RCB vs SRH | IPL 2024: ৫৪৯ রানে ৮১ চার ৩৮ ছয়! মাথা ঘোরানো সব রেকর্ড, খেলা হল বটে...

List of records broken in RCB vs SRH IPL 2024 match: আরসিবি বনাম এসআরএইচ ম্য়াচে ভাঙল একাধিক রেকর্ড। এই প্রতিবেদন পড়ে জেনে নিন যে কী কী রেকর্ড হল।  

Updated By: Apr 16, 2024, 04:55 PM IST
RCB vs SRH | IPL 2024: ৫৪৯ রানে ৮১ চার ৩৮ ছয়! মাথা ঘোরানো সব রেকর্ড, খেলা হল বটে...
আরসিবি বনাম এসআরএইচ ম্য়াচেই ইতিহাসের পর ইতিহাস

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএলে (IPL 2024) রয়্য়াল চ্য়ালেঞ্জার্স বেঙ্গালুরুকে (Royal Challengers Bengaluru) নিয়ে যত কম কথা বলা যায় তত ভালো। জীবনে আইপিএল জিততে না পারা দলটাকে দেখলে মনে হচ্ছে যে, আইপিএল তো দূরের কথা ফাফ দু প্লেসিসদের ম্য়াচ জেতারও কোনও ইচ্ছা নেই। ১০ দলীয় লড়াইয়ে এখন সবার শেষে আরসিবি। সাত ম্য়াচের মধ্য়ে ছয় ম্য়াচ হারা ও এক ম্য়াচ জেতা দলের প্লে-অফের সম্ভাবনা নেই বললেই চলে। তবে  আলোচনায় আরসিবি বনাম এসআরএইচ ম্য়াচ (RCB vs SRH, IPL 2024)। যা দেখল এম চিন্নাস্বামী স্টেডিয়াম। শিরোনাম পড়েই বুঝেছেন যে, রান বন্য়ায় ভেসে গিয়েছে এই ম্য়াচ। মাথা ঘোরানো সব রেকর্ড হয়েছে। দেখতে গেলে খেলা হল বটে একটা! 

আরও পড়ুন: WATCH | Dinesh Karthik | IPL 2024: এত বড়! চর্চায় দীনেশের দূরপ্পাল্লার ছয়, চিন্নাস্বামী খুঁজে পায়নি বল

এবার আসা যাক ছোট করে ম্যাচের কথায়। ম্যাচে টস হেরে প্রথমে ব্য়াট করে প্য়াট কামিন্সের সানরাইজার্স ৩ উইকেটে ২৮৭ রান তোলে। সৌজন্য়ে ট্র্য়াভিস হেডের ৪১ বলে ১০২। হেনরিখ ক্লাসেনের ৩১ বলে ৬৭। সানরাইজার্সের রান তাড়া করতে নেমে আরসিবি সাত উইকেটে ২৬২ রান তুলেছিল। আরসিবি হারে ২৫ রানে। দেখার মতো ছিল দীনেশ কার্তিকের ব্য়াটিং। ৩৫ বলে ৮৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন দীনেশ। 

এই প্রতিবেদনে রইল কী কী রেকর্ড হল ম্য়াচে:

১) এসআরএইচ আইপিএল ইতিহাসের সর্বাধিক রান করল। নিজেরাই নিজেদের রেকর্ড ভাঙল। কয়েক সপ্তাহ আগে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে তারা ৩ উইকেটে ২৭৭ রান করেছিল।

২) এসআরএইচ ও আরসিবি মিলিয়ে ৫৪৯ রান করল ম্য়াচে। যা টি-২০ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ। এর আগের সানরাইজার্স-মুম্বই ম্য়াচে উঠেছিল ৫২৩ রান। 

৩) এসআরএইচ ব্যাটাররা ২২টি ছক্কা হাকিঁয়েছেন, আইপিএলের এক ইনিংসে কোনও দল এত বেশি ছয় মারেনি আগে। অতীতে আরসিবি ২০১৩ সালে পুণে ওয়ারিয়র্সের বিরুদ্ধে ২১টি ছয় মেরেছিল।

৪) এসআরএইচ ও আরসিবির ব্য়াটাররা মোট ৩৮টি ছয় মেরেছেন। টি-২০ ক্রিকেটের ইতিহাসে যা এক ম্য়াচে যুগ্ম সর্বাধিক। হায়দরাবাদ ও মুম্বই ম্য়াচ থাকবে এর সঙ্গে। 

৫) এসআরএইচ ও আরসিবি ব্য়াটাররা মোট ৮১টি চার মেরেছেন। টি-২০ ক্রিকেটের ইতিহাসে যা এক ম্য়াচে যুগ্ম সর্বাধিক। ২০২৩ সালে এই সংখ্যায় চার হয়েছিল দক্ষিণ আফ্রিকা বনাম ওয়েস্ট ইন্ডিজ ম্য়াচে।
  
৬) সর্বাধিক রান করেও টি-২০ ক্রিকেটে হেরে যাওয়ার রেকর্ডে নাম জুড়ল আরসিবির। অতীতে এই লজ্জার রেকর্ড ছিল ওয়েস্ট ইন্ডিজের। ২০২৩ সালে তারা দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫ উইকেটে ২৫৮ করেও হেরে যায়।

 ৭) এসআরএইচ আইরপিএল ইতিহাসের প্রথম দল যারা চলতি লিগে দু'বার ২৫০ প্লাস রান করল। আরসিবি পরে তাদের সঙ্গে যোগ দিয়েছে।

 ৮) এই প্রথম একই দলের চার বোলার নির্দিষ্ট কোটার বল করে ৫০-এর বেশি রান হজম করলেন। আরসিবি- রেসে টপলে (৬৮), যশ দয়াল (৫১), লকি ফার্গুসন (৫২) ও বিজয়কুমার বিশাক (৬৪) লজ্জার রেকর্ডে নাম জুড়লেন।

 ৯) এই ম্য়াচ দেখেছে দুই দল মিলিয়ে সাতটি ফিফটি-প্লাস যুগলবন্দি। যা অতীতে কোনও টি-২০ ম্য়াচে হয়নি।
 

আরও পড়ুন: Jack Grealish: ১১০ ডিগ্রিতে ১০ মিনিট বান্ধবীর সঙ্গে হন গরম! এরপর রাতের বিছানায় ব্রিটিশ তারকার...

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.