্লোভানিয়ার কাভচিচের কাছে একেবারে স্ট্রেট সেটে উড়ে গেলেন অলিম্পিকে টেনিসে লিয়েন্ডারের জুটি বিষ্ণু বর্ধন। ৩-৬, ২-৬ হেরে বিদায় নিলেন বিষ্ণু।
তার আগে রবিবারই অলিম্পিকে পুরুষদের টেনিসে সিঙ্গলসে হেরে বিদায় নিয়েছিলেন সোমদেব দেববর্মন। বৃষ্টিবিঘ্নিত প্রথম ম্যাচেই জে নেইমিনেনের কাছে স্ট্রেট সেটে হেরে যান তিনি। খেলার ফল ৩-৬, ১-৬। প্রথম সেটে কিছুটা লড়াই চালালেও সোমদেব হেরে যান ৩-৬ ব্যবধানে। এরপর দ্বিতীয় সেট শুরু হতেই বৃষ্টি নামে। বৃষ্টি থামলে ফের খেলা শুরু হলে শুরু থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলতে থাকেন নেইমিনেন। দ্বিতীয় সেটে কার্যত কোনও প্রতিরোধই গড়ে তুলতে পারেননি সোমদেব। শেষ পর্যন্ত তিনি হার মানেন ১-৬ ব্যবধানে।

.