Lionel Messi | Miami: মেসি ম্যাজিকে মাত মায়ামি, ৩৩.২৩ মিটার দূর থেকে গোল করে দলকে নিয়ে গেলেন ফাইনালে

মেসি তার ছয়টি ইন্টার মিয়ামি গেমের প্রতিটিতে গোল করেছেন। এমএলএস-এ তার সঙ্গে জুড়ে থাকা সমর্থকদের বিপুল প্রত্যাশা পূরণ করেছেন বলেই মনে করছেন বিশেষজ্ঞর। মঙ্গলবার রাতের ম্যাচ ফের প্রমাণ করে দিয়েছে যে এমএলএস-এর সেরা টিমগুলির সঙ্গে তাঁরা প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত।

Updated By: Aug 16, 2023, 11:59 AM IST
Lionel Messi | Miami: মেসি ম্যাজিকে মাত মায়ামি, ৩৩.২৩ মিটার দূর থেকে গোল করে দলকে নিয়ে গেলেন ফাইনালে
ছবি: ট্যুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ইন্টার মিয়ামির আরও একটি ম্যাচ। আরও একটি দর্শনীয় মুহুর্ত উপহার মেসির।

প্রাক্তন বার্সেলোনা গ্রেট ইন্টার মিয়ামির মাঠে পা রাখার মুহূর্ত থেকেই শুরু হয়েছে মেসি ম্যাজিক। ক্লাবের হয়ে তার প্রথম পাঁচটি খেলায় ইতিমধ্যেই আটটি গোল করে ফেলেছেন তিনি। লিগ কাপ সেমিফাইনালে ফিলাডেলফিয়া ইউনিয়নের সঙ্গে মঙ্গলবারের ম্যাচটি মেসির আগমনের পর থেকে এখনও পর্যন্ত ক্লাবের সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ হবে বলে প্রত্যাশিত ছিল। কিন্তু এই ম্যাচেও থামানো যায়নি তাদেরকে।

ম্যাচের ২০তম মিনিটে মেসি ইন্টার মিয়ামির দ্বিতীয় গোলটি করেন এবং এটি কোনও সাধারণ গোল ছিল না। মেসি ৩৩.২৩ মিটার (প্রায় ৩৬.৩৪ গজ) দূর থেকে স্কোর করেছেন। এটি মেসির অসাধারণ কেরিয়ারের দ্বিতীয় দীর্ঘতম গোল বলে জানা গিয়েছে।

 

আরও পড়ুন: ICC ODI World Cup 2023 Tickets: মাঠে বসে খেলা দেখতে চাইলে এখনই নথিভুক্ত করান নিজের নাম

মেসি তার ছয়টি ইন্টার মিয়ামি গেমের প্রতিটিতে গোল করেছেন। এমএলএস-এ তার সঙ্গে জুড়ে থাকা সমর্থকদের বিপুল প্রত্যাশা পূরণ করেছেন বলেই মনে করছেন বিশেষজ্ঞর।

মেসিকে ঘিরে সমর্থকদের আশা ছিল আকাশচুম্বী। লিগে নিজের জায়গা তৈরি করার জন্য লড়াই চালিয়ে যাওয়া ইন্টার মিয়ামি ক্লাবে তার সঠিক প্রভাব কী হবে তা কেউই জানতোনা। মঙ্গলবার রাতের ম্যাচ ফের প্রমাণ করে দিয়েছে যে এমএলএস-এর সেরা টিমগুলির সঙ্গে তাঁরা প্রতিদ্বন্দ্বিতা করতে প্রস্তুত।

আরও পড়ুন: Mohammed Habib Passes Away: প্রয়াত 'লড়াকু' ফুটবলার মহম্মদ হাবিব

মেসির দূরপাল্লার গোলটি তাকে ইন্টার মিয়ামির সর্বকালের সেরা স্কোরিং তালিকায় মাত্র ছয়টি খেলার পরেই তৃতীয় স্থানে পৌঁছে দিয়েছে। তাঁর সাম্নে রয়েছেন গঞ্জালো হিগুয়েন। তাঁর গোল সংখ্যা ২৯ গোল এবং লিওনার্দো ক্যাম্পানা, যার গোল সংখ্যা ১৬। হিগুয়েন এবং ক্যাম্পানা দুজনেই ক্লাবের হয়ে ৫০টিরও বেশি ম্যাচ খেলেছেন।

মেসি ইতিমধ্যেই ইন্টার মিয়ামির হয়ে ছয় ম্যাচে নয়টি গোল করেছেন। এর ফলে তিনি এবং জোসেফ মার্টিনেজ একই স্থানে পৌঁছে গিয়েছেন। তিনি এই মরসুমে আর্জেন্টিনার তারকার তুলনায় ২৪টি ম্যাচ বেশি খেলেছেন।

ইন্টার মিয়ামি যদি ইউনিয়নের বিরুদ্ধে জয়ের ধারা বজায় রাখে তাহলে মেসি শনিবার লিগ কাপ ফাইনালে ন্যাশভিল এসসি বা মন্টেরির মুখোমুখি হবেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.