Lionel Messi: এমবাপের পেনাল্টি মিস, মেসি-ফাবিয়ানদের গোলে জিতল পিএসজি

ম্যাচের সাত মিনিটে মেসির ফ্রি-কিকে বলের দখল নিতে গিয়ে পিএসজি তারকা সার্জিও র‍্যামোসকে ডি-বক্সে ফাউল করে বসেন মঁপেলিয়ের ডিফেন্ডার ক্রিস্টোফার জুলিয়েন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

Updated By: Feb 2, 2023, 12:17 PM IST
Lionel Messi: এমবাপের পেনাল্টি মিস, মেসি-ফাবিয়ানদের গোলে জিতল পিএসজি
গোল করে ঈশ্বরকে ধন্যবাদ জানাচ্ছেন লিওনেল মেসি। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফ্রেঞ্চ লিগ ওয়ানের (Ligue 1) ম্যাচে বুধবার রাতে মাঠে নেমেছিল বর্তমান চ্যাম্পিয়ন প্যারিস সঁ জরমঁ (Paris Saint Germain)। প্রতিপক্ষ মঁপেলিয়ের (Montpellier) মাঠ থেকে জয় নিয়ে মাঠ ছাড়ল লিওনেল মেসির (Lionel Messi) দল। কিলিয়ান এমবাপে (Kylian Embappe) পেনাল্টি মিস করলেও পিএসজি ৩-১ গোলে জয় পেল। বাকি দুটি গোল করেন ফ্যাবিয়ান রুইজ ও জাইরে ইমারি। 

ম্যাচের সাত মিনিটে মেসির ফ্রি-কিকে বলের দখল নিতে গিয়ে পিএসজি তারকা সার্জিও র‍্যামোসকে ডি-বক্সে ফাউল করে বসেন মঁপেলিয়ের ডিফেন্ডার ক্রিস্টোফার জুলিয়েন। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। যদিও এমবাপে গোল করতে পারেননি। তাঁর শট রুখে দেন মঁপেলিয়ের গোলকিপার বেঞ্জামিন লেকোমতে। তবে পেনাল্টি শট নেওয়ার আগে লেকোমতে জায়গা থেকে সরে আসার জন্য ফের একবার পেনাল্টি মারার সিদ্ধান্ত দেন রেফারি। যদিও দ্বিতীয়বারও এবারও ব্যর্থ এমবাপে। এবার তাঁর শট পোস্টে লাগে। এমবাপের সময়টা যে ভালো যাচ্ছে না, সেটা বোঝা গেল কিছুক্ষণ পরেই। চোট পেয়ে ২১ মিনিটে মাঠ ছাড়েন তিনি। কিছুক্ষণ পর চোট পেয়ে মাঠ ছাড়েন র‍্যামোস। 

আরও পড়ুন: Union Budget 2023: ক্রীড়া বাজেটে ইতিহাস গড়ল মোদী সরকার! কোন খেলায় কত টাকা বরাদ্দ হল?

আরও পড়ুন: Hanuma Vihari, Ranji Trophy Quarter Final 2023: ভেঙে গিয়েছে কব্জি, বাঁ হাতে ব্যাট করলেন লড়াকু হনুমা বিহারী

৩৫ মিনিটের ভিএআর-এর সৌজন্যে আত্মঘাতী গোল থেকে বেঁচে যায় মঁপেলিয়ের। ফলে প্রথমার্ধে কোনও দলই জালে বল জড়াতে পারেনি। ৫২ মিনিটে অফসাইডের কারণে পিএসজির ফের একটি গোল বাতিল হয়। তবে ৫৫ মিনিটে  পিএসজিকে আর আটকানো যায়নি। ফ্যাবিয়ান রুইজ গোল করে এগিয়ে দেন তাঁর দলকে। এরপর ৭২ মিনিটে এই ফ্যাবিয়ানের পাস থেকে গোল করে ব্যবধান বাড়িয়ে দেন মেসি। ৮৯ মিনিটে একটি গোল পরিশোধ করে মঁপেলিয়ের। অতিরিক্ত সময় জাইরে ইমারি আরও একটি গোল করে পিএসজির ৩-১ গোলের জয় নিশ্চিত করেন। এই জয়ের ফলে ২১ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকার শীর্ষেই রয়ে গেল পিএসজি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.